• শনিবার   ৩০ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১৫ ১৪২৭

  • || ০৭ শাওয়াল ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
পদ্মাসেতুর সাড়ে ৪ কি.মি. দৃশ্যমান, বসল ৩০তম স্প্যান পদ্মা সেতুর ৩০তম স্প্যান বসছে আজ একদিনে সর্বোচ্চ আড়াই হাজার শনাক্ত, মৃত্যু ২৩ জনের বিকেল ৪টার মধ্যে বন্ধ করতে হবে দোকান-শপিংমল দেশে ২৪ ঘণ্টায় আক্রান্ত ২ হাজার ছাড়ালো, মৃত্যু ১৫ স্বাস্থ্যবিধি মেনে ৩১ মে থেকে গণপরিবহন চালুর সিদ্ধান্ত দেশে একদিনে নতুন শনাক্ত ১৫৪১, মৃত্যু ২২ জীবন বাঁচাতে জীবিকাও সচল রাখতে হবে: কাদের ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ১৮৭৩ জন শনাক্ত, মৃত্যু আরও ২০ জনের র‌্যাব-৮ এর অভিযানে মাদারীপুর থেকে জেএমবি’র সক্রিয় সদস্য গ্রেফতার ২৪ ঘণ্টায় ২৪ জনের মৃত্যু, আক্রান্ত ছাড়াল ৩০ হাজার মমতাকে সহমর্মিতা জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ফোন মোংলা ও পায়রা বন্দরে ১০ নম্বর মহাবিপদ সংকেত মহাবিপদ সংকেত জারি সকালে, রাতের মধ্যে আসতে হবে আশ্রয় কেন্দ্রে ২ লাখ ৫ হাজার কোটি টাকার উন্নয়ন বাজেট অনুমোদন আম্পানের আঘাতে ১০ ফুটের অধিক উচ্চতার জলোচ্ছ্বাসের আশঙ্কা আরও ১২৫১ করোনা রোগী শনাক্ত, মৃত্যু ২১ জনের আরও ৭ হাজার কওমি মাদ্রাসাকে প্রধানমন্ত্রীর অর্থ সহায়তা পায়রা-মংলায় ৭, চট্টগ্রাম-কক্সবাজারে ৬ নম্বর বিপদ সংকেত দেশে একদিনে আক্রান্ত ও মৃত্যুর নতুন রেকর্ড
৯৬

পরীক্ষামূলকভাবে নিউজ ট্যাব চালু করলো ফেসবুক

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২৯ অক্টোবর ২০১৯  

পরীক্ষামূলকভাবে নিউজ ট্যাব চালু করলো জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক। বিশ্বব্যাপী স্থানীয় সংবাদমাধ্যমগুলো যাতে প্রতিযোগিতায় টিকে থাকে সেই কারণেই ফেসবুক এই ফিচার যোগ করেছে।

ভুয়া খবরের ভিড়ে এই ফিচারে বিশ্বাসযোগ্য শিরোনামসহ খবর সরবরাহ করা হবে। প্রাথমিকভাবে ফেসবুক যুক্তরাষ্ট্রের বড় শহরগুলোর স্থানীয় সংবাদমাধ্যমের মূল প্রতিবেদন এই ট্যাবে রাখবে। বর্তমানে ফিচারটি শুধুমাত্র যুক্তরাষ্ট্রের ব্যবহারকারীরা পাবেন।

সম্প্রতি ফেসবুক এবং ওয়াল স্ট্রিট জার্নালের মধ্যে খবর-সংক্রান্ত চুক্তি হয়েছে। এছাড়াও ফেসবুকের সঙ্গে বিজনেস ইনসাইডার, ওয়াশিংটন পোস্ট ও বাজফিড নিউজের মধ্যে চুক্তি সম্পন্ন হয়েছে।

এক বিবৃতিতে ফেসবুক জানিয়েছে, এই ট্যাবে ক্লিক করে ব্যবহারকারীরা তাদের পছন্দের খবর পড়তে পারবে। সরাসরি ফেসবুক অ্যাপের মাধ্যমে তারা এই সুবিধা পাবে। নিউজ কনটেন্টগুলো এখনকার মতো নিউজ ফিডে আসতে থাকবে। ডেডিকেটেড 'নিউজ ট্যাব' এ থাকা খবরগুলো বেছে দেবে সাংবাদিকদের একটি দল।

তবে ব্যবহারকারীরা নিজেদের পছন্দ মতো খবর বেছে নিতে পারবেন। ব্যবহারকারীদের আগ্রহ অনুযায়ী নিউজ ট্যাবে ব্যবসা, বিনোদন, স্বাস্থ্য, বিজ্ঞান এবং প্রযুক্তি এবং খেলার বিভাগ থাকবে।

ফেসবুকের গ্লোবাল নিউজ পার্টনারশিপের ভাইস প্রেসিডেন্ট ক্যাম্পবেল ব্রাউন বলেন, আমরা ব্যক্তিগত, স্বতন্ত্র সাংবাদিকতাসহ ডিজিটাল যুগে সাংবাদিকতার নতুন রূপের বিকাশ ঘটাতে চাই। সুতরাং আমরা ফেসবুক নিউজের বেশিরভাগ ক্ষেত্রেই গল্পের অ্যালগোরিদমিক নির্বাচনকে প্রসারিত করব।

বিজ্ঞান ও প্রযুক্তি বিভাগের পাঠকপ্রিয় খবর