• বুধবার   ১২ আগস্ট ২০২০ ||

  • শ্রাবণ ২৮ ১৪২৭

  • || ২২ জ্বিলহজ্জ ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
করোনায় আরও ৪২ জনের মৃত্যু, শনাক্ত ২৯৯৫ করোনায় আরও ৩৯ জনের মৃত্যু, শনাক্ত ২৯০৭ পদ্মা ব্যাংকের অর্থ আত্মসাৎ মামলায় সাহেদ ৭ দিনের রিমান্ডে করোনায় ২৪ ঘণ্টায় ৩৪ জনের মৃত্যু, শনাক্ত ২৪৮৭ দলীয় পরিচয় কোনো অপরাধীকে রক্ষা করতে পারেনি: কাদের লাইসেন্স নবায়ন না করলেই বেসরকারি হাসপাতাল বন্ধ দেশে করোনায় আরও ৩২ মৃত্যু, শনাক্ত ২৬১১ কাল অনলাইনে শুরু একাদশের ভর্তি, যেভাবে আবেদন করবেন সুযোগ আছে, করোনা সংকটেও বিনিয়োগ আনতে হবে: প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে জাপানের প্রধানমন্ত্রী আবের ফোন করোনায় আরও ৩৩ মৃত্যু, শনাক্ত ২৬৫৪ কামাল বেঁচে থাকলে সমাজকে অনেক কিছু দিতে পারতো: শেখ হাসিনা সাবেক সেনা কর্মকর্তা সিনহার মাকে প্রধানমন্ত্রীর ফোন করোনায় ২৪ ঘণ্টায় ৫০ মৃত্যু, শনাক্ত ১৯১৮ করোনায় আরও ৪৮ মৃত্যু, শনাক্ত ২৬৯৫ ঈদ-বন্যা ঘিরে করোনা সংক্রমণের হার বাড়তে পারে: স্বাস্থ্যমন্ত্রী ট্রাফিক পুলিশ বক্সে বিস্ফোরণ, ‘নব্য জেএমবির সদস্য’ আটক করোনায় আরও ৩৫ মৃত্যু, শনাক্ত ৩০০৯ ১২ কোটি টাকা আত্মসাত করে গ্রেফতার যমুনা ব্যাংকের ম্যানেজার থানায় বিস্ফোরণে জঙ্গি সংশ্লিষ্টতা নেই : পুলিশ
৭৬

পরিচ্ছন্নতাকর্মীদের জন্য মিরপুরে নির্মাণ হচ্ছে ৭৮৪টি ফ্ল্যাট

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১৫ ডিসেম্বর ২০১৯  

কখনো ভেবে দেখেছিলেন কি, ঘুমোতে যাওয়ার আগে নোংরা শহর সকালে পরিষ্কার দেখতে পান কিভাবে? আমরা যখন ঘুমিয়ে থাকি, তখন প্রতিদিন শহর জুড়ে ছড়িয়ে থাকা বর্জ্য পরিষ্কার করেন কয়েক হাজার পরিচ্ছন্নচকর্মী। প্রতিদিন আপনার বাসা থেকে শুরু করে ঢাকার প্রত্যেকটি গলিতে পরিষ্কারের কাজ করে এরা।

বাংলাদেশ আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর থেকে পরিচ্ছন্নতাকর্মীদের জীবন মান উন্নয়নের জন্য কাজ করে যাচ্ছে। ইতোমধ্যে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসির) পরিচ্ছন্নতা কর্মীদের জন্য নির্মাণ করা হয়েছে ফ্ল্যাট। যা ইতোমধ্যেই হস্তান্তর করা হয়েছে। ঢাকা দক্ষিণ সিটির পর এবার ফ্ল্যাট পাচ্ছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের পরিচ্ছন্নতাকর্মীরা। রাজধানীর মিরপুরে তাঁদের জন্য নির্মাণ করা হচ্ছে ৭৮৪টি ফ্ল্যাট। 

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আতিকুল ইসলাম গত ১৩ ডিসেম্বর (শুক্রবার) সকালে জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় "পরিচ্ছন্নতার যুদ্ধ" নামক আয়োজিত এক অনুষ্ঠানে এ তথ্য জানান। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ বাবু, চিত্র নায়ক রিয়াজ ও বিভিন্ন চলচ্চিত্র অভিনেতা-অভিনেত্রী, স্থানীয় মুক্তিযোদ্ধা, পরিচ্ছন্নতাকর্মী এবং বাংলাদেশ স্কাউটস সদস্যরা। অনুষ্ঠানের শুরুতে শপথ পাঠ করান গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী শ ম রেজাউল করিম,‘‘পরিচ্ছন্নতার যুদ্ধের’’ দায়িত্ব দেয়া হয় বাংলাদেশ স্কাউট সদস্যদের।

অনুষ্ঠানে মেয়র হিসেবে নিজের শপথ অনুষ্ঠানের স্মৃতিচারণ করে আতিকুল ইসলাম বলেন, ‘আমি যখন শপথ নিই, তখন প্রধানমন্ত্রী বলেছিলেন, তোমার প্রথম কাজ হচ্ছে পরিচ্ছন্নতাকর্মী যারা আছে, তাদের জন্য আবাসনের বন্দোবস্ত করা। পরিষ্কার-পরিচ্ছন্ন কর্মীদের যেন বস্তিতে না থাকতে হয়। তিনি বলেছিলেন, অন্তত তাদের জন্য দুইটা কক্ষ করবা। একটা পড়ার কক্ষ হবে, অন্যটাতে তারা থাকবে। বাথরুম, রান্নাঘর করে দিবা। নিচে স্কুল করে দিবা, যাতে তাদের বাচ্চারা পড়তে পারে।’

এসময় মেয়র পরিচ্ছন্নতাকর্মীদের উদ্দেশ্যে বলেন ‘আপনাদের প্রতি এটি প্রধানমন্ত্রী শেখ হাসিনার পুরষ্কার।'

জাতীয় বিভাগের পাঠকপ্রিয় খবর