মঙ্গলবার   ১৫ অক্টোবর ২০১৯   আশ্বিন ২৯ ১৪২৬   ১৫ সফর ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
স্বামী-স্ত্রীর পায়ে ১৮টি স্মার্টফোন ৬ দিনের অভিযানে বরিশাল বিভাগে ১৫৪ জেলের কারাদণ্ড অপমানে কাঁদলেন মৌসুমী সাগরে ফের ভারতীয় ১১ জেলে আটক বিয়ে-বিচ্ছেদের পর শরিয়তে সন্তান প্রতিপালনের অধিকার কার? মৃত্যুর আগে জাহ্নবীকে দেয়া মা শ্রীদেবীর দামি পরামর্শ যা ছিল বরিশাল স্টেডিয়ামে আসছে শ্রীলংকা যুদ্ধাপরাধ: আজ ৫ রাজাকারের রায় মানবাধিকার ও আইনের শাসন প্রতিষ্ঠায় গুরুত্ব স্পিকারের শাহজালালে বিপুল পরিমাণ ইউএস ডলার ও থাই বাথসহ আটক ১ বাবরি মসজিদের রায় ঘিরে অযোধ্যায় ১৪৪ ধারা বাংলাদেশের প্রথম হিজড়া ভাইস চেয়ারম্যান পিংকী হাইপ্রোফাইল দুর্নীতিবাজ: এবার বড় অভিযানে নামছে দুদক এক মঞ্চে ৯৩ বইয়ের মোরক উন্মচন করলেন সংস্কৃতি প্রতিমন্ত্রী ১১১ ফুটের গ্রহাণু ধেয়ে আসছে পৃথিবীর দিকে! প্লে স্টোর থেকে আবারও ১৫ অ্যাপ বাতিল কেমন মানুষদের বুদ্ধি বেশি হয়? বিপিএলের চার স্পন্সর প্রস্তুত একসঙ্গে নোবেল জিতেছেন যে দম্পতিরা হাওরের জমি পাবে না রাঘব বোয়ালরা -রাষ্ট্রপতি

নির্বাচনী প্রতিশ্রুতি ভঙ্গ করায় মেক্সিকোতে মেয়রকে লাঞ্চিত

প্রকাশিত: ১০ অক্টোবর ২০১৯  

দক্ষিণ মেক্সিকোতে এক শহরের মেয়রকে তার অফিস থেকে টেনে বের করে, গাড়ীর পেছনে বেঁধে সড়কে হিঁচড়ে টেনে নিয়ে যাওয়ার অভিযোগে পুলিশ ১১ ব্যক্তিকে গ্রেফতার করেছে। বন্দর নগরী লা মার্গারিটা শহরের মেয়র হর্গে লুইস এসক্যান্ডন হার্নান্দেজকে শেষ পর্যন্ত পুলিশ এসে মুক্ত করে। এই ঘটনায় তিনি সামান্য চোট পেয়েছেন বলে জানা যাচ্ছে।

মি. এসক্যান্ডনের বিরুদ্ধে অভিযোগ ছিল: নির্বাচনের আগে তিনি ঐ অঞ্চলের একটি সড়ক মেরামত করার প্রতিশ্রুতি রক্ষা করেননি। এ কারণে স্থানীয় কৃষকরা তার ওপর খুবই ক্ষুব্ধ ছিল।

প্রত্যক্ষদর্শীদের তোলা ভিডিওতে দেখা যাচ্ছে, একদল লোক মেয়রকে তার অফিস থেকে টেনে বের করছে এবং একটি গাড়ীর পেছনে তাকে বেঁধে ফেলছে। পরে এক সিসিটিভি ফুটেজে দেখা যাচ্ছে হাত বাঁধা অবস্থায় গাড়ীটি রাস্তা দিয়ে তাকে হিঁচড়ে টেনে নিয়ে যাচ্ছে।

মেক্সিকোতে মেয়র কিংবা সরকারি কর্মকর্তারা প্রায়ই ক্ষমতাশালী মাদক ব্যবসায়ী ও অপরাধী চক্রের লক্ষ্যবস্তু হন। কিন্তু নির্বাচনী প্রতিশ্রুতি পূরণ না করায় জনতার এধরনের প্রকাশ্য শাস্তির বিধান বিরল এক ঘটনা। মি. এসক্যান্ডন বলছেন, হামলাকারীদের বিরুদ্ধে অপহরণ এবং হত্যা চেষ্টার মামলা দায়ের করবেন।

এই বিভাগের আরো খবর