বুধবার   ২০ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ৬ ১৪২৬   ২২ রবিউল আউয়াল ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
ক্রিকেটের সঙ্গে টেনিসও এগিয়ে যাচ্ছে : প্রধানমন্ত্রী রিফাত হত্যা : চার্জ গঠন ২৮ নভেম্বর বরিশালে ৪৫ টাকা দরে টি‌সি‌বির পেঁয়াজ বি‌ক্রি, উপচেপড়া ভিড় র‌্যাব-৮ এর অভিযানে শীর্ষ সন্ত্রাসী গ্রেফতার কর্মবিরতি প্রত্যাহার, বরিশালে বাস চলাচল স্বাভাবিক ৭ ডিসেম্বর বিচারবিভাগীয় সম্মেলনে উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী বরিশাল বোর্ডে এসএসসিতে বৃত্তি পাচ্ছেন ১৪১৭ শিক্ষার্থী কবি সুফিয়া কামালের মৃত্যুবার্ষিকী আজ বরিশাল বোর্ডে এসএসসির ফরম পূরণে সময় বাড়লো জাতীয় অর্থনীতিতে নারীর অবদান সবচেয়ে বেশি: পলক স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে ট্রাক মালিকদের ফের বৈঠক আজ চক্রান্তকারীদের আইনের আওতায় আনা হবে: ওবায়দুল কাদের দক্ষিণ কোরিয়ার বিপক্ষে জয় দিয়ে বছর শেষ করল ব্রাজিল দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী লবণের দাম বাড়ালে জেল-জরিমানা : বাণিজ্যমন্ত্রী লবণ নিয়ে গুজবে কান দিবেন না: শিল্প মন্ত্রণালয় ২০২১ সালের মধ্যে ১০০০ উদ্যোক্তা তৈরিতে সহায়তা দেবে সরকার পদ্মাসেতুর প্রায় আড়াই কিলোমিটার দৃশ্যমান সেনা কল্যাণ সংস্থার চারটি স্থাপনা উদ্বোধন মেয়র সাদিক আবদুল্লাহর জন্মদিন আজ
৩৭

নিলামে ১১৮ কোটি টাকার বিরল হাতঘড়ি

প্রকাশিত: ২৯ অক্টোবর ২০১৯  

হংকংয়ে আন্তর্জাতিক নিলাম প্রতিষ্ঠান ক্রিস্টির উদ্যোগে শিগগিরই নিলামে তোলা হচ্ছে ১৯৫০-এর দশকের বিরল এক হাতঘড়ি। বিলাসবহুল ঘড়িনির্মাতা প্রতিষ্ঠান সুইস কোম্পানির ‘পাটেক ফিলিপস’ ঘড়িটি ৭০ লাখ থেকে এক কোটি ৪০ লাখ মার্কিন ডলারে বিক্রি হবে বলে আশা করছে ক্রিস্টি। বাংলাদেশি টাকায় এর মূল্য প্রায় ৫৯ থেকে ১১৮ কোটি টাকা।


সোমবার (২৮ অক্টোবর) নিলামে আসা অন্য আরও অনেক কিছুর সঙ্গে সাংবাদিকদের সামনে এ ঘড়িটি প্রদর্শন করে ক্রিস্টি। আন্তর্জাতিক সংবাদমাধ্যম থেকে এ তথ্য জানা যায়।

১৮ ক্যারেট স্বর্ণে তৈরি গোলাপী-নীল রঙের এ ঘড়িটি প্রথমবার ইতালির মিলানে ১৭৭ বছরের পুরনো ঘড়ির দোকান ‘গোবি’তে বিক্রি করা হয়। দোকানটির নামেই ঘড়িটিকে বর্তমানে গোবি নামে ডাকা হচ্ছে।

নিলাম কর্তৃপক্ষ জানায়, এ বছর তাদের নিলামে আসা সব হাতঘড়ির মধ্যে এটিই সর্বোচ্চ মূল্যের।

আগামী ২৭ নভেম্বর নিলামের দিনক্ষণ ঠিক করা হয়েছে। তবে হংকংয়ে চলমান বিক্ষোভের কারণে মূল চীন থেকে অনেক ক্রেতাই নিলাম অনুষ্ঠানে অংশগ্রহণে নিরুৎসাহিত হবেন বলে ধারণা করা হচ্ছে।

এর আগে ক্রিস্টির নিলামে সর্বোচ্চ এক কোটি ৭৮ লাখ ডলারে (১৫০ কোটি টাকা) একটি হাতঘড়ি বিক্রি হয়। আমেরিকান চলচ্চিত্র অভিনেতা পল নিউম্যানের স্টেইনলেস স্টিলের ডায়াটনা রোলেক্সের এ ঘড়িটি সে সময় প্রত্যাশার বাইরে ১০ লাখ ডলার বেশি দামে বিক্রি হয়।