রোববার   ১৫ ডিসেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ৩০ ১৪২৬   ১৭ রবিউস সানি ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
বিজয় দিবসে আসছে সাবিনা ইয়াসমিনের গান নারীর ক্ষমতায়নে বিস্ময়কর রেকর্ড হাত থেকে কোরআন পড়ে গেলে করণীয় সানিয়া মির্জার বোনের বিয়েতে বসেছিল চাঁদের হাট! বিএনপির ঘাড়ে ভর করেছে বুদ্ধিজীবী হত্যাকারীদের প্রেতাত্মা ‘বোরকা পরে বাংলাদেশ থেকে এসেছি’ বিজেপি এমপির টুইটে ভারতে তোলপাড় বন্দে আলী মিয়ার জন্ম ‘২ ঘণ্টার মধ্যে উড়ে যাবে সালমান খানের গ্যালাক্সি অ্যাপার্টমেন্ট!’ গরুর খামারে কম্বল দান করলেই মিলবে বন্দুকের লাইসেন্স! আজ প্রকাশ হবে রাজাকারদের তালিকা সোশ্যাল মিডিয়া বিশেষজ্ঞ খুঁজছেন ব্রিটেনের রানি শামীমের ৩৬৫ কোটি টাকা, খালেদের ৩৪, সম্রাটের ‘তেমন নেই’ মাকাসিদুশ শরিয়া তত্ত্বের প্রয়োগ ও অপপ্রয়োগ লড়েছেন মোসাদ্দেক, জিতেছে ঢাকা প্রজন্ম থেকে প্রজন্মকে সচেতন থাকতে হবে: প্রধানমন্ত্রী মোশতাক, জিয়ার মতো মীরজাফররা আর যেন ক্ষমতায় না আসে-প্রধানমন্ত্রী বরিশালে শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত বরিস জনসনকে প্রধানমন্ত্রীর অভিনন্দন আগৈলঝাড়ায় শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত বুদ্ধিজীবী দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা
৭৮

ধেয়ে আসছে শক্তিশালী ঘূর্ণিঝড় ‘কাম্মুরি’

প্রকাশিত: ২ ডিসেম্বর ২০১৯  

 


প্রবল শক্তি নিয়ে ফিলিপাইনের দিকে ধেয়ে আসছে শক্তিশালী টাইফুন (ঘূর্ণিঝড়) ‘কাম্মুরি’।  এরইমধ্যে দেশটির কয়েক লাখ মানুষকে নিরাপদ আশ্রয়ে সরিয়ে নেয়া হয়েছে। 
সংবাদ মাধ্যম সিএনএন এর প্রতিবেদনে বলা হয়, মঙ্গলবার স্থানীয় সময় সকালে তৃতীয় ক্যাটারির এই টাইফুন আঘাত হানতে পারে। টাইফুন ‘কাম্মুরি’র স্থানীয় নাম ‘টিসয়’।

দেশটির আবহাওয়া অধিদফতর জানিয়েছে, মঙ্গলবার সকালে ফিলিপাইনের সবচেয়ে বড় ও জনবহুল দ্বীপ লুজনে ‘কাম্মুরি’ আঘাত হানতে পারে।


 
রাষ্ট্রীয় সংবাদ সংস্থা ফিলিপিনস নিউজ এজেন্সি জানিয়েছে, আলবে প্রদেশের অন্তত এক লাখ মানুষকে নিরাপদ আশ্রয়ে সরিয়ে নেয়া হয়েছে। সরকারি নির্দেশ অমান্য করে নিরাপদ স্থানে যেতে অস্বীকৃতি জানানো মানুষদের জোর করে সরিয়ে নিতে পুলিশকে নির্দেশ দিয়েছেন প্রদেশটির গভর্নর।

আবহাওয়া অধিদফতর জানায়, টাইফুনের বর্তমান গতিবেগ ঘণ্টায় ১৫০ কিলোমিটার। তবে তা বেড়ে ১৮৫ কিলোমিটার পর্যন্ত হতে পারে। লুজন দ্বীপে ২০ থেকে ৩০ সেন্টিমিটার পর্যন্ত বৃষ্টি হতে পারে। এর প্রভাবে সেখানে বন্যা ও ভূমিধস হতে পারে বলে সতর্ক করেছে আবহাওয়া দফতর।

শক্তিশালী এই টাইফুনের প্রভাব পড়তে পারে দেশটির রাজধানী ম্যানিলাতেও। ফলে দেশটিতে চলমান এশিয়ান গেমসেও ব্যাঘাত ঘটতে পারে। ডিসেম্বরে এই অঞ্চলে টাইফুনের ঘটনা বিরল।

এই বিভাগের আরো খবর