বৃহস্পতিবার   ০৫ ডিসেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ২১ ১৪২৬   ০৭ রবিউস সানি ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
বিএনপিপন্থিদের হট্টগোল কলঙ্কজনক-আদালত অবমাননা অন-অ্যারাইভাল ভিসাসহ বাংলাদেশ-ভারতের নৌপথে খুলছে অনেক জট ‘বিশ্বসুন্দরী’র রোমান্টিক গান নিয়ে হাজির সিয়াম-পরী মেয়েদের রৌপ্য, বাকী জিতেছেন ব্রোঞ্জ আইনজীবী তালিকাভুক্তি নিবন্ধন পরীক্ষা ২৮ ফেব্রুয়ারি পদক পাচ্ছেন ডিজিসহ বিজিবির ৬০ সদস্য আখেরাতের জীবন চিরস্থায়ী ডাক ও টেলিযোগাযোগের নতুন সচিব নূর-উর রহমান অপরাধীদের স্থান আওয়ামী লীগে নেই: ওবায়দুল কাদের গৌরনদীতে প্রান্তিক চাষীদের মাঝে বিনা মুল্যে সার ও বীজ বিতরন হ‌লি আ‌র্টিজান মামলার ডেথ রেফারেন্স হাইকোর্টে ইরানের ক্ষেপণাস্ত্রের বিরুদ্ধে একজোট হচ্ছে যুক্তরাষ্ট্রসহ ইউরোপ কিডনি দান করা যাবে, কেনাবেচা যাবে না: হাইকোর্ট বাংলাদেশে কোনো আর্থিক সংকট নেই: স্পিকার টেলিযোগাযোগ বিভাগে নতুন সচিব, ট্যারিফ কমিশনে চেয়ারম্যান গণতন্ত্র এখন মজবুত ভিতের ওপর প্রতিষ্ঠিত: রাষ্ট্রপতি বাড়াবাড়ির একটা সীমা থাকা দরকার: প্রধান বিচারপতি তরুণদের মেধাশ্রম মানব কল্যাণে ব্যয় করার আহ্বান বিএনপির কাছে কোনো প্রতিষ্ঠান নিরাপদ নয়: আইনমন্ত্রী র‌্যাগিং: বুয়েটের ৮ ছাত্র আজীবন বহিষ্কার
৪০১

পঁচিশ কোটি টাকার শাড়ি ফেলে পালালো চোরাকারবারিরা

প্রকাশিত: ৭ আগস্ট ২০১৯  

বাংলাদেশ কোস্ট গার্ড বাহিনীর অভিযানে বিপুল পরিমাণ অবৈধ ভারতীয় শাড়ি রেখে পালিয়েছে চোরাকারবারিরা। জব্দকৃত এসব শাড়ির মূল্য আনুমানিক ২৫ কোটি ৫০ লাখ টাকা।

মঙ্গলবার কোস্ট গার্ড সদর দফতরের মিডিয়া উইংয়ের কর্মকর্তা লেফটেন্যান্ট হায়াত ইবনে সিদ্দিক এ তথ্য জানান।

তিনি জানান, শুল্ক কর ফাঁকি দিয়ে সমুদ্রপথে আসা প্রায় ২৫ কোটি ৫০ লাখ টাকা মূল্যের অবৈধ ভারতীয় শাড়ি আটক করেছে কোস্ট গার্ড বাহিনীর পশ্চিম জোন। গত রোববার ভোরে কোস্ট গার্ড পশ্চিম জোনের বিসিজি বেইস টহল দল হারবারিয়া সংলগ্ন এলাকায় গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালায়। ওই অভিযানে নন্দবালা খালসংলগ্ন এলাকায় এমভি মারিয়া নামক বাল্কহেড থেকে এসব পণ্য আটক করা হয়। 

তিনি বলেন, অভিযানের সময় কোস্ট গার্ড এর উপস্থিতি টের পেয়ে চোরাকারবারি দল দ্রুত পালিয়ে যাওয়ার চেষ্টা করে। এ সময় কোস্ট গার্ড তাদের পিছু ধাওয়া করে। এক পর্যায়ে চোরাকারবারিরা অবৈধ শাড়ি বোঝাইকৃত বাল্কহেডটি ছেড়ে দিয়ে পালিয়ে যায়।

তিনি আরো বলেন, পরে ওই বাল্কহেড থেকে ২৪ হাজার ৪৯৫ পিস বিদেশি শাড়ি, ৩১ পিস লেহেঙ্গা, ১১৯ পিস ফ্রক এবং ৭৬ পিস প্লাজো জব্দ করা হয়। আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য জব্দকৃত পণ্যগুলো মোংলা থানায় হস্তান্তর করা হয়েছে।

এই বিভাগের আরো খবর