রোববার   ২৩ ফেব্রুয়ারি ২০২০   ফাল্গুন ১০ ১৪২৬   ২৮ জমাদিউস সানি ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
শীর্ষ সন্ত্রাসী জিসানের সহযোগী র‌্যাবের হাতে গ্রেফতার দৃশ্যমান পদ্মা সেতুর পৌনে চার কিলোমিটার সারা দেশে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত ইংরেজি উচ্চারণে বাংলা বলার সমালোচনা প্রধানমন্ত্রীর উন্নত দেশ গড়তে বেসরকারি সহযোগিতা প্রয়োজন: পররাষ্ট্রমন্ত্রী মুজিববর্ষে বিএনপিকেও আমন্ত্রণ জানানো হবে: কাদের ভণ্ডপীরসহ ৯ জনের কারাদণ্ড প্রধানমন্ত্রী সব সময় শিক্ষাকে গুরুত্ব দেন: পরিকল্পনামন্ত্রী মুজিব বর্ষে নতুন শিল্প কারখানা স্থাপন করা হবে: শিল্প প্রতিমন্ত্রী আসন্ন সেচ মৌসুমে লোডশেডিংয়ের শঙ্কা নেই : বিদ্যুৎ বিভাগ একুশে পদক হাতে তুলে দিলেন প্রধানমন্ত্রী শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস শুক্রবার একুশে পদক মেধা ও মনন চর্চার ক্ষেত্র সম্প্রসারিত করবে : রাষ্ট্রপতি আজ একুশে পদক প্রদান করবেন প্রধানমন্ত্রী এনামুল বাছিরের পদোন্নতির আবেদন হাইকোর্টে খারিজ জাপানের সঙ্গে জয়েন্ট ওয়ার্কিং গ্রুপ হবে : বাণিজ্যমন্ত্রী সমৃদ্ধ দেশ গড়তে সুস্থ যুব সমাজের বিকল্প নেই : প্রতিমন্ত্রী ফরহাদ ডাকঘর সঞ্চয়ের সুদহার পুনর্বিবেচনা করা হবে : অর্থমন্ত্রী মুঠোফোন প্রতারক জিনের বাদশা গ্রেফতার করোনাভাইরাস নিয়ে গুজবে কান দিবেন না : স্বাস্থ্যমন্ত্রী
৪৮

নির্বাচনী প্রতিশ্রুতি ভঙ্গ করায় মেক্সিকোতে মেয়রকে লাঞ্চিত

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১০ অক্টোবর ২০১৯  

দক্ষিণ মেক্সিকোতে এক শহরের মেয়রকে তার অফিস থেকে টেনে বের করে, গাড়ীর পেছনে বেঁধে সড়কে হিঁচড়ে টেনে নিয়ে যাওয়ার অভিযোগে পুলিশ ১১ ব্যক্তিকে গ্রেফতার করেছে। বন্দর নগরী লা মার্গারিটা শহরের মেয়র হর্গে লুইস এসক্যান্ডন হার্নান্দেজকে শেষ পর্যন্ত পুলিশ এসে মুক্ত করে। এই ঘটনায় তিনি সামান্য চোট পেয়েছেন বলে জানা যাচ্ছে।

মি. এসক্যান্ডনের বিরুদ্ধে অভিযোগ ছিল: নির্বাচনের আগে তিনি ঐ অঞ্চলের একটি সড়ক মেরামত করার প্রতিশ্রুতি রক্ষা করেননি। এ কারণে স্থানীয় কৃষকরা তার ওপর খুবই ক্ষুব্ধ ছিল।

প্রত্যক্ষদর্শীদের তোলা ভিডিওতে দেখা যাচ্ছে, একদল লোক মেয়রকে তার অফিস থেকে টেনে বের করছে এবং একটি গাড়ীর পেছনে তাকে বেঁধে ফেলছে। পরে এক সিসিটিভি ফুটেজে দেখা যাচ্ছে হাত বাঁধা অবস্থায় গাড়ীটি রাস্তা দিয়ে তাকে হিঁচড়ে টেনে নিয়ে যাচ্ছে।

মেক্সিকোতে মেয়র কিংবা সরকারি কর্মকর্তারা প্রায়ই ক্ষমতাশালী মাদক ব্যবসায়ী ও অপরাধী চক্রের লক্ষ্যবস্তু হন। কিন্তু নির্বাচনী প্রতিশ্রুতি পূরণ না করায় জনতার এধরনের প্রকাশ্য শাস্তির বিধান বিরল এক ঘটনা। মি. এসক্যান্ডন বলছেন, হামলাকারীদের বিরুদ্ধে অপহরণ এবং হত্যা চেষ্টার মামলা দায়ের করবেন।

এই বিভাগের আরো খবর