রোববার   ২০ অক্টোবর ২০১৯   কার্তিক ৫ ১৪২৬   ২০ সফর ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
ফাদার রিগনের মৃত্যুবার্ষিকী আজ বিকেলে যুবলীগ নেতাদের সঙ্গে প্রধানমন্ত্রীর বৈঠক অখ্যাত মায়োর্কার মাঠে রিয়ালের প্রথম হার টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ ২ মাদক ব্যবসায়ী নিহত শ্রমিকের স্বার্থে কাজ করছে সরকার: শ্রম প্রতিমন্ত্রী যুবলীগ থেকে বহিষ্কার কাউন্সিলর রাজীব টেকনাফে পৃথক অভিযানে ইয়াবাসহ ৩ রোহিঙ্গা আটক রাজীবের মোহাম্মদপুরের বাসায় অভিযান পরিচালনা করছে র‌্যাব অস্ত্র ও মাদকসহ রাজীবকে আটক করেছে র‌্যাব কাউন্সিলর তারেকুজ্জামান রাজিব গ্রেফতার আসছে ‘জলের গান’র অ্যালবাম, থাকছে বারী সিদ্দিকীর গান বছর শেষ হলেই বাতিল হচ্ছে ২ হাজার রুপির নোট ঢাকায় আসছেন নিউইয়র্ক সিটির ৫ সিনেটর বাকেরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভা অনুষ্ঠিত দাইয়ুস জান্নাতে যাবে না ড্রাগনের রক্ত বয়ে চলেছে যে গাছ! বালিশকাণ্ডের মতো কলঙ্কজনক কাজ যেন না হয় :পরিকল্পনামন্ত্রী দলে অনুপ্রবেশকারীদের জায়গা দেওয়া হবে না: নাসিম দোয়া পাওয়ার জন্য রাজনীতি করি : শামীম ওসমান আর্থিক সংকটে দুদিন বন্ধ জাতিসংঘ
৬৭

নেতাদের দুর্নীতির খোঁজে প্রধানমন্ত্রীর বিশেষ সেল

প্রকাশিত: ১৬ সেপ্টেম্বর ২০১৯  

যুবলীগসহ আওয়ামী লীগ নেতাদের দুর্নীতির বিষয়ে গোয়েন্দা সংস্থার পাশাপাশি প্রধানমন্ত্রীর বিশেষ সেল কাজ করছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

সোমবার বিআরটিসির চলমান ও ভবিষ্যৎ কার্যক্রম সম্পর্কে দিকনির্দেশা ও মতবিনিময় সভায় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা জানান তিনি। সভায় বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশনের (বিআরটিসি) চেয়ারম্যান এহসান-ই-এলাহিসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

যুবলীগের নেতাকর্মীরা দুর্নীতি ও সন্ত্রাসী কাজ করছে বলে প্রধানমন্ত্রী সতর্ক করেছেন- এমন এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, দুর্নীতির বিরুদ্ধে যুবলীগ নিজেরাই উদ্যোগ নিয়েছে। ট্রাইব্যুনাল করেছে। নিজেরাই নিজেদের সমস্যার সমাধান করছে, এটা ভালো।

যুবলীগ প্রসঙ্গে অপর এক প্রশ্নের উত্তরে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, নেতাদের বিরুদ্ধে বিভিন্ন অভিযোগ আসছে। দুর্নীতির ব্যাপারে প্রধানমন্ত্রী ইনফরমেশন পাচ্ছেন। এ তথ্য শুধু দলের নেতারা দিচ্ছে, তা নয়। এখানে গোয়েন্দা সংস্থা ও প্রধানমন্ত্রীর বিশেষ সেল কাজ করছে। তারা বিভিন্ন তথ্য সংগ্রহ করছে।

তিনি বলেন, যত বড় নেতাই হোক, প্রভাবশালী হোক, দলের ভেতরে অপকর্মের সঙ্গে যারা জড়িত থাকবে, কোনো অবস্থাতেই তাদের ছাড় দেয়া হবে না। এ ব্যাপারে দুর্নীতির বিরুদ্ধে প্রধানমন্ত্রীর দেয়া জিরো টলারেন্স নীতি গ্রহণ করা হবে ।

তিনি আরও বলেন, দুর্নীতি ও অপকর্মের তদন্ত চলছে। অভিযুক্তদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে। কিছু কিছু ক্ষেত্রে আইন প্রয়োগকারী কর্মকর্তাদের ব্যবস্থা নিতে বলা হবে।

ছাত্রলীগের বিষয়ে ওবায়দুল কাদের বলেন, এ বিষয়টি প্রধানমন্ত্রী দেখছেন। প্রধানমন্ত্রীর নির্দেশে ছাত্রলীগের কমিটি করা হয়েছে। দুইজনকে অব্যাহতি দেয়া হয়েছে। পরবর্তীতে তার নির্দেশনা অনুযায়ী সিদ্ধান্ত নেয়া হবে।

এই বিভাগের আরো খবর