মঙ্গলবার   ৩১ মার্চ ২০২০   চৈত্র ১৬ ১৪২৬   ০৬ শা'বান ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
আজ সকালে ৬৪ জেলার কর্মকর্তাদের সঙ্গে প্রধানমন্ত্রীর কনফারেন্স পিপিই যেন নষ্ট না হয়, সেদিকে খেয়াল রাখতে হবে: স্বাস্থ্যমন্ত্রী করোনা মোকাবিলায় সরকার জনগণের পাশে আছে -প্রধানমন্ত্রী ছুটিতে কর্মস্থল ছাড়া যাবে না : সুপ্রিম কোর্ট প্রশাসন করোনা সংকটকালে জনগণের পাশে থাকবে আ.লীগ: কাদের আমি করোনায় আক্রান্ত হইনি : স্বাস্থ্যমন্ত্রী বাংলাদেশে ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত নেই : আইইডিসিআর পদ্মা সেতু‌তে বসলো ২৭তম স্প্যান, দৃশ্যমান হলো ৪ হাজার ৫০ মিটার করোনায় আক্রান্ত ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন সব পোশাক কারখানা বন্ধের নির্দেশ পবিত্র শবে বরাত ৯ এপ্রিল স্বাধীনতা দিবস উপলক্ষে জনসমাগম করবেন না: প্রধানমন্ত্রী অতি প্রয়োজন ছাড়া ঘরের বাইরে যাবেন না : প্রধানমন্ত্রী জাতির উদ্দেশে ভাষণ দিচ্ছেন প্রধানমন্ত্রী মুক্তি পেলেন খালেদা জিয়া সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী আজ থেকে একসাথে দু`জন রাস্তায় হাঁটতে পারবে না জাতির উদ্দেশে আজ ভাষণ দেবেন প্রধানমন্ত্রী নিষেধাজ্ঞা অক্ষরে অক্ষরে পালন করুন : স্বরাষ্ট্রমন্ত্রী প্রধানমন্ত্রীর নির্দেশেই খালেদা জিয়াকে মুক্তির সিদ্ধান্ত
৪৩৫

নেইমার-মেসি-রোনালদো-মদ্রিচরা কে পেয়েছেন কত পয়েন্ট

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৫ ডিসেম্বর ২০১৮  

মেসি-রোনালদোর রাজত্বে হানা দিয়ে এবারের ব্যালন ডি’অর জিতেছেন ক্রোয়েশিয়ার রিয়াল মাদ্রিদ তারকা লুকা মদ্রিচ। মেসির স্থান হয়েছে পাঁচ নম্বরে আর রোনালদোর দুই নম্বর। তিনে আছেন অ্যাতলেতিকো মাদ্রিদের ফরাসি তারকা অ্যান্তোনিও গ্রিজম্যান। ফরাসি আকে তারকা পিএসজির কাইলিয়ান এমবাপে হয়েছেন চতুর্থ। শীর্ষ দশে নেই নেইমার, আগুয়েরো, বেল, বেনজেমা, রাকিতিচ, ইসকোরা।

১৭৬ দেশের সাংবাদিকের রায়ে মদ্রিচ পেয়েছেন সর্বোচ্চ ৭৫৩ ভোট আর দ্বিতীয় হওয়া রোনালদো পেয়েছেন ৪৭৮ পয়েন্ট। তিনে থাকা গ্রিজম্যান ৪১৪, চারে থাকা এমবাপে ৩৪৭ আর পাঁচে থাকা মেসি পেয়েছেন ২৮০ পয়েন্ট।

একজন সাংবাদিক সর্বোচ্চ ৫ খেলোয়াড়কে ভোট দেওয়ার সুযোগ পেয়েছেন। প্রত্যেক ভোটের জন্য ছিল আলাদা আলাদা পয়েন্ট। এক নম্বরে রাখা খেলোয়াড় পেয়েছেন ৬ পয়েন্ট, দ্বিতীয় স্থানে থাকা খেলোয়াড় পেয়েছেন ৪ পয়েন্ট। এভাবে পরের তিন খেলোয়াড় ক্রমানুসারে পেয়েছেন- ৩, ২ ও ১ পয়েন্ট।

বাংলাদেশ থেকে ভোট দিয়েছেন অনলাইন পোর্টাল ঢাকা ট্রিবিউনে কাজ করা রায়হান মাহমুদ। তিনি এক নম্বরে খেলোয়াড় হিসেবে বেছে নিয়েছিলেন মদ্রিচকেই। দুইয়ে তিনি রাখেন গ্রিজম্যান, তিনে রাখেন এমবাপে, চারে রাখেন এডেন হ্যাজার্ডকে আর পাঁচে রেখেছিলেন মোহামেদ সালাহকে।

এই বিভাগের আরো খবর