• শুক্রবার   ২৯ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১৫ ১৪২৭

  • || ০৬ শাওয়াল ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
একদিনে সর্বোচ্চ আড়াই হাজার শনাক্ত, মৃত্যু ২৩ জনের বিকেল ৪টার মধ্যে বন্ধ করতে হবে দোকান-শপিংমল দেশে ২৪ ঘণ্টায় আক্রান্ত ২ হাজার ছাড়ালো, মৃত্যু ১৫ স্বাস্থ্যবিধি মেনে ৩১ মে থেকে গণপরিবহন চালুর সিদ্ধান্ত দেশে একদিনে নতুন শনাক্ত ১৫৪১, মৃত্যু ২২ জীবন বাঁচাতে জীবিকাও সচল রাখতে হবে: কাদের ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ১৮৭৩ জন শনাক্ত, মৃত্যু আরও ২০ জনের র‌্যাব-৮ এর অভিযানে মাদারীপুর থেকে জেএমবি’র সক্রিয় সদস্য গ্রেফতার ২৪ ঘণ্টায় ২৪ জনের মৃত্যু, আক্রান্ত ছাড়াল ৩০ হাজার মমতাকে সহমর্মিতা জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ফোন মোংলা ও পায়রা বন্দরে ১০ নম্বর মহাবিপদ সংকেত মহাবিপদ সংকেত জারি সকালে, রাতের মধ্যে আসতে হবে আশ্রয় কেন্দ্রে ২ লাখ ৫ হাজার কোটি টাকার উন্নয়ন বাজেট অনুমোদন আম্পানের আঘাতে ১০ ফুটের অধিক উচ্চতার জলোচ্ছ্বাসের আশঙ্কা আরও ১২৫১ করোনা রোগী শনাক্ত, মৃত্যু ২১ জনের আরও ৭ হাজার কওমি মাদ্রাসাকে প্রধানমন্ত্রীর অর্থ সহায়তা পায়রা-মংলায় ৭, চট্টগ্রাম-কক্সবাজারে ৬ নম্বর বিপদ সংকেত দেশে একদিনে আক্রান্ত ও মৃত্যুর নতুন রেকর্ড বরিশালে ঘণ্টায় ৪৫-৬০ কিমি. বেগে বৃষ্টি বা বজ্রবৃষ্টির আশঙ্কা সমুদ্রসীমায় অবৈধ মৎস্য আহরণ বন্ধ করতে হবে: প্রাণিসম্পদ মন্ত্রী
১১৮

পদ্মার নিচে চলবে ট্রেন, উপরে গাড়ি: প্রধানমন্ত্রী

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৯ অক্টোবর ২০১৯  

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, পৃথিবী এগিয়ে যাচ্ছে, তাহলে আমরা কেন পিছিয়ে যাব? আমাদের অনেক সময় নষ্ট হয়ে গেছে। আমরা স্যাটেলাইট বঙ্গবন্ধু-১ উৎক্ষেপন করে স্যাটেলাইট যুগে প্রবেশ করেছি। মেট্রোরেল হচ্ছে, এখন আকাশ রেলে আমাদের শিশুরা চড়বে। নদীর তল দিয়ে তারা যাবে, বুঝতেই পারবে না যে নদীর নিচ দিয়ে যাচ্ছে। উত্তাল তরঙ্গের নদী পদ্মায় সেতু হচ্ছে, যার নিচে চলবে ট্রেন আর উপরে যাবে গাড়ি। আমরা চাচ্ছি খুব দ্রুত এই দোতলা সেতু যেন খুব ভালোভাবে হয়।

বুধবার (৯ অক্টোবর) বাংলাদেশ শিশু একাডেমি মিলনায়তনে বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ- ২০১৯ এর উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, আমরা আমাদের শিশুদের এগিয়ে নিয়ে যেতে চাই। কারণ পৃথিবী এগিয়ে যাচ্ছে। ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতাকে হত্যার পর থেকে আমরা এগিয়ে যেতে পারিনি। যারা দেশের স্বাধীনতাই চায়নি, তাদের হাতে ক্ষমতা গেলে দেশ কী করে এগিয়ে যাবে? তারা কেন বাংলাদেশকে এগুতে দিবে? যখন আমাদের আওয়ামী লীগ ক্ষমতায় আসলো তখন থেকেই আমাদের অগ্রযাত্রা শুরু হয়েছে। একটানা এগারো বছরে বাংলাদেশ বিশ্বে আবার হারানো সম্মান ফিরে পেয়েছে। এই সম্মান আমাদের ধরে রাখতে হবে, আমাদের এগিয়ে যেতে হবে।

তিনি বলেন, আমরা সারা বাংলাদেশেই একটা যোগাযোগ নেটওয়ার্ক গড়ে তুলছি। তাছাড়া সমগ্র বাংলাদেশেই আমরা ইন্টারনেট সংযোগ চালু করেছি। ব্রডব্র্যান্ড নিয়ে আমরা সমস্ত জেলা, উপজেলা ও ইউনিয়ন পর্যন্ত পৌঁছে যাব। ডিজিটাল সিস্টেমের মধ্যে দিয়ে আমরা বাংলাদেশকে গড়ে তুলছি।

আজকের শিশুরাই আগামী দিনের ভবিষ্যৎ উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, বিশ্বের সাথে তাল মিলিয়ে চলতে শিশুদেরকে যোগ্য নাগরিক হিসেবে গড়ে তুলতে হবে। আমরা চাই শিশুদের মন মানসিকতার আরও উন্নত হোক। সন্ত্রাস, জঙ্গিবাদ, মাদক এসব কুপ্রভাব থেকে আমাদের শিশুদের মুক্ত রাখতে হবে।

জাতীয় বিভাগের পাঠকপ্রিয় খবর