সোমবার   ১৬ ডিসেম্বর ২০১৯   পৌষ ১ ১৪২৬   ১৮ রবিউস সানি ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
আজ মহান বিজয় দিবস জাতির বীর সন্তানদের শ্রদ্ধা জানাতে অপেক্ষা সূর্যোদয়ের বিজয় দিবস উপলক্ষে ভারতীয় সেনাবাহিনীর মহড়া তুর্কি যুদ্ধজাহাজের ওপর চক্কর দিচ্ছে ইসরায়েলি যুদ্ধবিমান বিপিএল খেলতে ক্রিকেটাররা চট্টগ্রামে স্বেচ্ছাসেবক ও শৃঙ্খলা উপ-কমিটির সভা আজ হঠাৎ পড়ে গেলেন মোদী সিটি ভোটে চূড়ান্ত প্রস্তুতি ইসির অতীতের যেকোনো সময়ের চেয়ে আওয়ামী লীগ এখন শক্তিশালী : ভূমিমন্ত্রী মেজাজ হারিয়ে দুই ঘণ্টায় ১২৩ টুইট করে ট্রাম্পের নতুন রেকর্ড! বিজয় দিবসে আসছে সাবিনা ইয়াসমিনের গান নারীর ক্ষমতায়নে বিস্ময়কর রেকর্ড হাত থেকে কোরআন পড়ে গেলে করণীয় সানিয়া মির্জার বোনের বিয়েতে বসেছিল চাঁদের হাট! বিএনপির ঘাড়ে ভর করেছে বুদ্ধিজীবী হত্যাকারীদের প্রেতাত্মা ‘বোরকা পরে বাংলাদেশ থেকে এসেছি’ বিজেপি এমপির টুইটে ভারতে তোলপাড় বন্দে আলী মিয়ার জন্ম ‘২ ঘণ্টার মধ্যে উড়ে যাবে সালমান খানের গ্যালাক্সি অ্যাপার্টমেন্ট!’ গরুর খামারে কম্বল দান করলেই মিলবে বন্দুকের লাইসেন্স! আজ প্রকাশ হবে রাজাকারদের তালিকা
১২৮

পাঁচ সন্তানসহ বাগদাদির বোন আটক

প্রকাশিত: ৫ নভেম্বর ২০১৯  

জঙ্গি গোষ্ঠী ইসলামিক স্টেটের (আইএস) প্রয়াত নেতা আবু বকর আল বাগদাদির বোনকে পাঁচ সন্তানসহ আটক করেছে তুরস্ক।

সোমবার সিরিয়ার উত্তরাঞ্চলীয় আজাজ শহর থেকে রাসমিয়া আওয়াদকে (৬৫) আটক করা হয়। তুরস্কের এক শীর্ষ কর্মকর্তা বিষয়টি নিশ্চিত করেছেন।

নাম প্রকাশে অনিচ্ছুক ওই কর্মকর্তা বলেন, রাসমিয়া আওয়াদের স্বামী এবং তার ছেলের বউকে নিরাপত্তা বাহিনী জিজ্ঞাসাবাদ করছে। রাসমিয়াকে যখন আটক করা হয় তখন তার সঙ্গে পাঁচ সন্তান ছিলেন।

তিনি আরো বলেন, বাগদাদির বোনের কাছ থেকে আমরা আইএসের ভেতরকার অনেক গুরুত্বপূর্ণ তথ্য জানার চেষ্টা করছি। আমরা আশা করছি, সফল হব।

গত মাসে সিরিয়ার উত্তর-পশ্চিমাঞ্চলে যুক্তরাষ্ট্রের এক বিশেষ অভিযানের সময় আত্মঘাতী হন বাগদাদি। পরে গত বৃহস্পতিবার আইএসের তরফ থেকে তাদের নেতার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করা হয়। একই সঙ্গে এই ঘটনায় যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে প্রতিশোধ নেয়ারও হুমকি দেয় আইএস।

এই বিভাগের আরো খবর