বৃহস্পতিবার   ০২ এপ্রিল ২০২০   চৈত্র ১৮ ১৪২৬   ০৮ শা'বান ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
মানুষের পাশে না দাঁড়িয়ে সমালোচনা করছে বিএনপি : কাদের দেশে আক্রান্তদের মধ্যে এ পর্যন্ত ২৬ জন সুস্থ : স্বাস্থ্যমন্ত্রী সেনাবাহিনী কতদিন মাঠে থাকবে সরকার বিবেচনা করবে: সেনাপ্রধান ঘরে বসে পড়াশোনা করতে হবে, শিক্ষার্থীদের প্রধানমন্ত্রী করোনায় খাদ্য ঘাটতি হবে না : কৃষিমন্ত্রী ভিডিও কনফারেন্সে বক্তব্য রাখ‌ছেন প্রধানমন্ত্রী আজ সকালে ৬৪ জেলার কর্মকর্তাদের সঙ্গে প্রধানমন্ত্রীর কনফারেন্স পিপিই যেন নষ্ট না হয়, সেদিকে খেয়াল রাখতে হবে: স্বাস্থ্যমন্ত্রী করোনা মোকাবিলায় সরকার জনগণের পাশে আছে -প্রধানমন্ত্রী ছুটিতে কর্মস্থল ছাড়া যাবে না : সুপ্রিম কোর্ট প্রশাসন করোনা সংকটকালে জনগণের পাশে থাকবে আ.লীগ: কাদের আমি করোনায় আক্রান্ত হইনি : স্বাস্থ্যমন্ত্রী বাংলাদেশে ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত নেই : আইইডিসিআর পদ্মা সেতু‌তে বসলো ২৭তম স্প্যান, দৃশ্যমান হলো ৪ হাজার ৫০ মিটার করোনায় আক্রান্ত ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন সব পোশাক কারখানা বন্ধের নির্দেশ পবিত্র শবে বরাত ৯ এপ্রিল স্বাধীনতা দিবস উপলক্ষে জনসমাগম করবেন না: প্রধানমন্ত্রী অতি প্রয়োজন ছাড়া ঘরের বাইরে যাবেন না : প্রধানমন্ত্রী জাতির উদ্দেশে ভাষণ দিচ্ছেন প্রধানমন্ত্রী
১০৯

ধেয়ে আসছে শক্তিশালী ঘূর্ণিঝড় ‘কাম্মুরি’

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২ ডিসেম্বর ২০১৯  

 


প্রবল শক্তি নিয়ে ফিলিপাইনের দিকে ধেয়ে আসছে শক্তিশালী টাইফুন (ঘূর্ণিঝড়) ‘কাম্মুরি’।  এরইমধ্যে দেশটির কয়েক লাখ মানুষকে নিরাপদ আশ্রয়ে সরিয়ে নেয়া হয়েছে। 
সংবাদ মাধ্যম সিএনএন এর প্রতিবেদনে বলা হয়, মঙ্গলবার স্থানীয় সময় সকালে তৃতীয় ক্যাটারির এই টাইফুন আঘাত হানতে পারে। টাইফুন ‘কাম্মুরি’র স্থানীয় নাম ‘টিসয়’।

দেশটির আবহাওয়া অধিদফতর জানিয়েছে, মঙ্গলবার সকালে ফিলিপাইনের সবচেয়ে বড় ও জনবহুল দ্বীপ লুজনে ‘কাম্মুরি’ আঘাত হানতে পারে।


 
রাষ্ট্রীয় সংবাদ সংস্থা ফিলিপিনস নিউজ এজেন্সি জানিয়েছে, আলবে প্রদেশের অন্তত এক লাখ মানুষকে নিরাপদ আশ্রয়ে সরিয়ে নেয়া হয়েছে। সরকারি নির্দেশ অমান্য করে নিরাপদ স্থানে যেতে অস্বীকৃতি জানানো মানুষদের জোর করে সরিয়ে নিতে পুলিশকে নির্দেশ দিয়েছেন প্রদেশটির গভর্নর।

আবহাওয়া অধিদফতর জানায়, টাইফুনের বর্তমান গতিবেগ ঘণ্টায় ১৫০ কিলোমিটার। তবে তা বেড়ে ১৮৫ কিলোমিটার পর্যন্ত হতে পারে। লুজন দ্বীপে ২০ থেকে ৩০ সেন্টিমিটার পর্যন্ত বৃষ্টি হতে পারে। এর প্রভাবে সেখানে বন্যা ও ভূমিধস হতে পারে বলে সতর্ক করেছে আবহাওয়া দফতর।

শক্তিশালী এই টাইফুনের প্রভাব পড়তে পারে দেশটির রাজধানী ম্যানিলাতেও। ফলে দেশটিতে চলমান এশিয়ান গেমসেও ব্যাঘাত ঘটতে পারে। ডিসেম্বরে এই অঞ্চলে টাইফুনের ঘটনা বিরল।

এই বিভাগের আরো খবর