সোমবার   ১৭ ফেব্রুয়ারি ২০২০   ফাল্গুন ৫ ১৪২৬   ২২ জমাদিউস সানি ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
সন্ধ্যায় বঙ্গভবনে যাচ্ছেন প্রধানমন্ত্রী ২০ বছর পর আজ ঢাকায় আসছেন নেপালের পররাষ্ট্রমন্ত্রী খালেদার প্যারোলে মুক্তির কোনো আবেদন পাইনি: স্বরাষ্ট্রমন্ত্রী উহান ফেরত শিক্ষার্থীরা নজরদারিতেই থাকবেন : আইইডিসিআর রোহিঙ্গা ইস্যুতে ইন্দোনেশিয়ার সহায়তা চাইলেন ড. মোমেন ইউএনও’দের মাধ্যমে রাজাকারের তালিকা করা হবে : মোজাম্মেল হক মানবপাচারে অভিযুক্ত এমপির বিষয়ে দুদককে তদন্তের আহ্বান কাদেরের হত্যা মামলায় ৯ জনের যাবজ্জীবন বিশ্বকাপজয়ী ৬ ক্রিকেটারকে নিয়ে বিসিবি একাদশ ঘোষণা মশা মারার পর্যাপ্ত ঔষধ মজুত আছে : স্থানীয় সরকারমন্ত্রী রহমত আলীর মৃত্যুতে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শোক সাবেক মন্ত্রী অ্যাডভোকেট রহমত আলী আর নেই নিঃস্বার্থভাবে জনগণের কাজ করুন, নেতাকর্মীদের শেখ হাসিনা কে ভোট দিল কে দিল না তা বিবেচনা করে না আ. লীগ : প্রধানমন্ত্রী আ.লীগ উন্নয়নে বিশ্বাসী: প্রধানমন্ত্রী চীন থেকে দেশে আসা সবাই সুস্থ : আইইডিসিআর বিএনপি এখন টেলিফোনে প্রেমালাপ শুরু করেছে : নানক মুজিববর্ষে দেশের প্রতিটি ঘর আলোকিত হবে: নাসিম দাখিল পরীক্ষায় নকল করায় ৬ ছাত্র বহিষ্কার খালেদার মুক্তি নিয়ে বিএনপি-ই দ্বিধান্বিত: তথ্যমন্ত্রী
৪০৩

নেইমার-মেসি-রোনালদো-মদ্রিচরা কে পেয়েছেন কত পয়েন্ট

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৫ ডিসেম্বর ২০১৮  

মেসি-রোনালদোর রাজত্বে হানা দিয়ে এবারের ব্যালন ডি’অর জিতেছেন ক্রোয়েশিয়ার রিয়াল মাদ্রিদ তারকা লুকা মদ্রিচ। মেসির স্থান হয়েছে পাঁচ নম্বরে আর রোনালদোর দুই নম্বর। তিনে আছেন অ্যাতলেতিকো মাদ্রিদের ফরাসি তারকা অ্যান্তোনিও গ্রিজম্যান। ফরাসি আকে তারকা পিএসজির কাইলিয়ান এমবাপে হয়েছেন চতুর্থ। শীর্ষ দশে নেই নেইমার, আগুয়েরো, বেল, বেনজেমা, রাকিতিচ, ইসকোরা।

১৭৬ দেশের সাংবাদিকের রায়ে মদ্রিচ পেয়েছেন সর্বোচ্চ ৭৫৩ ভোট আর দ্বিতীয় হওয়া রোনালদো পেয়েছেন ৪৭৮ পয়েন্ট। তিনে থাকা গ্রিজম্যান ৪১৪, চারে থাকা এমবাপে ৩৪৭ আর পাঁচে থাকা মেসি পেয়েছেন ২৮০ পয়েন্ট।

একজন সাংবাদিক সর্বোচ্চ ৫ খেলোয়াড়কে ভোট দেওয়ার সুযোগ পেয়েছেন। প্রত্যেক ভোটের জন্য ছিল আলাদা আলাদা পয়েন্ট। এক নম্বরে রাখা খেলোয়াড় পেয়েছেন ৬ পয়েন্ট, দ্বিতীয় স্থানে থাকা খেলোয়াড় পেয়েছেন ৪ পয়েন্ট। এভাবে পরের তিন খেলোয়াড় ক্রমানুসারে পেয়েছেন- ৩, ২ ও ১ পয়েন্ট।

বাংলাদেশ থেকে ভোট দিয়েছেন অনলাইন পোর্টাল ঢাকা ট্রিবিউনে কাজ করা রায়হান মাহমুদ। তিনি এক নম্বরে খেলোয়াড় হিসেবে বেছে নিয়েছিলেন মদ্রিচকেই। দুইয়ে তিনি রাখেন গ্রিজম্যান, তিনে রাখেন এমবাপে, চারে রাখেন এডেন হ্যাজার্ডকে আর পাঁচে রেখেছিলেন মোহামেদ সালাহকে।

এই বিভাগের আরো খবর