শুক্রবার   ২০ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ৪ ১৪২৬   ২০ মুহররম ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
ছাত্রলীগের পর যুবলীগকে ধরেছি : প্রধানমন্ত্রী ছাত্রলীগকে সংযমের সঙ্গে চলার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রীর সাথে যুক্তরাজ্য প্রতিনিধি দলের সাক্ষাত অবৈধ জুয়ার আড্ডা বা ক্যাসিনো চলতে দেওয়া হবে না: ডিএমপি কমিশনার পটুয়াখালীতে ধর্ষণ মামলার বাদীকে পেটানো প্রধান আসামিসহ গ্রেপ্তার-৪ শাহজালালে বিমানের জরুরি অবতরণ শুক্রবার নিউইয়র্ক যাচ্ছেন প্রধানমন্ত্রী ফকিরাপুলের ক্যাসিনো থেকে আটক ১৪২ জনের জেল রাজধানীর তিনটি ক্যাসিনোতে র‌্যাবের অভিযান জিম্বাবুয়েকে হারিয়ে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে বাংলাদেশ রিয়াদের ফিফটিতে টাইগাররা ১৭৬ রানের লক্ষ্য দিলো জিম্বাবুয়েকে টস হেরে ব্যাটিং এ বাংলাদেশ রিফাত হত্যা : পলাতক ৯ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা রোহিঙ্গা সংকট : ত্রিপক্ষীয় বৈঠকে বসছে চীন-মিয়ানমার-বাংলাদেশ আমাদের কাজই হচ্ছে জনগণকে সেবা দেয়া : প্রধানমন্ত্রী রোহিঙ্গা ইস্যুতে চীন বাংলাদেশের পক্ষে: মোমেন আজ গাজীপুর যাবেন প্রধানমন্ত্রী পরিবেশ দূষণ: ৪ প্রতিষ্ঠানকে কোটি টাকা জরিমানা স্বর্ণজয়ী রোমান সানার মায়ের চিকিৎসার দায়িত্ব নিলেন প্রধানমন্ত্রী আরো দু’টি বোয়িং বিমান কেনার ইঙ্গিত দিলেন প্রধানমন্ত্রী
২৩

নারীর সুরক্ষায় ১১ পরামর্শ

প্রকাশিত: ৩ সেপ্টেম্বর ২০১৯  

নারীদের সফলতার পথচলা খুব সহজ নয়। নিজেকে একজন নারী নয় মানুষ হিসেবে সমাজে প্রতিষ্ঠিত করতে তাকে প্রতিনিয়ত যুদ্ধ করে চলতে হয়।তবে প্রতিনিয়ত নারী তার কর্মকে সঙ্গী করে এগিয়ে যাচ্ছে।

সফলতার পথ কখনোই সহজ নয়। তাই হতাশ হবেন না। চলারপথে অনেক বাঁধা আসবে। এ সব পেছনে ফেলে আপনাকে এগিয়ে যেতে হবে। মনে রাখবেন মানুষের চেয়ে বড় তার স্বপ্ন। তাই স্বপ্নকে সফল করতে হলে কিছু বিষয় অবশ্যই আপনাকে মেনে চলতে হবে।

আসুন জেনে নেই নারীরা নিজেকে সুরক্ষিত রাখতে হলে কী করবেন?

১. সবার আগে নিজের ক্যারিয়ার গড়বেন। এ বিষয়ে কোনো ছাড় নয়।

২. আত্মসম্মান, আত্মমর্যাদা কখনও বিসর্জন দিবেন না।

৩. চোখ বন্ধ করে পুরুষকে বিশ্বাস করবেন না।

৪. সব সময় নিরাপদে যত দ্রুত সম্ভব বাসায় ফিরবেন। রাতে চেষ্টা করবেন না থাকার।

৫. নিজের আবেগ সব সময় নিয়ন্ত্রণে রাখবেন। মেয়েরা আবেগের কারণে ভিক্টীম হয়।

৬. ফ্যামিলিকে সব সময় পাশে রাখবেন। ফ্যামিলিকে, বিশেষ করে মাকে বন্ধু বানান।

৭. কাউকে বিশ্বাস করার আগে ১০০ বার ভাববেন।.

৮. নিজেকে ভালোবাসেন। আপনার মেধা, ব্যক্তিত্ব দেখে যেন একটা ছেলে দীর্ঘশ্বাস ফেলে নিজেকে ঐভাবে তৈরি করেন।

৯. সব সময় সত্যকে পাশে রাখবেন। মিথ্যা অনেক সহজ। অন্যায় অনেক আনন্দ দেয়। কিন্তু তা সব সময় ক্ষণিকের জন্য। সত্য সব সময়ের জন্য। তা যত কষ্টের হোক।

১০. গাড়ির ড্রাইভার, অ্যাপার্টমেন্টের দারোয়ান এই দুই দলের সঙ্গে খারাপ ব্যবহার করবেন না। এই দুই দলের মানুষ বিপদে চরম সাহায্য করে।

১১. অতীত নিয়ে একদম ভাববেন না। তবে অতীত থেকে শিক্ষা নিবেন।