সোমবার   ১৬ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ১ ১৪২৬   ১৬ মুহররম ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
রোহিঙ্গা ভোটার খতিয়ে দেখতে চট্টগ্রামে কবিতা খানম আগামী ১০মাসের রোডম্যাপ তৈরি ও তার বাস্তবায়ন করবো - জয় ও লেখক ডেঙ্গুতে সরকারি হিসেবে ৬৮ জনের মৃত্যু আ. লীগের সম্পাদকমণ্ডলীর সভা ১৮ সেপ্টেম্বর বরিশাল নগরীতে আসছে স্মার্ট এলইডি লাইটিং বঙ্গবন্ধুর নাতনি টিউলিপের জন্মদিন আজ আজ থেকে ট্রাকে পেঁয়াজ বিক্রি করবে টিসিবি বিশ্ব ওজন দিবস আজ শিগগিরই বন্দর-ট্রেনে যুক্ত হচ্ছে ত্রিপুরা-বাংলাদেশ দিল্লিতে শেখ হাসিনা-মোদি বৈঠক ৫ অক্টোবর সারাদেশে ৭৫ প্রতিষ্ঠানকে পাঁচ লক্ষাধিক টাকা জরিমানা প্রাথমিকের শিক্ষক নিয়োগের ফল প্রকাশ এ পি জে আব্দুল কালাম স্মৃতি পুরস্কারে ভূষিত শেখ হাসিনা টস হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ বরিশালকে যানজট মুক্ত রাখতে কাজ করছে ট্রাফিক সদস্যরা- ডিসি ট্রাফিক সততা ও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করুন : প্রধানমন্ত্রী বরিশালে কাজী নজরুল ইসলামের ৪৩তম প্রয়াণ বার্ষিকী অনুষ্ঠিত রাজশাহীর পুলিশ একাডেমিতে কুচকাওয়াজ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী গণপরিবহনে মাসিক বেতনে চালক নিয়োগের নির্দেশ হাইকোর্টের সারদার পথে প্রধানমন্ত্রী
১৮৪

নৌকার পক্ষে কাজ করতে চান প্রেমের টানে ছুটে আসা মার্কিন তরুণী

প্রকাশিত: ২৪ নভেম্বর ২০১৮  

 

নিউজ ডেস্ক:
 প্রেমের টানে সুদূর মার্কিন যুক্তরাষ্ট্র থেকে বরিশালে ছুটে আসা তরুণী সারা মেকিয়েন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকার পক্ষে কাজ করতে চান। কারণ হিসেবে তিনি জানিয়েছেন, তার স্বামী যেহেতু বরিশালে আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে সম্পৃক্ত ফলে তিনি তার স্বামীর মতোই নৌকার পক্ষ নিয়ে কাজ করতে চান। তিনি যুক্তরাষ্ট্রে থাকাকালীন সময়ে বাংলাদেশের এগিয়ে যাওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভূমিকা সম্বন্ধে জেনেছেন বলেও উল্লেখ করেন।

প্রসঙ্গত, যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার এই তরুণী পেশায় একজন সমাজকর্মী। বরিশালে আসার পর প্রেমিক অপু মণ্ডলের সঙ্গে এরইমধ্যে বিয়ের পিড়িতে বসেছেন। অপু মণ্ডল দীর্ঘদিন থেকে আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে সম্পৃক্ত।

স্ত্রী সারা মেকিয়েনের নৌকার পক্ষে কাজ করার আগ্রহ বিষয়ে স্বামী অপু মণ্ডল বলেন, আমি ছেলেবেলা থেকেই বঙ্গবন্ধুর আদর্শের দল আওয়ামী লীগকে সমর্থন করি। কাজের ফাঁকে দলের হয়ে কাজ করি। আমার স্ত্রী মেকিয়েন প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে খুব পছন্দ করেন। আর আমিও যখন আওয়ামী লীগের রাজনীতি করি তাই সে এবারের নির্বাচনে নৌকার পক্ষে কাজ করতে চায়। আমিও চাই সে নৌকার হয়ে কাজ করুক।

সারা মেকিয়েনের সঙ্গে কথা বলে জানা যায়, বর্তমান সরকারের নানা পদক্ষেপে বাংলাদেশকে এখন নিরাপদ। তাই তিনি বাংলাদেশে চলে এসেছেন। নয়তো মেকিয়েন অপুকে নিয়ে যুক্তরাষ্ট্রে চলে যেতেন। সারা মেকিয়েনের কাছে আওয়ামী লীগ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সম্বন্ধে জানতে চাওয়া হলে তিনি বলেন, রোহিঙ্গাদের বিপদে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যেভাবে তাদের পাশে দাঁড়িয়েছেন তা বিশ্বের সবাই জানে। এছাড়া বাংলাদেশকে উন্নয়নের পথে নিয়ে যেতে তার অবদান বিশ্ব-স্বীকৃত। আমি একজন সমাজকর্মী, ফলে আওয়ামী লীগের পক্ষে সামান্য প্রচারণা করতে পারলেও নিজেকে ধন্য মনে করবো।

এ প্রসঙ্গে আওয়ামী লীগ নেতা আমির হোসেন বিশ্বাস বলেন, আমরা খুবই আনন্দিত যে অপু মণ্ডলের স্ত্রী নৌকার পক্ষে কাজ করবেন। ভালো লাগছে যে, মার্কিন যুক্তরাষ্ট্রের সাধারণ মানুষও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়ন কর্মকাণ্ড সম্পর্কে অবগত। আমি এই দম্পতির সুখী জীবন কামনা করছি।