সোমবার   ০৯ ডিসেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ২৪ ১৪২৬   ১১ রবিউস সানি ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
বিমসটেকের সঙ্গে কাজ করবে জাতীয় সংসদ : স্পিকার বেগম রোকেয়া দিবস আজ প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ সালমান-ক্যাটরিনার বঙ্গবন্ধুকে নিয়ে সনু নিগমের গান এনডিসি গ্র্যাজুয়েটদের জ্ঞান উন্নয়নের কাজে লাগানোর আহ্বান ভিপি নুরকে কাজে লাগিয়ে চলছে বিএনপির অপরাজনীতি! চাঞ্চল্যকর মামলা নিবিড় তদারকির নির্দেশ আইজিপির বরিশালে ভেজাল মিশিয়ে তৈরি হয় ব্রান্ডের ভূষি বঙ্গবন্ধু বিপিএলের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী মাছ দিয়ে পদ পাওয়া যাচ্ছে সিংড়া বিএনপিতে, কমিটি নিয়ে অসন্তোষ চরমে! মাদক সেবনকালে নয়াপল্টন এলাকা থেকে ৭ বিএনপি কর্মী আটক! পরকীয়ায় ব্যস্ত খালেদার আইনজীবী, জামিনে মনোযোগ নেই! নারীরা বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার লক্ষ্যে এগিয়ে যাবেন নারীর স্বনির্ভরতা অর্জনে সকলকে একযোগে কাজ করতে রাষ্ট্রপতির আহবান সচিবালয়ের আশপাশে হর্ন বাজালেই জেল-জরিমানা পরস্পরের সালাম শুভেচ্ছা বিনিময়ের শ্রেষ্ঠ প্রথা মানবাধিকার দিবসে প্রকাশ্যে আসছেন এসিডদগ্ধ দীপিকা দেশের প্রথম আইটি বিজনেস ইনকিউবেটর নির্মাণকাজের উদ্বোধন শুরু হলো বঙ্গবন্ধু বিপিএলের উদ্বোধনী অনুষ্ঠান বিজয়ীদের চলচ্চিত্র পুরস্কার তুলে দিলেন প্রধানমন্ত্রী
৭৬

পদ্মার নিচে চলবে ট্রেন, উপরে গাড়ি: প্রধানমন্ত্রী

প্রকাশিত: ৯ অক্টোবর ২০১৯  

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, পৃথিবী এগিয়ে যাচ্ছে, তাহলে আমরা কেন পিছিয়ে যাব? আমাদের অনেক সময় নষ্ট হয়ে গেছে। আমরা স্যাটেলাইট বঙ্গবন্ধু-১ উৎক্ষেপন করে স্যাটেলাইট যুগে প্রবেশ করেছি। মেট্রোরেল হচ্ছে, এখন আকাশ রেলে আমাদের শিশুরা চড়বে। নদীর তল দিয়ে তারা যাবে, বুঝতেই পারবে না যে নদীর নিচ দিয়ে যাচ্ছে। উত্তাল তরঙ্গের নদী পদ্মায় সেতু হচ্ছে, যার নিচে চলবে ট্রেন আর উপরে যাবে গাড়ি। আমরা চাচ্ছি খুব দ্রুত এই দোতলা সেতু যেন খুব ভালোভাবে হয়।

বুধবার (৯ অক্টোবর) বাংলাদেশ শিশু একাডেমি মিলনায়তনে বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ- ২০১৯ এর উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, আমরা আমাদের শিশুদের এগিয়ে নিয়ে যেতে চাই। কারণ পৃথিবী এগিয়ে যাচ্ছে। ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতাকে হত্যার পর থেকে আমরা এগিয়ে যেতে পারিনি। যারা দেশের স্বাধীনতাই চায়নি, তাদের হাতে ক্ষমতা গেলে দেশ কী করে এগিয়ে যাবে? তারা কেন বাংলাদেশকে এগুতে দিবে? যখন আমাদের আওয়ামী লীগ ক্ষমতায় আসলো তখন থেকেই আমাদের অগ্রযাত্রা শুরু হয়েছে। একটানা এগারো বছরে বাংলাদেশ বিশ্বে আবার হারানো সম্মান ফিরে পেয়েছে। এই সম্মান আমাদের ধরে রাখতে হবে, আমাদের এগিয়ে যেতে হবে।

তিনি বলেন, আমরা সারা বাংলাদেশেই একটা যোগাযোগ নেটওয়ার্ক গড়ে তুলছি। তাছাড়া সমগ্র বাংলাদেশেই আমরা ইন্টারনেট সংযোগ চালু করেছি। ব্রডব্র্যান্ড নিয়ে আমরা সমস্ত জেলা, উপজেলা ও ইউনিয়ন পর্যন্ত পৌঁছে যাব। ডিজিটাল সিস্টেমের মধ্যে দিয়ে আমরা বাংলাদেশকে গড়ে তুলছি।

আজকের শিশুরাই আগামী দিনের ভবিষ্যৎ উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, বিশ্বের সাথে তাল মিলিয়ে চলতে শিশুদেরকে যোগ্য নাগরিক হিসেবে গড়ে তুলতে হবে। আমরা চাই শিশুদের মন মানসিকতার আরও উন্নত হোক। সন্ত্রাস, জঙ্গিবাদ, মাদক এসব কুপ্রভাব থেকে আমাদের শিশুদের মুক্ত রাখতে হবে।

এই বিভাগের আরো খবর