শুক্রবার   ১৫ নভেম্বর ২০১৯   কার্তিক ৩০ ১৪২৬   ১৭ রবিউল আউয়াল ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
আয়কর দিলেন অর্থমন্ত্রী, রিটার্ন দাখিল প্রধানমন্ত্রীর শেখ হাসিনার নির্দেশনায় পুলিশ এখন দক্ষ: স্বরাষ্ট্রমন্ত্রী তিন দিনের সফরে আমিরাতে যাচ্ছেন প্রধানমন্ত্রী ক‌রের টাকায় দে‌শের উন্নয়ন হয় এটা পরীক্ষীত- মেয়র সা‌দিক কলকাতা টেস্ট দেখতে আমন্ত্রণ জানিয়ে শেখ হাসিনাকে মোদীর চিঠি কৃষি জমি রক্ষায় কাজ করছে সরকার: প্রধানমন্ত্রী চার বছরের মধ্যে দারিদ্র্র্যের হার কমবে : প্রধানমন্ত্রী বাংলাদেশকে ঋণ দিতে দৌড়ঝাঁপ করছে বিদেশিরা : প্রতিমন্ত্রী আজ ঝালকাঠির দুই বিচারক হত্যা দিবস পিকেএসএফ উন্নয়ন মেলার উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী আয়কর মেলা: ১১৩ কোটি থেকে লক্ষ্যমাত্রা তিন হাজার কোটি টাকা রোহিঙ্গা নিপীড়নে এবার সুচি’র বিরুদ্ধে আর্জেন্টিনায় মামলা টেস্ট বিশ্বকাপ অভিষেকে টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ আয়কর মেলা শুরু আজ রোহিঙ্গা সমস্যার পেছনে জিয়াউর রহমানের হাত ছিল: প্রধানমন্ত্রী খেলাপি ঋণ অবশ্যই আদায় করা হবে: অর্থমন্ত্রী ধেয়ে আসছে ‘বুলবুলে’র চেয়েও ভয়ানক ঘূর্ণিঝড় ‘নাকরি’ বরিশালের বর্ধিত এলাকার কাঁচাসড়ক অচিরেই পাকা করার উদ্যোগ দেশের কল্যাণে প্রয়োজনে বাবার মতো জীবন দেবো: শেখ হাসিনা বিমানে উড়ে বাংলাদেশ এল ২২৫টি গরু!
৫৬১

নারী সদস্য পদে রুবিনাকে মনোনীত। আগৈলঝাড়া আওয়ামীলীগের অভিনন্দন

প্রকাশিত: ৯ ফেব্রুয়ারি ২০১৯  

 

একাদশ জাতীয় সংসদে সংরতি মহিলা আসনে বরিশাল থেকে আগৈলঝাড়ার পুত্রবধু সৈয়দা রুবিনা মীরাকে আওয়ামীলীগ দলীয় প্রার্থী মনোনীত করায় দলীয় সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা, মনোনয়ন বোর্ডের অন্যতম সদস্য জাতির পিতার ভাগ্নে বরিশাল-১ আসনের এমপি আলহাজ্ব আবুল হাসানাত আবদুল্লাহ’র প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেছেন আগৈলঝাড়া উপজেলা আওয়ামীলীগ ও অংগ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ। 
উপজেলা আওয়মীলীগ সাধারণ সম্পাদক আবু সালেহ মো. লিটন এক বার্তায় উপজেলা আওয়ামীলীগ ও অংগ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দর পক্ষে দলীয় মনোনয়ন পাওয়ায় সৈয়দা রুবিনা আক্তার মীরাকে দলের শুভেচ্ছা ও অভিনন্দন জ্ঞাপন করেছেন। 
শুক্রবার (০৮ ফেব্রুয়ারি) রাতে প্রধান মন্ত্রীর সরকারি বাস ভবন গণভবনে আওয়ামী লীগের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সভা শেষে দলের সাধারণ সম্পাদক ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বরিশালের সংরক্ষিত আসনের এমপি পদে দলীয় প্রার্থী হিসেবে সৈয়দা রুবিনা মীরার নাম ঘোষণা করেন। আওয়ামীলীগ দলীয় অন্য মনোনীত প্রার্থীরা হলেন, বরগুনা থেকে সুলতানা নাদিরা, পিরোজপুরের শেখ এ্যানি রহমান, পটুয়াখালীর কাজী কানিজ সুলতানা।
হাইকোর্টের আইনজীবি, ঢাবি’র মেধাবী শিক্ষার্থী সৈয়দা রুবিনা মীরা কেন্দ্রীয় যুব মহিলা লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও ডাকসু’র জহুরুল হক হলের সাবেক জিএস মোশারফ হোসেন রাজার স্ত্রী। রুবিনা মীরা আগৈলঝাড়ার ৫নং রতœপুর ইউনিয়নের দু’বার নির্বাচিত চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামীলীগ সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা সরদারের বড় ভাবী।
সংসদে প্রাপ্ত আসনের আনুপাতিক হিসেবে আওয়ামী লীগের প্রাপ্য আসন সংখ্যা ৪৩ হলেও ঘোষণা করা হয়েছে ৪১টি। বাকি ২টি আসন শনিবার ঘোষণা হবে বলেও জানা গেছে। ওই দুটি ট আসনে ১৪ দলের শরিক কোনো দল থেকে দেয়া হতে পারে বলেও আওয়ামী লীগ সূত্রে জানা গেছে। 
বিদ্যমান আইন অনুযায়ী, সরাসরি ভোটে জয়ী দলগুলোর আসন সংখ্যার অনুপাতে মহিলা আসন বণ্টন করা হয়। প্রতি ৬টি আসনের বিপরীতে যে কোনো দল বা জোট ১টি সংরতি আসন পেয়ে থাকে। আনুপাতিক প্রতিনিধিত্বর পদ্ধতিতে এবার ৫০টি সংরতি আসন বণ্টন করা হবে। ইসি সূত্র মতে, আনুপাতিক প্রতিনিধিত্ব পদ্ধতিতে এবার আওয়ামী লীগ ৪৩টি, জাতীয় পার্টি ৪টি, বিএনপি ১টি, অন্যান্য দল ১টি (ওয়ার্কার্স পার্টি) ও স্বতন্ত্র প্রার্থীরা জোটভুক্ত হয়ে ১টি সংরতি আসন পাবেন।
সূত্র মতে, বিএনপির এমপিরা শপথ না নেয়ায় তাদের প্রাপ্য একটি আসনে নির্বাচন স্থগিত থাকবে। বাকি ৪৯টি আসনে ৪ মার্চ ভোট হবে। আর বিএনপির এমপিরা শপথ নিলে ওই আসনে প্রার্থী দিতে পারবে।

এই বিভাগের আরো খবর