সোমবার   ২৩ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ৭ ১৪২৬   ২৩ মুহররম ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
বাচ্চাকে মারধর করায় থানা ঘেরাও হনুমানের! জাতীয় নারী দাবায় শীর্ষস্থানে রানী হামিদ ইউজিসির কাঠগড়ায় পাবলিক বিশ্ববিদ্যালয়ের ১৪ ভিসি ক্যাসিনোতে মিলল ধর্মীয় উপাসনা সামগ্রী! বিজয়নগর সায়েম টাওয়ার থেকে ১৭ জুয়ারী আটক ১৩ নেপালিকে মোটা অংকের বেতনে রাখা হয় জুয়া চালাতে স্পা সেন্টার থেকে আটক ১৬ নারী, ৩ পুরুষ আরও ১০ লক্ষ তরুণ-তরুণীর কর্মসংস্থান করা হবে- পলক আবুধাবি থেকে নিউইয়র্কের পথে প্রধানমন্ত্রী অজুহাতে কাজ আটকে রাখলে কঠোর ব্যবস্থা: গণপূর্তমন্ত্রী ব্যাংক নোটের আদলে টোকেন ব্যবহার করা যাবে না ঢাকা আসছেন বিশ্ব ব্যাংকের ভাইস প্রেসিডেন্ট ও জাতিসংঘের দূত খিলক্ষেতে বোমা হামলা: ৫ জেএমবির ১২ বছরের দণ্ড আরামবাগ-দিলকুশা ক্লাবে জুয়ার সরঞ্জাম উদ্ধার ভিক্টোরিয়া ক্লাব থেকে নগদ টাকা ও মদের বোতল উদ্ধার সৌদিতে শিরশ্ছেদ করে ১৩৪ জনের মৃত্যুদণ্ড শিশুদের কোলবালিশের ভেতর থেকে ১০ কেজি গাঁজা উদ্ধার! মতিঝিলে ৪ ক্লাবে পুলিশের অভিযান রিমান্ডে খালেদ ও শামীমের কাছ থেকে চাঞ্চল্যকর তথ্য ঢাকায় বাংলাদেশ-ভারত নৌবাহিনী প্রধানের সাক্ষাত
১১

দেশব্যাপী দুদকের দুর্নীতিবিরোধী অভিযান

প্রকাশিত: ১২ সেপ্টেম্বর ২০১৯  

গ্রাহক হয়রানি ও বিভিন্ন অনিয়মের অভিযোগে সারাদেশে আট অভিযান পরিচালনা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)

বুধবার বিকেলে এসব অভিযান পরিচালনা করে দুদকের এনফোর্সমেন্ট ইউনিট।

সমন্বিত জেলা কর্যালয়, খুলনার সহকারী পরিচালক তরুণ কান্তি ঘোষের নেতৃত্বে নতুন বিদ্যুৎসংযোগ ও মিটার প্রদান বাবদ গ্রাহক হয়রানির অভিযোগে খুলনার কয়রা পল্লীবিদ্যুৎ সমিতিতে অভিযান পরিচালনা করে দুদক।

অভিযানে দুদক টিম কয়রা উপজেলার মহেশ্বরীপুর গ্রামে বিদ্যুৎসংযোগ ও মিটার প্রদানের জন্য প্রত্যেকের কাছ থেকে সাড়ে তিন হাজার থেকে চার হাজার টাকা গ্রহণের প্রাথমিক প্রমাণ পায়।

টিম গ্রামবাসীর সঙ্গে কথা বলে জানতে পারে, মহেশ্বরীপুর ইউপির চেয়ারম্যানের অনুগত কয়েকজন ব্যক্তি এ অনিয়মের সঙ্গে জড়িত। টিম পল্লীবিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজারের সঙ্গে অভিযোগের বিষয়ে কথা বলে এবং প্রত্যেক আবেদনকারীকে ভোগান্তি ব্যতিরেকে বিদ্যুৎসংযোগ দেয়ার অনুরোধ করে।

একই টিম কয়রা উপজেলায় পানি উন্নয়ন বোর্ডের একটি বাঁধ মেরামতের কাজে অনিয়ম পেয়ে অভিযান পরিচালনা করে। দুদক এনফোর্সমেন্ট ইউনিটে অভিযোগ আসে, উপজেলার ঘাটাখালী এলাকায় ১৯ লাখ টাকা বরাদ্দপ্রাপ্ত একটি বাঁধ মেরামতের কাজ সাব-কন্ট্রাক্টের মাধ্যমে প্রায় অর্ধেক মূল্যে সম্পাদিত হচ্ছে। টিম বাঁধ মেরামত সংক্রান্ত তথ্যাবলি সংগ্রহ করে। তথ্যাবলি বিশ্লেষণপূর্বক কমিশনে বিস্তারিত প্রতিবেদন উপস্থাপন করা হবে।

 

এ ছাড়াও বন্ড সুবিধায় শুল্কমুক্তভাবে আনা কাপড় বেআইনিভাবে স্থানীয় বাজারে বিক্রির অভিযোগে, বগুড়ার শিবগঞ্জ সাব-রেজিস্ট্রি অফিসে দলিল সম্পাদনকালে জমির শ্রেণি পরিবর্তন করে সরকারি রাজস্ব ফাঁকির অভিযোগে, বরগুনার পাথরঘাটায় রাস্তা নির্মাণের টাকা আত্মসাতের অভিযোগে, রাজবাড়ী জেলা রেজিস্ট্রার অফিসে নকলনবিশ নিয়োগে ঘুষ দাবির অভিযোগে, নেত্রকোনায় ২০১৮-১৯ অর্থবছরের এমএসআর সংগ্রহের দরপত্রে অনিয়মের অভিযোগে এবং নেত্রকোনা আদর্শ কারিগরি ও বাণিজ্য কলেজের অধ্যক্ষের বিরুদ্ধে ভুয়া কলেজে ভর্তি করিয়ে শিক্ষার্থীদের কাছ থেকে অর্থ আত্মসাতের অভিযোগে যথাক্রমে প্রধান কার্যালয়, সমন্বিত জেলা কার্যালয়, বগুড়া; সমন্বিত জেলা কার্যালয়, পটুয়াখালী; সমন্বিত জেলা কার্যালয়, রাজবাড়ী এবং সমন্বিত জেলা কার্যালয়, ময়মনসিংহ থেকে ছয়টি পৃথক অভিযান পরিচালিত হয়।

এই বিভাগের আরো খবর