রোববার   ২০ অক্টোবর ২০১৯   কার্তিক ৫ ১৪২৬   ২০ সফর ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
ফাদার রিগনের মৃত্যুবার্ষিকী আজ বিকেলে যুবলীগ নেতাদের সঙ্গে প্রধানমন্ত্রীর বৈঠক অখ্যাত মায়োর্কার মাঠে রিয়ালের প্রথম হার টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ ২ মাদক ব্যবসায়ী নিহত শ্রমিকের স্বার্থে কাজ করছে সরকার: শ্রম প্রতিমন্ত্রী যুবলীগ থেকে বহিষ্কার কাউন্সিলর রাজীব টেকনাফে পৃথক অভিযানে ইয়াবাসহ ৩ রোহিঙ্গা আটক রাজীবের মোহাম্মদপুরের বাসায় অভিযান পরিচালনা করছে র‌্যাব অস্ত্র ও মাদকসহ রাজীবকে আটক করেছে র‌্যাব কাউন্সিলর তারেকুজ্জামান রাজিব গ্রেফতার আসছে ‘জলের গান’র অ্যালবাম, থাকছে বারী সিদ্দিকীর গান বছর শেষ হলেই বাতিল হচ্ছে ২ হাজার রুপির নোট ঢাকায় আসছেন নিউইয়র্ক সিটির ৫ সিনেটর বাকেরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভা অনুষ্ঠিত দাইয়ুস জান্নাতে যাবে না ড্রাগনের রক্ত বয়ে চলেছে যে গাছ! বালিশকাণ্ডের মতো কলঙ্কজনক কাজ যেন না হয় :পরিকল্পনামন্ত্রী দলে অনুপ্রবেশকারীদের জায়গা দেওয়া হবে না: নাসিম দোয়া পাওয়ার জন্য রাজনীতি করি : শামীম ওসমান আর্থিক সংকটে দুদিন বন্ধ জাতিসংঘ
৬০

পদ্মার কুমির ভেসে এলো পুকুরে!

প্রকাশিত: ২২ সেপ্টেম্বর ২০১৯  

রাজাহীর চারঘাট উপজেলায় পুকুর থেকে একটি মিঠা পানির কুমির উদ্ধার করা হয়েছে।

রোববার (২২ সেপ্টেম্বর) বিকেলে বন্য ও প্রাণী সংরক্ষণ অধিদপ্তর ও চারঘাট ফায়ার সার্ভিসের পৃথক দু’টি দল যৌথভাবে চেষ্টা চালিয়ে কুমিরটি উদ্ধার করতে সক্ষম হয়।

বন্য ও প্রাণী সংরক্ষণ অধিদপ্তর রাজশাহী অঞ্চলের পরিদর্শক জাহাঙ্গীর কবির বিষয়টি নিশ্চিত করেছেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, সকালে স্থানীয়রা পুকুরে কুমিরটি দেখতে পান। তারা কুমিরটিকে মাথা উঁচু করে পাড়ের দিকে আসতে দেখেন। খবর পেয়ে দুপুরে রাজশাহীর বন্য ও প্রাণী সংরক্ষণ অধিদপ্তর ও ফায়ার সার্ভিসের সদস্যরা দীর্ঘক্ষণ চেষ্টা চালিয়ে কুমিরটি জীবন্ত উদ্ধার করেন তারা।

বন্য ও প্রাণী সংরক্ষণ অধিদপ্তরের রাজশাহী অঞ্চলের পরিদর্শক জাহাঙ্গীর কবীর জানান, উদ্ধার হওয়া কুমিরটি মিঠা পানির কুমির। এটি পদ্মানদীর সঙ্গে সংযুক্ত ক্যানেল দিয়ে পুকুরে ডাঙায় চলে এসেছে বলে ধারণা করছেন তারা। পরে এসে পুকুরের পানিতে নেমেছে।

চারঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুহাম্মদ নাজমুল হক বলেন, কুমির ডাঙায় চলে আসার খবর শুনে তাৎক্ষণিক সময়ে বন্য ও প্রাণী সংরক্ষণ অধিদপ্তরে জানানো হয়। তাদের চেষ্টায় অক্ষত অবস্থায় কুমিরটি উদ্ধার করা হয়েছে। কুমিরটি বন্য ও প্রাণী সংরক্ষণ অধিদপ্তরের হেফাজতে রাখা হয়েছে বলেও জানান উপজেলা নির্বাহী কর্মকর্তা।

এই বিভাগের আরো খবর