• বুধবার   ০৮ এপ্রিল ২০২০ ||

  • চৈত্র ২৫ ১৪২৬

  • || ১৪ শা'বান ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
নিয়োগ পেলেন নতুন আইজিপি বেনজীর, র‌্যাব মহাপরিচালক মামুন মাজেদের মৃত্যু পরোয়ানা জারি যারা সাহায্য চাইতে পারবে না তাদের তালিকা করতে বললেন প্রধানমন্ত্রী দেশে করোনায় আরও ৫ জনের মৃত্যু, আক্রান্ত বেড়ে ১৬৪ কারাগারে বঙ্গবন্ধুর পলাতক খুনি ক্যাপ্টেন মাজেদ বঙ্গবন্ধুর আত্মস্বীকৃত খুনি ক্যাপ্টেন মাজেদ আদালতে বঙ্গবন্ধু হত্যা: আত্মস্বীকৃত খুনি ক্যাপ্টেন মাজেদ গ্রেফতার চিকিৎসকরা কেন চিকিৎসা দেবে না, এটা খুব দুঃখজনক : প্রধানমন্ত্রী দীর্ঘদিন জেলখাটা আসামিদের মুক্তির নীতিমালা করার নির্দেশ রমজানে সরকারি অফিস ৯টা থেকে সাড়ে ৩টা প্রণোদনা প্যাকেজ বাস্তবায়ন হলে অর্থনীতি ঘুরে দাঁড়াবে: অর্থমন্ত্রী করোনা: ৭৩ হাজার কোটি টাকার আর্থিক সহায়তা প্যাকেজ ঘোষণা বেসরকারি হাসপাতাল চিকিৎসা না দিলেই ব্যবস্থা: স্বাস্থ্যমন্ত্রী প্রতি উপজেলা থেকে নমুনা সংগ্রহ করার নির্দেশ প্রধানমন্ত্রীর আজ থেকে কঠোর অবস্থানে যাচ্ছে সেনাবাহিনী মানুষের পাশে না দাঁড়িয়ে সমালোচনা করছে বিএনপি : কাদের দেশে আক্রান্তদের মধ্যে এ পর্যন্ত ২৬ জন সুস্থ : স্বাস্থ্যমন্ত্রী সেনাবাহিনী কতদিন মাঠে থাকবে সরকার বিবেচনা করবে: সেনাপ্রধান ঘরে বসে পড়াশোনা করতে হবে, শিক্ষার্থীদের প্রধানমন্ত্রী করোনায় খাদ্য ঘাটতি হবে না : কৃষিমন্ত্রী
৭৬

নাইরোবি বিমানবন্দর থেকে জার্মান সেনাবাহিনীর ৬০ লাখ মাস্ক গায়েব

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২৫ মার্চ ২০২০  

করোনাভাইরাস প্রতিরোধে ৬০ লাখ মাস্ক তৈরির অর্ডার দিয়েছিল জার্মান সেনাবাহিনী। টাকা-পয়সা প্রস্তুত, মাস্ক হাতে পৌঁছালেই সব লেনদেন চুকিয়ে দেয়া হবে। কিন্তু তার আগেই বিমানবন্দর থেকে হারিয়ে গেছে সব মাস্ক। জার্মানি না পৌঁছে সেগুলো চলে গেছে অন্য কোথাও।

মার্কিন সংবাদমাধ্যম সিএনএন’কে এ তথ্য নিশ্চিত করেছেন জার্মান প্রতিরক্ষা মন্ত্রণালয়ের এক মুখপাত্র। তিনি জানান, জার্মান স্বাস্থ্য মন্ত্রণালয় দেশটির প্রতিরক্ষা মন্ত্রণালয়কে ৬০ লাখ মাস্ক জোগাড় করতে বলেছিল। সেই মোতাবেক একটি প্রতিষ্ঠানকে মাস্ক তৈরির দায়িত্বও দেয়া হয়েছিল।

সম্প্রতি জার্মানি নেয়ার পথে কেনিয়ার নাইরোবি বিমানবন্দর থেকে হারিয়ে গেছে মাস্কগুলো। তবে সেগুলোর দায়িত্ব কোন প্রতিষ্ঠানকে দেয়া হয়েছিল, কোথা থেকে পাঠানো হয়েছিল, ভুল করে কোথায় পাঠানো হয়েছে বা কীভাবে হারিয়েছে সে বিষয়ে বিস্তারিত জানাননি এ কর্মকর্তা।

বর্তমানে করোনায় সর্বাধিক আক্রান্ত দেশগুলোর মধ্যে পাঁচ নম্বরে আছে জার্মানি। দেশটিতে এপর্যন্ত ৩২ হাজার ৯৮৬ জনের শরীরে প্রাণঘাতী করোনাভাইরাস শনাক্ত হয়েছে, মারা গেছেন অন্তত ১৫৭ জন। সেখানে প্রতিদিনই লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় জার্মানিতে নতুন রোগী পাওয়া গেছে প্রায় চার হাজার, প্রাণ হারিয়েছেন অন্তত ৩৪ জন।

আন্তর্জাতিক বিভাগের পাঠকপ্রিয় খবর