রোববার   ১৫ ডিসেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ৩০ ১৪২৬   ১৭ রবিউস সানি ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
বিজয় দিবসে আসছে সাবিনা ইয়াসমিনের গান নারীর ক্ষমতায়নে বিস্ময়কর রেকর্ড হাত থেকে কোরআন পড়ে গেলে করণীয় সানিয়া মির্জার বোনের বিয়েতে বসেছিল চাঁদের হাট! বিএনপির ঘাড়ে ভর করেছে বুদ্ধিজীবী হত্যাকারীদের প্রেতাত্মা ‘বোরকা পরে বাংলাদেশ থেকে এসেছি’ বিজেপি এমপির টুইটে ভারতে তোলপাড় বন্দে আলী মিয়ার জন্ম ‘২ ঘণ্টার মধ্যে উড়ে যাবে সালমান খানের গ্যালাক্সি অ্যাপার্টমেন্ট!’ গরুর খামারে কম্বল দান করলেই মিলবে বন্দুকের লাইসেন্স! আজ প্রকাশ হবে রাজাকারদের তালিকা সোশ্যাল মিডিয়া বিশেষজ্ঞ খুঁজছেন ব্রিটেনের রানি শামীমের ৩৬৫ কোটি টাকা, খালেদের ৩৪, সম্রাটের ‘তেমন নেই’ মাকাসিদুশ শরিয়া তত্ত্বের প্রয়োগ ও অপপ্রয়োগ লড়েছেন মোসাদ্দেক, জিতেছে ঢাকা প্রজন্ম থেকে প্রজন্মকে সচেতন থাকতে হবে: প্রধানমন্ত্রী মোশতাক, জিয়ার মতো মীরজাফররা আর যেন ক্ষমতায় না আসে-প্রধানমন্ত্রী বরিশালে শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত বরিস জনসনকে প্রধানমন্ত্রীর অভিনন্দন আগৈলঝাড়ায় শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত বুদ্ধিজীবী দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা
১১৪

নারীর কাছে কেন ভুঁড়িওয়ালা পুরুষের কদর বেশি?

প্রকাশিত: ২১ নভেম্বর ২০১৯  

ভুঁড়িওয়ালা পুরুষকেই বেশি বিশ্বাস করেন নারীরা। আর তাই তাদের সঙ্গে প্রেমে গাঁটছড়া বাঁধতে চান তারা। এমনই তথ্য জানিয়েছে ইউনিভার্সিটি অব মিসৌরির একটি সমীক্ষা।

ইউনিভার্সিটি অব মিসৌরির এক সমীক্ষায় জানা গেছে, সম্পর্ক স্থাপনের ক্ষেত্রে অল্প ভুঁড়িওয়ালা পুরুষকেই বেশি বিশ্বাসযোগ্য মনে করেন বেশিরভাগ নারী। অনেক নারী পুরুষ সঙ্গী নির্বাচনের ক্ষেত্রে বেশি গ্রুমড বা সুঠাম চেহারা পছন্দ করেন না। ভুঁড়ি আছে এমন পুরুষের প্রতিই ইদানীং বেশি আকৃষ্ট হচ্ছেন নারীরা। এমনটিই বলছে সমীক্ষা।

সাধারণ মানুষের ক্ষেত্রে পুরুষ সঙ্গী যদি খুব বেশি নিয়ম মেনে চলেন, তবে তার প্রভাব পড়ে সম্পর্কে।

সমীক্ষায় অংশ নেয়া নারীদের দাবি, এটি খাব না, সেটি খাব না, মোটা হয়ে যাব- এ ধরনের কথা বলা পুরুষের থেকে অল্প মোটা পুরুষই ভালো। তবে এর পেছনে বিবর্তন ও যুগেরও প্রভাব আছে বলে মনে করছেন বিজ্ঞানীরা।

অল্প স্থুল পুরুষ কাজের প্রতি বেশি মনোযোগী বলে মনে করেন নারীরা। পরিবারকেও বেশি সময় দেন বলে মনে করা হয়। সে ক্ষেত্রে সামাজিকভাবে বেশি নিরাপদবোধ করেন তারা।

তাই নারীরা একটু ভুঁড়িওয়ালা পুরুষই পছন্দ করেন। আর পুরুষরা একটু ভুঁড়িওয়ালা হলেই তারা বেশি আত্মবিশ্বাসী মনে করেন।