রোববার   ১৭ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ৩ ১৪২৬   ১৯ রবিউল আউয়াল ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
‘সরকারি কাজে স্বচ্ছতার বিকল্প নেই’- স্পিকার প্রশ্নপত্র ফাঁসের কোনো অভিযোগ নেই- গণশিক্ষা প্রতিমন্ত্রী এফআর টাওয়ারের নকশা জালিয়াতি : বিএনপি নেতা ফারুকসহ ৩জন কারাগারে বরিশালে প্রাথমিক সমাপনীতে বসেছে ১ লাখ ৮৮ হাজার শিক্ষার্থী ছয় দিনের রিমান্ডে সম্রাট প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষা শুরু: প্রস্তুত ২৯ লাখ শিক্ষার্থী আজ মজলুম জননেতা হামিদ খান ভাসানীর প্রয়াণ দিবস আমিরাতে পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষা শুরু আজ আমার বাসায় সমস্ত রান্না হয়েছে পেঁয়াজ ছাড়া- প্রধানমন্ত্রী দুর্নীতির টাকা দিয়ে ফুটানি চলবে না : প্রধানমন্ত্রী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নির্মল সম্পাদক বাবু বরিশালে হিজড়া জনগোষ্ঠীদের প্রশিক্ষণ কর্মশালা মাদক ও দুর্নীতির বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে- শেখ হাসিনা পেঁয়াজ বিমানে উঠে গেছে কাল-পরশু এলেই দাম কমবে- প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রী দুবাই যাচ্ছেন আজ স্বেচ্ছাসেবকলীগের সম্মেলন আজ মেসির জাদুতে ব্রাজিলকে হারাল আর্জেন্টিনা আয়কর দিলেন অর্থমন্ত্রী, রিটার্ন দাখিল প্রধানমন্ত্রীর শেখ হাসিনার নির্দেশনায় পুলিশ এখন দক্ষ: স্বরাষ্ট্রমন্ত্রী
১৫

দ্বিতীয় ম্যাচ পণ্ড করে দিতে পারে ঘূর্ণিঝড় ‘মহা’

প্রকাশিত: ৭ নভেম্বর ২০১৯  

চলতি টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে মাঠে নামার জন্য প্রস্তুত বাংলাদেশ ও ভারত। কিন্তু রাজকোটের সৌরাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে ম্যাচ মাঠে গড়ানোর আগে আতঙ্ক ছড়াচ্ছে ঘূর্ণিঝড় ‘মহা’। 

ভারতীয় আবহাওয়া বিভাগের তথ্যনুযায়ী, ঘূর্ণিঝড় ‘মহা’ এখন আরব সাগরে অবস্থান করছে। বৃহস্পতিবার (৭ নভেম্বর) দুপুরে এই ঝড় গুজরাটের উপকূলে আঘাত হানার সম্ভাবনা আছে। ঘূর্ণিঝড়ের প্রভাবে এরইমধ্যে গুজরাটের রাজকোট জেলায় কাল বিকেল থেকে ঝড়ো হাওয়া ও ভারী বর্ষণ চলছে।

তবে কিছুটা আশা জাগিয়েছে আবহাওয়ার সর্বশেষ পূর্বাভাস। ভারতীয় আবহাওয়া বিভাগ জানিয়েছে, ঘূর্ণিঝড়টি ক্রমেই দুর্বল হয়ে আসছে। আগের দিন জানানো হয়েছিল, ঘূর্ণিঝড় ‘মহা’ গুজরাটের পোরবন্দর থেকে ৩৯০ কিলোমিটার পশ্চিম-দক্ষিণ-পশ্চিমে অবস্থান করছে।

ঝড়ো বাতাসের সঙ্গে ভারী বর্ষণের কারণে বুধবার সন্ধ্যায় সৌরাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে পানি জমে ছিল অনেকক্ষণ। ম্যাচের জন্য নির্ধারিত পিচ ঢেকে রাখা হয়েছে কাভার দিয়ে। তবে এই স্টেডিয়ামের পানি নিষ্কাশন ব্যবস্থা বেশ উন্নত। ফলে পানি জমে গেলেও এক ঘণ্টার মধ্যেই মাঠ খেলার উপযোগী হয়ে যাবে। 

এদিকে বৃষ্টির কারণে পিচের ক্ষতি না হলেও আউটফিল্ড স্লো হওয়ার সম্ভাবনা আছে। ফলে বাউন্ডারি হাঁকানো ব্যাটসম্যানদের জন্য কিছুটা কঠিন হবে। আবার পিচে ঘাস থাকায় বোলাররা বাড়তি সুবিধাও পাবেন। তবে ম্যাচ যদি মাঠে না গড়ায় কিংবা ভারত না জিততে পারে, তার মানে ঘরের মাটিতে টানা দ্বিতীয় টি-টোয়েন্টি সিরিজ ড্র করতে চলেছে স্বাগতিকরা। আর সিরিজ ড্র করতে পারলেও সেটা বাংলাদেশের জন্য হবে বড় অর্জন। 

এদিকে শোনা যাচ্ছে, এই ম্যাচ উপভোগ করতে গ্যালারিতে উপস্থিত থাকবেন ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) নতুন প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলী। কিন্তু ঘূর্ণিঝড় ‘মহা’ যেভাবে মহা আতঙ্ক ছড়াচ্ছে তাতে ম্যাচ পণ্ড হওয়ার জোর সম্ভাবনা আছে।

এই বিভাগের আরো খবর