• শুক্রবার   ১০ এপ্রিল ২০২০ ||

  • চৈত্র ২৬ ১৪২৬

  • || ১৬ শা'বান ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
বঙ্গবন্ধুর খুনি মাজেদের প্রাণভিক্ষার আবেদন খারিজ নিয়োগ পেলেন নতুন আইজিপি বেনজীর, র‌্যাব মহাপরিচালক মামুন মাজেদের মৃত্যু পরোয়ানা জারি যারা সাহায্য চাইতে পারবে না তাদের তালিকা করতে বললেন প্রধানমন্ত্রী দেশে করোনায় আরও ৫ জনের মৃত্যু, আক্রান্ত বেড়ে ১৬৪ কারাগারে বঙ্গবন্ধুর পলাতক খুনি ক্যাপ্টেন মাজেদ বঙ্গবন্ধুর আত্মস্বীকৃত খুনি ক্যাপ্টেন মাজেদ আদালতে বঙ্গবন্ধু হত্যা: আত্মস্বীকৃত খুনি ক্যাপ্টেন মাজেদ গ্রেফতার চিকিৎসকরা কেন চিকিৎসা দেবে না, এটা খুব দুঃখজনক : প্রধানমন্ত্রী দীর্ঘদিন জেলখাটা আসামিদের মুক্তির নীতিমালা করার নির্দেশ রমজানে সরকারি অফিস ৯টা থেকে সাড়ে ৩টা প্রণোদনা প্যাকেজ বাস্তবায়ন হলে অর্থনীতি ঘুরে দাঁড়াবে: অর্থমন্ত্রী করোনা: ৭৩ হাজার কোটি টাকার আর্থিক সহায়তা প্যাকেজ ঘোষণা বেসরকারি হাসপাতাল চিকিৎসা না দিলেই ব্যবস্থা: স্বাস্থ্যমন্ত্রী প্রতি উপজেলা থেকে নমুনা সংগ্রহ করার নির্দেশ প্রধানমন্ত্রীর আজ থেকে কঠোর অবস্থানে যাচ্ছে সেনাবাহিনী মানুষের পাশে না দাঁড়িয়ে সমালোচনা করছে বিএনপি : কাদের দেশে আক্রান্তদের মধ্যে এ পর্যন্ত ২৬ জন সুস্থ : স্বাস্থ্যমন্ত্রী সেনাবাহিনী কতদিন মাঠে থাকবে সরকার বিবেচনা করবে: সেনাপ্রধান ঘরে বসে পড়াশোনা করতে হবে, শিক্ষার্থীদের প্রধানমন্ত্রী
৯৪৮

দুষ্টু টিয়া পাখির কাণ্ড

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২৩ নভেম্বর ২০১৮  

বার কয়েক অগ্নিকাণ্ডের সতর্কসংকেত শুনে আতঙ্কিত প্রতিবেশীরা দ্রুত ফায়ার সার্ভিসে খবর দিলেন। খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরাও ছুটলেন ঘটনাস্থলের উদ্দেশে। কিন্তু যে বাড়িতে সতর্কসংকেত বেজেছে, সেখানে পৌঁছানোর পর যেন সবার চোখ কপালে উঠে গেল। কোথায় আগুন! এ যে এক দুষ্টু টিয়া পাখি অগ্নিকাণ্ডের সতর্কসংকেতের শব্দ নকল করছে!

ঘটনাটি ঘটেছে যুক্তরাজ্যের নর্দাম্পটনশায়ারের ডাভেনট্রির একটি বাড়িতে গত বুধবার স্থানীয় সময় বিকেলে। নর্দাম্পটনশায়ারের ফায়ার অ্যান্ড রেসকিউ সার্ভিস জানায়, তাদের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছার পর ওই বাড়ির লোকজন তাঁদের জানান, সেখানে কোনো অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেনি। এরপরও ফায়ার সার্ভিসের কর্মীরা বাড়ির ভেতর কোথাও আগুন ধরেছে কি না জানতে অনুসন্ধান চালান। ওই অনুসন্ধানের একপর্যায়ে দেখা যায়, বাড়িতে খাঁচায় বন্দী একটি টিয়া পাখি অগ্নিকাণ্ডের সতর্কসংকেতের শব্দ নকল করছে।

নর্দাম্পটনশায়ার ফায়ার অ্যান্ড রেসকিউ সার্ভিসের ওয়াচ কমান্ডার নরম্যান জেমস বলেন, দুষ্টু টিয়া পাখির কাণ্ড দেখে হেসেই খুন হন ফায়ার সার্ভিসের কর্মীরা। তাঁরা ভাবতেই পারেননি, একটি টিয়া পাখি এভাবে বোকা বানাতে পারে।

ইত্যাদি বিভাগের পাঠকপ্রিয় খবর