• শুক্রবার   ২৯ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১৫ ১৪২৭

  • || ০৬ শাওয়াল ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
একদিনে সর্বোচ্চ আড়াই হাজার শনাক্ত, মৃত্যু ২৩ জনের বিকেল ৪টার মধ্যে বন্ধ করতে হবে দোকান-শপিংমল দেশে ২৪ ঘণ্টায় আক্রান্ত ২ হাজার ছাড়ালো, মৃত্যু ১৫ স্বাস্থ্যবিধি মেনে ৩১ মে থেকে গণপরিবহন চালুর সিদ্ধান্ত দেশে একদিনে নতুন শনাক্ত ১৫৪১, মৃত্যু ২২ জীবন বাঁচাতে জীবিকাও সচল রাখতে হবে: কাদের ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ১৮৭৩ জন শনাক্ত, মৃত্যু আরও ২০ জনের র‌্যাব-৮ এর অভিযানে মাদারীপুর থেকে জেএমবি’র সক্রিয় সদস্য গ্রেফতার ২৪ ঘণ্টায় ২৪ জনের মৃত্যু, আক্রান্ত ছাড়াল ৩০ হাজার মমতাকে সহমর্মিতা জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ফোন মোংলা ও পায়রা বন্দরে ১০ নম্বর মহাবিপদ সংকেত মহাবিপদ সংকেত জারি সকালে, রাতের মধ্যে আসতে হবে আশ্রয় কেন্দ্রে ২ লাখ ৫ হাজার কোটি টাকার উন্নয়ন বাজেট অনুমোদন আম্পানের আঘাতে ১০ ফুটের অধিক উচ্চতার জলোচ্ছ্বাসের আশঙ্কা আরও ১২৫১ করোনা রোগী শনাক্ত, মৃত্যু ২১ জনের আরও ৭ হাজার কওমি মাদ্রাসাকে প্রধানমন্ত্রীর অর্থ সহায়তা পায়রা-মংলায় ৭, চট্টগ্রাম-কক্সবাজারে ৬ নম্বর বিপদ সংকেত দেশে একদিনে আক্রান্ত ও মৃত্যুর নতুন রেকর্ড বরিশালে ঘণ্টায় ৪৫-৬০ কিমি. বেগে বৃষ্টি বা বজ্রবৃষ্টির আশঙ্কা সমুদ্রসীমায় অবৈধ মৎস্য আহরণ বন্ধ করতে হবে: প্রাণিসম্পদ মন্ত্রী
৫৫

দ্রুত বার কাউন্সিল ভবনের নির্মাণ কাজ শেষ করার নির্দেশ

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৮ নভেম্বর ২০১৯  

 

দ্রুত ও নির্ধারিত সময়ের মধ্যে বার কাউন্সিল ভবনের নির্মাণ কাজ শেষ করার নির্দেশ দিয়েছেন গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী শ ম রেজাউল করিম এমপি। 

আজ শুক্রবার বিকেলে রাজধানীর সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে এ নির্মাণ কাজের অগ্রগতি সরেজমিনে পরিদর্শন করে মন্ত্রী এমন নির্দেশ দেন। পরিদর্শনকালে মন্ত্রী এসময় নির্মাণ কাজ ত্বরান্বিত করার জন্য প্রকল্প সংশ্লিষ্ট প্রকৌশলী ও অন্যান্যদের বিভিন্ন দিক নির্দেশনা প্রদান করেন।

গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের গণপূর্ত অধিদপ্তর ‘বাংলাদেশ বার কাউন্সিল ভবনের বর্তমান জায়গায় ১৫তলা ভবন নির্মাণ প্রকল্প’-এর আওতায় বাংলাদেশ বার কাউন্সিল ভবনের নির্মাণ কাজ বাস্তবায়ন করছে।  জুলাই ২০১৮ থেকে জুন ২০২১ মেয়াদে প্রকল্পটি বাস্তবায়ন করা হচ্ছে যার মোট ব্যয় ধরা হয়েছে ১১৭ কোটি ৬৬ লক্ষ ৩২ হাজার টাকা।
 
অত্যাধুনিক এ ভবনে দুটি বেইজমেন্টসহ ৩১টি পার্কিং এবং ১,২৬,৬৮৮ বর্গফুট আয়তনের এরিয়া অফিস স্থান হিসেবে ব্যবহারের জন্য থাকছে। ভবনটিতে বার কাউন্সিলের চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান কক্ষ, ট্রাইব্যুনাল চেয়ারম্যান কক্ষ, ট্রাইব্যুনাল কক্ষ,  সভা কক্ষ, ১ টি ব্যাংক এরিয়া, ৩টি সম্মেলন কক্ষ, ৫টি প্রশিক্ষণ কক্ষ, ১ টি প্রদর্শনী হল, ১ টি ডে কেয়ার, ২ টি ক্যাফেটেরিয়া, রেকর্ড কক্ষ, অফিস কক্ষ ও ১২টি অতিথি কক্ষ থাকছে। এছাড়া এ ভবনে ১টি অত্যাধুনিক ফায়ার লিফট ও ফায়ার স্টেয়ার  এবং অগ্নি প্রতিরোধের আধুনিক ব্যবস্থা থাকছে।

জাতীয় বিভাগের পাঠকপ্রিয় খবর