• রোববার   ২৪ জানুয়ারি ২০২১ ||

  • মাঘ ১০ ১৪২৭

  • || ১০ জমাদিউস সানি ১৪৪২

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
ঢাকা শুধু বাসযোগ্য নয়, বিনোদন কেন্দ্রে পরিণত হবে: তাজুল করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২২, শনাক্ত ৪৩৬ সবার আগে আমি ভ্যাকসিন নেব : অর্থমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ১৬, শনাক্ত ৫৮৪ সার্জেন্টের ওপর হামলাকারী সেই যুবক গ্রেপ্তার পিকে হালদারের দুই সহযোগীকে গ্রেফতার করেছে দুদক প্রতিক্রিয়াশীলতা বিএনপির রাজনৈতিক চরিত্র: কাদের সরকারের সাফল্যে বিএনপি উদ্ভ্রান্ত হয়ে গেছে : তথ্যমন্ত্রী বাইডেন কমলাকে রাষ্ট্রপতি প্রধানমন্ত্রীর অভিনন্দন ঢাকায় পৌঁছে গেছে করোনার টিকা ওয়েস্ট ইন্ডিজকে উড়িয়ে শুভ সূচনা টাইগারদের পৌর নির্বাচনে নৌকার বিপক্ষে গেলেই কঠোর ব্যবস্থা: কাদের রোহিঙ্গাদের নিরাপত্তা দিতে ভাসানচরে নতুন থানা: স্বরাষ্ট্রমন্ত্রী প্রথমে ঢাকায় টিকা কর্মসূচি শুরু হবে: স্বাস্থ্যমন্ত্রী বিদ্রোহী প্রার্থীদের সঙ্গে কোনো আপস নয়: কাদের করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ১৬, শনাক্ত ৬৯৭ কাউন্সিলর মৃত্যুর ঘটনায় জড়িতদের বিচারের আওতায় আনা হবে: কাদের হাতিয়ায় বিবস্ত্র করে নির্যাতন ও ভিডিও: ৫ জন গ্রেফতার ২৬ জানুয়ারির মধ্যে সেরামের টিকা আসবে: স্বাস্থ্যমন্ত্রী মুক্তিযুদ্ধের চেতনায় চলচ্চিত্র নির্মাণের আহ্বান প্রধানমন্ত্রীর

দ্বিতীয় ধাপের পৌরসভা নির্বাচন জানুয়ারির মাঝামাঝিতে

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৩০ নভেম্বর ২০২০  

চার ধাপে পৌরসভার নির্বাচন শেষ করার সিদ্ধান্ত নিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। এর মধ্যে দ্বিতীয় ধাপের নির্বাচনের ভোটগ্রহণ আগামী বছরের জানুয়ারির মাঝামাঝিতে হবে।

রোববার সন্ধ্যায় ৭৩তম কমিশন সভা শেষে সাংবাদিকদের এসব তথ্য জানিয়েছেন ইসির জ্যেষ্ঠ সচিব মো. আলমগীর।

তিনি বলেন, প্রথম ধাপে ২৫টি পৌরসভার নির্বাচন হবে আগামী ২৮ ডিসেম্বর। এরপরও ১৬৯টি পৌরসভার নির্বাচন বাকি থাকবে। এই ১৬৯টি পৌরসভার নির্বাচন আরো তিনটি ধাপে করার সিদ্ধান্ত নিয়েছে কমিশন।

ইসির জ্যেষ্ঠ সচিব বলেন, দ্বিতীয় ধাপের ভোট জানুয়ারির মাঝামাঝিতে, তৃতীয় ধাপের ভোট জানুয়ারির শেষের দিকে এবং চতুর্থ ও শেষ ধাপের নির্বাচন হবে ফেব্রুয়ারির মাঝামাঝিতে।

তিনি বলেন, ইভিএমে সব কেন্দ্রে ভোট নেয়া সম্ভব হবে না। কারণ- প্রশিক্ষিত লোকের সংকট ও ইভিএমের সক্ষমতা না থাকা। এজন্য প্রত্যেকটা ধাপে প্রায় ৩০টি পৌরসভার নির্বাচন ইভিএমে করা হবে। বাকি যেগুলো থাকবে, সেগুলো ব্যালটের মাধ্যমে হবে।

মো. আলমগীর আরো বলেন, শীতের দিন হওয়ায় সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ করা হবে। 

দ্বিতীয় ধাপের পৌর নির্বাচনের তফসিল এ সপ্তাহেই হতে পারে বলে আশা প্রকাশ করেন ইসি সচিব।