• মঙ্গলবার   ২৭ অক্টোবর ২০২০ ||

  • কার্তিক ১২ ১৪২৭

  • || ১০ রবিউল আউয়াল ১৪৪২

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
রিফাত হত্যা: অপ্রাপ্তবয়স্ক ৬ জনের ১০ বছরের কারাদণ্ড হাজী সেলিমের ছেলের ১ বছরের কারাদণ্ড করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ১৫, শনাক্ত ১৪৩৬ সাংসদ হাজী সেলিমের ছেলে ইরফান গ্রেপ্তার কেউ অপরাধ করলে তাকে আইনের মুখোমুখি হতে হবে: স্বরাষ্ট্রমন্ত্রী মিল মালিক, পাইকার ও ফড়িয়ারা ষড়যন্ত্রে লিপ্ত: কৃষিমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২৩, শনাক্ত ১৩০৮ পদ্মা সেতুতে বসলো ৩৪তম স্প্যান নৈরাজ্য সৃষ্টিকারী কাউকে ছাড় দেওয়া হবে না: স্বরাষ্ট্রমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ১৯, শনাক্ত ১০৯৪ ব্যারিস্টার রফিক-উল হক মারা গেছেন সারা দেশের নৌ ধর্মঘট প্রত্যাহার করোনায় ২৪ ঘণ্টায় ২৪ জনের মৃত্যু, শনাক্ত ১৬৯৬ বিপদে নিজেদের একা ভাববেন না: আইনমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২৪, শনাক্ত ১৫৪৫ এনু-রুপনের জামিন আবেদনের রুল খারিজ মাধ্যমিকে বার্ষিক পরীক্ষা বাতিল রায়হান হত্যা: ৫ দিনের রিমান্ডে কনস্টেবল টিটু ১২ বছরের ব্যর্থতার জন্য বিএনপির নেতৃত্বের পদত্যাগ করা উচিত বিদেশে পালালেও এসআই আকবরকে ফিরিয়ে আনা হবে: পররাষ্ট্রমন্ত্রী

দেয়াল থেকে তেলের দাগ তুলবেন যে উপায়ে

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২৮ সেপ্টেম্বর ২০২০  

দেয়ালে দাগ থাকলে সেটা দেখতে একদমই ভাল লাগে না, বিশেষত সেটা যদি হয় তেলের দাগ তাহলে তো আরও বিরক্তিকর লাগে। কোনও সময় হয়তো আপনি নিজেই ভুল করে আপনার তেল হাতটা দেওয়ালে লাগিয়ে দিলেন, ব্যস একটা বড় ছোপ বসে গেল আপনার সুন্দর দেওয়ালে। সাধারণত রান্নাঘরের দেওয়ালে তেলের দাগ বেশি দেখা যায়। আর একবার তেলের দাগ লাগলে তা সহজে উঠতেও চায় না, বরং দেওয়ালটি আরও বেশি ময়লা দেখায়। 

এই ধরনের দাগ সাবান-জলের সাহায্যে সহজেই পরিষ্কার করা যায় না। তবে আপনার চিন্তা করার দরকার নেই। আজ আমরা আপনাকে দেওয়াল থেকে তেলের দাগ দূর করার কিছু ঘরোয়া পদ্ধতি জানাব - 

সাদা ভিনেগার 

অনেকেই নিজেদের অভিজ্ঞতা থেকে জানিয়েছেন যে, দেওয়ালে লেগে থাকা তেলের দাগ পরিষ্কারের জন্য সাদা ভিনেগার খুবই কার্যকর। এই পদ্ধতি প্রয়োগের জন্য, সাদা ভিনেগারের মধ্যে একটি স্পঞ্জ ডুবিয়ে রাখুন এবং তারপর এটি হালকাভাবে নিঙড়ে নিন যাতে অতিরিক্ত ভিনেগার স্পঞ্জ থেকে বেরিয়ে যায় এবং স্পঞ্জটি হালকা ভেজা থাকে। দাগ অপসারণ না হওয়া অবধি আপনার দাগযুক্ত দেওয়ালে স্পঞ্জটি ঘষতে থাকুন। এই পদ্ধতিটি আপনার দেওয়াল পরিষ্কার করতে এবং সহজেই তেলের দাগ তুলতে সহায়তা করবে। 

কর্নস্টার্চ 

পানি এবং কর্নস্টার্চের সাহায্যেও দেওয়াল পরিষ্কার করা যায়। পানিতে তিন চামচ কর্নস্টার্চ দিয়ে ভালভাবে মেশান। দাগ লাগা দেওয়ালে পেস্টটি ছড়িয়ে দিন এবং কয়েক মিনিটের জন্য পেস্টটি সেখানে লাগিয়ে রেখে দিন। এরপর হালকা ভেজা কাপড় ব্যবহার করে পেস্টটি তুলুন। তেলের দাগ অপসারণ না হওয়া অবধি প্রক্রিয়াটির পুনরাবৃত্তি করুন। 

বেকিং সোডা

বিভিন্ন ক্ষেত্রে বেকিং সোডা ব্যবহৃত হয়। তেলের দাগ তোলার ক্ষেত্রেও বেকিং সোডার জুড়ি মেলা ভার। বেকিং সোডা এবং পানি দিয়ে একটি পেস্ট তৈরি করুন। এবার একটি স্পঞ্জের মাধ্যমে পেস্টটি দাগের উপর স্ক্রাব করুন।