• মঙ্গলবার   ১৪ জুলাই ২০২০ ||

  • আষাঢ় ২৯ ১৪২৭

  • || ২৩ জ্বিলকদ ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
রিজেন্টের সাহেদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করোনায় ২৪ ঘণ্টায় ৩৯ মৃত্যু, শনাক্ত ৩০৯৯ চলতি মাসেই নিউজ পোর্টালের নিবন্ধন শুরু : তথ্যমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় ৪৭ মৃত্যু, শনাক্ত ২৬৬৬ করোনায় ২৪ ঘণ্টায় ৩০ মৃত্যু, শনাক্ত ২৬৮৬ লিবিয়ায় ২৬ বাংলাদেশিকে হত্যার ঘটনায় চক্রের দুই সদস্য কারাগারে করোনায় ২৪ ঘণ্টায় ৪১ মৃত্যু, শনাক্ত ৩৩০৭ এইচএসসিতে ভর্তি কার্যক্রম শুরু শিগগিরই: শিক্ষামন্ত্রী করোনায় মৃত প্রবাসীর পরিবার পাবে ৩ লাখ টাকা করে: প্রধানমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় ৪৬ মৃত্যু, শনাক্ত ৩৪৮৯ করোনা শনাক্তে প্রতারণায় কঠোর অবস্থানে সরকার : ওবায়দুল কাদের করোনায় ২৪ ঘণ্টায় ৫৫ মৃত্যু, শনাক্ত ৩০২৭ চলে গেলেন বরেণ্য সংগীতশিল্পী এন্ড্রু কিশোর করোনায় আরও ৪৪ মৃত্যু, শনাক্ত ৩২০১ ভিসার মেয়াদ বাড়ালো সৌদি আরব: পররাষ্ট্রমন্ত্রী গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ২৭৩৮, মৃত্যু ৫৫ কাউকেই ভূতুড়ে বিদ্যুৎ বিল পরিশোধ করতে হবে না: বিদ্যুৎ সচিব আজ থেকে অধস্তন আদালতে আত্মসমর্পণ করা যাবে করোনায় ২৪ ঘণ্টায় ২৯ মৃত্যু, শনাক্ত ৩২৮৮ বেতন-ভাতা পরিশোধে মালিকরা সহমর্মিতার নজির দেখাবেন : কাদের
৬২

নতুন রেজিস্ট্রার জেনারেলের যোগদান

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৩০ অক্টোবর ২০১৯  

সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল পদে যোগদান করেছেন কুমিল্লার জেলা ও দায়রা জজ মো. আলী আকবর।
বুধবার (৩০ অক্টোবর) আপিল বিভাগের রেজিস্ট্রার মো. বদরুল আলম ভূঞা স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘প্রধান বিচারপতি কুমিল্লার জেলা ও দায়রা জজ মো. আলী আকবরকে সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল পদে পুনরাদেশ না দেওয়া পর্যন্ত প্রেষণে নিয়োগ করেছেন। ৩০ অক্টোবর রেজিস্ট্রার জেনারেল পদে তার যোগদানপত্র প্রধান বিচারপতি কর্তৃক গৃহীত হলো’।
এর আগে গত ২৮ অক্টোবর (সোমবার) মো. আলী আকবরকে সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল হিসেবে নিয়োগের জন্য প্রধান বিচারপতির অধীনে ন্যাস্ত করার কথা জানিয়েছে আইন মন্ত্রণালয়।
২৮ অক্টোবর আইন মন্ত্রণালয়ের প্রজ্ঞাপনে বলা হয়, প্রধান বিচারপতির অভিপ্রায় অনুযায়ী কুমিল্লার জেলা ও দায়রা জজ মো. আলী আকবরকে বর্তমান কর্মস্থল থেকে বদলি করে পুনরাদেশ না দেওয়া পর্যন্ত সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল পদে প্রেষণে নিয়োগের উদ্দেশ্যে তার চাকরি প্রধান বিচারপতির অধীনে ন্যাস্ত করা হলো।
এর আগে গত ২০ অক্টোবর ৯ জনকে অতিরিক্ত বিচারক হিসেবে নিয়োগ দেন রাষ্ট্রপতি। পরদিন তারা শপথও নেন। এর মধ্যে রেজিস্ট্রার জেনারেল ড. মো. জাকির হোসেনও রয়েছেন।
পরে হাইকোর্ট বিভাগের রেজিস্ট্রার মো. গোলাম রব্বানীকে ভারপ্রাপ্ত রেজিস্ট্রার জেনারেল হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছিলো।

 

আদালত বিভাগের পাঠকপ্রিয় খবর