বৃহস্পতিবার   ২২ আগস্ট ২০১৯   ভাদ্র ৬ ১৪২৬   ২০ জ্বিলহজ্জ ১৪৪০

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
রিফাত হত্যায় পুলিশ প্রতিবেদন কাল শরীরে ট্যাটু আঁকায় ক্যানসারের ঝুঁকি বাকেরগঞ্জে একুশে আগস্ট উপলক্ষে শোক র‍্যালী বাবুগঞ্জে একুশে আগষ্ট স্মরনে র‌্যালী ও আলোচনা সভা ২১ আগস্ট গ্রেনেড হামলাকারীদের ফাঁসির দাবিতে গৌরনদীতে শোকর‌্যালি বাকেরগঞ্জে ৮৯ শতাংশ সরকারি খাস জমির অবৈধ স্থাপনা উচ্ছেদ আওয়ামী লীগকে নেতৃত্বশূন্য করতে চেয়েছিল: আ ক ম মোজাম্মেল হক ২০২১ সাল থেকে কারিগরী শিক্ষা বাধ্যতামূলক হচ্ছে পেঁপেঁ পাতার রস খেয়ে ডেঙ্গু জ্বরে সুস্থ্য হয়েছেন সাত জন বানারীপাড়া ২১ আগষ্ট গ্রেনেড হামলায় নিহতদের স্বরনে আলোচনা সভা ২১শে আগষ্ট গ্রেনেড হামলার প্রতিবাদে মেহেন্দিগঞ্জে আলোচনা সভা স্বাস্থ্যশিক্ষা তৃণমূলে নিতে মন্ত্রীকে দুদকের চিঠি ‘গার্লস প্রায়োরিটি’ গ্রুপের এডমিন তাসনুভা কারাগারে আবার মাথা উঁচু করে দাঁড়াবে টেলিফোন শিল্প সংস্থা-মোস্তফা জব্বার গ্রেনেড হামলার দায় খালেদা জিয়া এড়াতে পারেন না: প্রধানমন্ত্রী অর্থনৈতিক বিকাশে প্রধান বাধা দুর্নীতি: দুদক চেয়ারম্যান বাপ্পির ‘ডেঞ্জার জোন’ আসছে দুর্গাপূজায় গ্রেনেড হামলায় নিহত সেন্টুর কবর জিয়ারত ভবনে প্রবেশে বাধা: দণ্ডবিধির আইন প্রয়োগ করবে ডিএনসিসি সঙ্গী যখন হাত ধরে, বুঝে নিন সম্পর্কের গভীরতা
৩৪৬

পঁচিশ কোটি টাকার শাড়ি ফেলে পালালো চোরাকারবারিরা

প্রকাশিত: ৭ আগস্ট ২০১৯  

বাংলাদেশ কোস্ট গার্ড বাহিনীর অভিযানে বিপুল পরিমাণ অবৈধ ভারতীয় শাড়ি রেখে পালিয়েছে চোরাকারবারিরা। জব্দকৃত এসব শাড়ির মূল্য আনুমানিক ২৫ কোটি ৫০ লাখ টাকা।

মঙ্গলবার কোস্ট গার্ড সদর দফতরের মিডিয়া উইংয়ের কর্মকর্তা লেফটেন্যান্ট হায়াত ইবনে সিদ্দিক এ তথ্য জানান।

তিনি জানান, শুল্ক কর ফাঁকি দিয়ে সমুদ্রপথে আসা প্রায় ২৫ কোটি ৫০ লাখ টাকা মূল্যের অবৈধ ভারতীয় শাড়ি আটক করেছে কোস্ট গার্ড বাহিনীর পশ্চিম জোন। গত রোববার ভোরে কোস্ট গার্ড পশ্চিম জোনের বিসিজি বেইস টহল দল হারবারিয়া সংলগ্ন এলাকায় গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালায়। ওই অভিযানে নন্দবালা খালসংলগ্ন এলাকায় এমভি মারিয়া নামক বাল্কহেড থেকে এসব পণ্য আটক করা হয়। 

তিনি বলেন, অভিযানের সময় কোস্ট গার্ড এর উপস্থিতি টের পেয়ে চোরাকারবারি দল দ্রুত পালিয়ে যাওয়ার চেষ্টা করে। এ সময় কোস্ট গার্ড তাদের পিছু ধাওয়া করে। এক পর্যায়ে চোরাকারবারিরা অবৈধ শাড়ি বোঝাইকৃত বাল্কহেডটি ছেড়ে দিয়ে পালিয়ে যায়।

তিনি আরো বলেন, পরে ওই বাল্কহেড থেকে ২৪ হাজার ৪৯৫ পিস বিদেশি শাড়ি, ৩১ পিস লেহেঙ্গা, ১১৯ পিস ফ্রক এবং ৭৬ পিস প্লাজো জব্দ করা হয়। আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য জব্দকৃত পণ্যগুলো মোংলা থানায় হস্তান্তর করা হয়েছে।

এই বিভাগের আরো খবর