শুক্রবার   ২১ ফেব্রুয়ারি ২০২০   ফাল্গুন ৮ ১৪২৬   ২৬ জমাদিউস সানি ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
উন্নত দেশ গড়তে বেসরকারি সহযোগিতা প্রয়োজন: পররাষ্ট্রমন্ত্রী মুজিববর্ষে বিএনপিকেও আমন্ত্রণ জানানো হবে: কাদের ভণ্ডপীরসহ ৯ জনের কারাদণ্ড প্রধানমন্ত্রী সব সময় শিক্ষাকে গুরুত্ব দেন: পরিকল্পনামন্ত্রী মুজিব বর্ষে নতুন শিল্প কারখানা স্থাপন করা হবে: শিল্প প্রতিমন্ত্রী আসন্ন সেচ মৌসুমে লোডশেডিংয়ের শঙ্কা নেই : বিদ্যুৎ বিভাগ একুশে পদক হাতে তুলে দিলেন প্রধানমন্ত্রী শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস শুক্রবার একুশে পদক মেধা ও মনন চর্চার ক্ষেত্র সম্প্রসারিত করবে : রাষ্ট্রপতি আজ একুশে পদক প্রদান করবেন প্রধানমন্ত্রী এনামুল বাছিরের পদোন্নতির আবেদন হাইকোর্টে খারিজ জাপানের সঙ্গে জয়েন্ট ওয়ার্কিং গ্রুপ হবে : বাণিজ্যমন্ত্রী সমৃদ্ধ দেশ গড়তে সুস্থ যুব সমাজের বিকল্প নেই : প্রতিমন্ত্রী ফরহাদ ডাকঘর সঞ্চয়ের সুদহার পুনর্বিবেচনা করা হবে : অর্থমন্ত্রী মুঠোফোন প্রতারক জিনের বাদশা গ্রেফতার করোনাভাইরাস নিয়ে গুজবে কান দিবেন না : স্বাস্থ্যমন্ত্রী সাগর তীরে উঁচু স্থাপনা নির্মাণ না করার নির্দেশ প্রধানমন্ত্রীর বিএনপি জ্বালাও-পোড়াও না করলে দেশ আরো এগিয়ে যেত : তথ্যমন্ত্রী শহীদ দিবসে জঙ্গি হামলার কোনো সম্ভাবনা নেই : ডিএমপি কমিশনার দেশে ব্রয়লারসহ কোন পশু-পাখির মধ্যে করোনা পাওয়া যায়নি : আইইডিসিআর
১৯

দেশে লুব্রিক্যান্ট বিজনেস হাফ বিলিয়ন ছাড়িয়েছে

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২৩ জানুয়ারি ২০২০  

বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেছেন, বাংলাদেশের লুব্রিক্যান্ট বিজনেস হাফ বিলিয়ন ছাড়িয়ে গেছে। অনেক বিদ্যুৎকেন্দ্র হচ্ছে, অনেক শিল্প হচ্ছে। এজন্য লুব্রিক্যান্ট ব্যবহার দিন দিন বাড়ছে।

বুধবার হোটেল সোনারগাঁয়ে ইন্দোনেশিয়ার রাষ্ট্রীয় তেল কোম্পানির সহযোগী প্রতিষ্ঠান পেরটামিনা লুব্রিক্যান্ট বাংলাদেশে যাত্রার উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন। পেরটামিনা বিশ্বের ২০টি দেশে বাণিজ্য পরিচালনা করে আসছে।

পেরটামিনা সঠিক সময় এ দেশে ব্যবসা শুরু করেছে জানিয়ে প্রতিমন্ত্রী বলেন, আশা করি প্রাইভেট সেক্টর এই লুব্রিক্যান্ট ব্যবহার করে লাভবান হবে।

ব্যবসায়ীদের উদ্দেশে প্রতিমন্ত্রী বলেন, যারা বেজড অয়েলের ব্যবসা করেন তারা ভালো সার্ভিস দিতে পারবেন। পেরটামিনা বাংলাদেশে আসায় বাজারে প্রতিযোগিতা তৈরি করবে।

অনুষ্ঠানে বাংলাদেশে নিযুক্ত ইন্দোনেশিয়ার রাষ্ট্রদূত রিনা পি সুয়েমারনো বলেন, বাংলাদেশ একটি সম্ভাবনাময় দেশ। পেরটামিনার এই পথচলা সমৃদ্ধিতে সহায়ক ভূমিকা রাখবে।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিদ্যুৎ বিভাগের সচিব ড. সুলতান আহমেদ, পেরটামিনা লুব্রিক্যান্টের পরিচালক (সেলস এন্ড মার্কেটিং) আদ্রেনিয়া নুসা, ভাইস প্রেসিডেন্ট (ওভারসীস সেলস) কৃষ্ণা আঙ্গারায়নি ও ডিলারগণ।

এই বিভাগের আরো খবর