বৃহস্পতিবার   ২২ আগস্ট ২০১৯   ভাদ্র ৬ ১৪২৬   ২০ জ্বিলহজ্জ ১৪৪০

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
রিফাত হত্যায় পুলিশ প্রতিবেদন কাল শরীরে ট্যাটু আঁকায় ক্যানসারের ঝুঁকি বাকেরগঞ্জে একুশে আগস্ট উপলক্ষে শোক র‍্যালী বাবুগঞ্জে একুশে আগষ্ট স্মরনে র‌্যালী ও আলোচনা সভা ২১ আগস্ট গ্রেনেড হামলাকারীদের ফাঁসির দাবিতে গৌরনদীতে শোকর‌্যালি বাকেরগঞ্জে ৮৯ শতাংশ সরকারি খাস জমির অবৈধ স্থাপনা উচ্ছেদ আওয়ামী লীগকে নেতৃত্বশূন্য করতে চেয়েছিল: আ ক ম মোজাম্মেল হক ২০২১ সাল থেকে কারিগরী শিক্ষা বাধ্যতামূলক হচ্ছে পেঁপেঁ পাতার রস খেয়ে ডেঙ্গু জ্বরে সুস্থ্য হয়েছেন সাত জন বানারীপাড়া ২১ আগষ্ট গ্রেনেড হামলায় নিহতদের স্বরনে আলোচনা সভা ২১শে আগষ্ট গ্রেনেড হামলার প্রতিবাদে মেহেন্দিগঞ্জে আলোচনা সভা স্বাস্থ্যশিক্ষা তৃণমূলে নিতে মন্ত্রীকে দুদকের চিঠি ‘গার্লস প্রায়োরিটি’ গ্রুপের এডমিন তাসনুভা কারাগারে আবার মাথা উঁচু করে দাঁড়াবে টেলিফোন শিল্প সংস্থা-মোস্তফা জব্বার গ্রেনেড হামলার দায় খালেদা জিয়া এড়াতে পারেন না: প্রধানমন্ত্রী অর্থনৈতিক বিকাশে প্রধান বাধা দুর্নীতি: দুদক চেয়ারম্যান বাপ্পির ‘ডেঞ্জার জোন’ আসছে দুর্গাপূজায় গ্রেনেড হামলায় নিহত সেন্টুর কবর জিয়ারত ভবনে প্রবেশে বাধা: দণ্ডবিধির আইন প্রয়োগ করবে ডিএনসিসি সঙ্গী যখন হাত ধরে, বুঝে নিন সম্পর্কের গভীরতা
২৮

নদী ভাঙনরোধে প্রয়োজনীয় ব্যবস্থার প্রতিশ্রুতি প্রতিমন্ত্রীর

প্রকাশিত: ৫ জুলাই ২০১৯  

 

নদী ভাঙনরোধে শিগগিরই প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন পানিসম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক শামীম। শুক্রবার (৫ জুলাই) সকালে বরিশালের মুলাদী উপজেলার নাতিরহাট, সাহেবেরচর, রামারপোল, ঘোষেরচর ও জালালপুর এলাকার আড়িয়ালখাঁ ও জয়ন্তি নদীর ভাঙন পরিদর্শনকালে তিনি এ প্রতিশ্রুতি দেন।

বাবুগঞ্জ উপজেলার মীরগঞ্জ ফেরিঘাট থেকে স্পিডবোটে ভাঙনকবলিত এলাকা পরিদর্শন শুরু করেন প্রতিমন্ত্রী। পরে স্থানীয় সংসদ সদস্য গোলাম কিবরিয়া টিপুকে সঙ্গে নিয়ে তিনি মুলাদীর নাতিরহাট, সাহেবেরচর, রামারপোল, ঘোষেরচর ও জালালপুর এলাকার আড়িয়ালখাঁ ও জয়ন্তি নদীর ভাঙন পরিদর্শন করেন। এসময় প্রতিমন্ত্রীকে দেখে জড়ো হওয়া মানুষজন তার কাছে ভাঙন প্রতিরোধের দাবি জানান।

মুলাদীর নাজিরপুরে ভাঙনকবলিত এলাকা পরিদর্শন শেষে এক সমাবেশে প্রতিমন্ত্রী ভাঙন প্রতিরোধে সরকারের সদিচ্ছা ও উদ্যোগের কথা তুলে ধরেন।

এর আগে ভাঙনকবলিত প্রতিটি এলাকা পরিদর্শনকালে তিনি ভাঙন প্রতিরোধে জরুরি ভিত্তিতে জিওব্যাগ ফেলে সাময়িক ও দীর্ঘ মেয়াদে স্থায়ী প্রতিরক্ষা বাঁধ নির্মাণের জন্য পানি উন্নয়ন বোর্ডের দক্ষিণাঞ্চল জোনের প্র্রধান প্রকৌশলী জুলফিকার আলী হায়দারকে নির্দেশ দেন।

এই বিভাগের আরো খবর