বৃহস্পতিবার   ০৫ ডিসেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ২১ ১৪২৬   ০৭ রবিউস সানি ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
বিএনপিপন্থিদের হট্টগোল কলঙ্কজনক-আদালত অবমাননা অন-অ্যারাইভাল ভিসাসহ বাংলাদেশ-ভারতের নৌপথে খুলছে অনেক জট ‘বিশ্বসুন্দরী’র রোমান্টিক গান নিয়ে হাজির সিয়াম-পরী মেয়েদের রৌপ্য, বাকী জিতেছেন ব্রোঞ্জ আইনজীবী তালিকাভুক্তি নিবন্ধন পরীক্ষা ২৮ ফেব্রুয়ারি পদক পাচ্ছেন ডিজিসহ বিজিবির ৬০ সদস্য আখেরাতের জীবন চিরস্থায়ী ডাক ও টেলিযোগাযোগের নতুন সচিব নূর-উর রহমান অপরাধীদের স্থান আওয়ামী লীগে নেই: ওবায়দুল কাদের গৌরনদীতে প্রান্তিক চাষীদের মাঝে বিনা মুল্যে সার ও বীজ বিতরন হ‌লি আ‌র্টিজান মামলার ডেথ রেফারেন্স হাইকোর্টে ইরানের ক্ষেপণাস্ত্রের বিরুদ্ধে একজোট হচ্ছে যুক্তরাষ্ট্রসহ ইউরোপ কিডনি দান করা যাবে, কেনাবেচা যাবে না: হাইকোর্ট বাংলাদেশে কোনো আর্থিক সংকট নেই: স্পিকার টেলিযোগাযোগ বিভাগে নতুন সচিব, ট্যারিফ কমিশনে চেয়ারম্যান গণতন্ত্র এখন মজবুত ভিতের ওপর প্রতিষ্ঠিত: রাষ্ট্রপতি বাড়াবাড়ির একটা সীমা থাকা দরকার: প্রধান বিচারপতি তরুণদের মেধাশ্রম মানব কল্যাণে ব্যয় করার আহ্বান বিএনপির কাছে কোনো প্রতিষ্ঠান নিরাপদ নয়: আইনমন্ত্রী র‌্যাগিং: বুয়েটের ৮ ছাত্র আজীবন বহিষ্কার
৬২

নদী ভাঙনরোধে প্রয়োজনীয় ব্যবস্থার প্রতিশ্রুতি প্রতিমন্ত্রীর

প্রকাশিত: ৫ জুলাই ২০১৯  

 

নদী ভাঙনরোধে শিগগিরই প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন পানিসম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক শামীম। শুক্রবার (৫ জুলাই) সকালে বরিশালের মুলাদী উপজেলার নাতিরহাট, সাহেবেরচর, রামারপোল, ঘোষেরচর ও জালালপুর এলাকার আড়িয়ালখাঁ ও জয়ন্তি নদীর ভাঙন পরিদর্শনকালে তিনি এ প্রতিশ্রুতি দেন।

বাবুগঞ্জ উপজেলার মীরগঞ্জ ফেরিঘাট থেকে স্পিডবোটে ভাঙনকবলিত এলাকা পরিদর্শন শুরু করেন প্রতিমন্ত্রী। পরে স্থানীয় সংসদ সদস্য গোলাম কিবরিয়া টিপুকে সঙ্গে নিয়ে তিনি মুলাদীর নাতিরহাট, সাহেবেরচর, রামারপোল, ঘোষেরচর ও জালালপুর এলাকার আড়িয়ালখাঁ ও জয়ন্তি নদীর ভাঙন পরিদর্শন করেন। এসময় প্রতিমন্ত্রীকে দেখে জড়ো হওয়া মানুষজন তার কাছে ভাঙন প্রতিরোধের দাবি জানান।

মুলাদীর নাজিরপুরে ভাঙনকবলিত এলাকা পরিদর্শন শেষে এক সমাবেশে প্রতিমন্ত্রী ভাঙন প্রতিরোধে সরকারের সদিচ্ছা ও উদ্যোগের কথা তুলে ধরেন।

এর আগে ভাঙনকবলিত প্রতিটি এলাকা পরিদর্শনকালে তিনি ভাঙন প্রতিরোধে জরুরি ভিত্তিতে জিওব্যাগ ফেলে সাময়িক ও দীর্ঘ মেয়াদে স্থায়ী প্রতিরক্ষা বাঁধ নির্মাণের জন্য পানি উন্নয়ন বোর্ডের দক্ষিণাঞ্চল জোনের প্র্রধান প্রকৌশলী জুলফিকার আলী হায়দারকে নির্দেশ দেন।

এই বিভাগের আরো খবর