সোমবার   ২১ অক্টোবর ২০১৯   কার্তিক ৫ ১৪২৬   ২১ সফর ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
কাউন্সিলর রাজীব ১৪ দিনের রিমান্ডে সোনাদিয়া দ্বীপে শিল্পকারখানা না করতে প্রধানমন্ত্রীর নির্দেশ রুশ ভাষায় প্রকাশিত বই প্রধানমন্ত্রীর কাছে হস্তান্তর যুবলীগের সম্মেলন কমিটির আহ্বায়ক চয়ন, সদস্য সচিব হারুন ওমর বহিষ্কার, যুবলীগের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তাপস বোরহানউদ্দিনে সংঘর্ষের ঘটনায় তদন্ত কমিটি মাছের খাদ্যে শূকরের উপাদান আছে কিনা পরীক্ষার নির্দেশ স্পিকারের সঙ্গে পাঁচ মার্কিন সিনেটরের সাক্ষাৎ বৃদ্ধাশ্রম নয়, মা-বাবার জায়গা হোক হৃদয়ের মণিকোঠায় ভারতের বিপক্ষে বিশ্ব একাদশে সাকিব-তামিম! হিন্দু ছেলের আইডি হ্যাক, ফেসবুকের কাছে তথ্য চেয়েছেন প্রধানমন্ত্রী ডিআইজি বজলুরকে কারাগারে পাঠানোর নির্দেশ আগৈলঝাড়া থানা পরিদর্শন করেন চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট সৈকতঘেরা জাকার্তায় প্রকৃতির অপার সৌন্দর্য নেপাল ভ্রমণের খুঁটিনাটি ভ্রমণ জাপান সম্রাটের অভিষেকে যোগ দিতে ঢাকা ছেড়েছেন রাষ্ট্রপতি শিশুর জন্মের পর ইসিতে জানানোর আইন চান সিইসি গণভবনে যুবলীগ নেতাদের সঙ্গে প্রধানমন্ত্রীর বৈঠক আপনার ইমেইলেও থাকবে বসের নজরদারি! জঙ্গি হামলার শঙ্কা: নজরদারিতে দিল্লির ৪ শতাধিক স্থাপনা
১১

পানির ব্যবহারে মিতব্যয়ী হওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর

প্রকাশিত: ১০ অক্টোবর ২০১৯  

অপচয় রোধ করে সবাইকে পানি ব্যবহারে যত্নবান হবার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। নগরবাসীর কাছে নিরাপদ সুপেয় পানি পৌঁছে দিতে ওয়াসাকে আরো উদ্যোগী হওয়ার তাগিদ দেন তিনি। 

বৃহস্পতিবার (১০ অক্টোবর) সকালে রাজধানীর সোনারগাঁও হোটেলে ওয়াসার দুটি প্রকল্প উদ্বোধন ও একটি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করে এসব কথা বলেন প্রধানমন্ত্রী। 

ঢাকা মহানগরীর পরিবেশবান্ধব ও টেকসই পানি সরবরাহ নিশ্চিত করতে পদ্মা পানি শোধনাগার ফেজ-১, সাভার উপজেলার তেতুলঝরা ভাকুর্তা ওয়েলফিল্ড প্ল্যান্ট প্রথম পর্বের উদ্বোধন ও গন্ধর্বপুর পানি শোধনাগার প্রকল্পের ভিত্তি প্রস্তর স্থাপন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

প্রধানমন্ত্রী তার বক্তব্যে সুপেয় পানির গুরুত্ব তুলে ধরে পানির উৎস ও বহমানতা ধরে রাখতে সরকারের নানা পরিকল্পনার কথা তুলে ধরেন প্রধানমন্ত্রী। 

সুপেয় পানির জন্য বৃষ্টির পানি সংরক্ষণ ও ব্যাহার করতে জোর দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভূগর্ভস্থ পানির উপর নির্ভরতা কমাতেও আহবান জানান। 

নদী দুষন রোধে সবাইকে এগিয়ে আসার আহ্বান জানিয়ে নদী দূষণমুক্ত ও নাব্যতা বজায় রাখাসহ তীরের অবৈধ স্থাপনা অপসারণ অভিযান অব্যাহত থাকবে বলে জানান প্রধানমন্ত্রী। 

জনগণের অর্থে পরিচালিত প্রকল্পগুলোর যথাযথ রক্ষণাবেক্ষণ করতে সংশ্লিষ্টদের প্রতি আহবান জানিয়ে নগরবাসীর কাছে নিরাপদ পানি পৌঁছে দিতে ওয়াসাকে আরো উদ্যোগী হবার নির্দেশ দেন তিনি। 

অপচয় রোধ করে পানির ব্যবহারে সচেতন ও যত্নবান হতে জনগণের প্রতি আহবান জানান প্রধানমন্ত্রী।

এই বিভাগের আরো খবর