• শুক্রবার   ০৭ মে ২০২১ ||

  • বৈশাখ ২৪ ১৪২৮

  • || ২৪ রমজান ১৪৪২

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
অনলাইনে পরীক্ষা নিতে পারবে বিশ্ববিদ্যালয়গুলো আজই ফিরছেন সাকিব-মুস্তাফিজ যে যেখানে আছেন সেখানেই ঈদ উদযাপন করুন: প্রধানমন্ত্রী খালেদা জিয়ার আবেদন পেয়েছি, দ্রুত সিদ্ধান্ত নেওয়া হবে: আইনমন্ত্রী যুক্তরাষ্ট্রের কাছে ২০ মিলিয়ন টিকা চেয়েছে বাংলাদেশ: আব্দুল মোমেন গ্রামে বাড়ি নির্মাণে ইউনিয়ন পরিষদের অনুমতি লাগবে: তাজুল করোনা প্রাণ নিল আরও ৫০ জনের, নতুন শনাক্ত ১৭৪২ সেরামের টিকা না পেলে টাকা ফেরত চাওয়া হবে: অর্থমন্ত্রী ধান-চাল ক্রয়ের জন্য অত্যন্ত যৌক্তিক দাম নির্ধারণ: কৃষিমন্ত্রী শপিংমল খোলা রাত ৮টা পর্যন্ত ১২ মে’র আগেই আসবে চীনের টিকা: পররাষ্ট্রমন্ত্রী ব্রাহ্মণবাড়িয়ায় তাণ্ডবের ঘটনায় আরো ১০ জন গ্রেফতার করোনায় একদিনে আরও ৬১ জনের মৃত্যু বাঁশখালীতে নিহতদের পরিবারকে ৫ লাখ টাকা করে দেয়ার নির্দেশ জুনায়েদ আল হাবিব আরও ৪ দিনের রিমান্ডে নাশকতার মামলায় ফের ৫ দিনের রিমান্ডে মামুনুল হক জামায়াত-শিবিরের ৮ নেতাকর্মী আটক করোনায় প্রাণ গেল আরও ৬৫ জনের, শনাক্ত ১৭৩৯ ‘লকডাউন’ বাড়লো ১৬ মে পর্যন্ত অর্থবিত্তে বড় হলেও সত্য সংবাদ পরিবেশন হওয়া উচিত: তথ্যমন্ত্রী

‘দুর্যোগ মোকাবিলায় ৩ হাজার কোটি টাকার কাজ হাতে নেয়া হয়েছে’

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২৯ আগস্ট ২০২০  

উপকূলীয় এলাকায় জলোচ্ছ্বাস ও বন্যা মোকাবিলায় বিশ্বব্যাংকের আর্থিক সহযোগিতায় ৩ হাজার ২৮০ কোটি টাকা ব্যয়ে ১৩৯টি পোল্ডার তৈরির কাজ হাতে নেয়া হয়েছে বলে জানিয়েছেন পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক শামীম।

শনিবার বরিশাল সদর উপজেলার চরবারিয়ার লামছড়ি এলাকায় বৃক্ষরোপণ কার্যক্রম উদ্বোধন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ তথ্য জানান।

জাহিদ ফারুক বলেন, প্রথম পর্যায়ে ১০ পোল্ডার তৈরির কাজ শুরু করা হয়েছে। আগামী ৫ বছরের মধ্যে মোট ৩৯টি এবং পর্যায়ক্রমে বাকি পোল্ডারগুলো নির্মাণ করা হলে এই এলাকায় বন্যা বা জলোচ্ছ্বাসে ক্ষয়ক্ষতি কমে আসবে এবং উপকূলীয় এলাকার মানুষ উপকৃত হবে।

পরে বরিশাল নগরীর পলাশপুর এলাকায় বন্যা কবলিত ক্ষতিগ্রস্তদের মাঝে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে প্রদান করা সহায়তার ত্রাণ বিতরণ করেন। 

এ সময় উপস্থিত ছিলেন- পানি সম্পদ মন্ত্রণালয়ের যুগ্ম প্রধান মন্টু কুমার বিশ্বাস, পানি উন্নয়ন বোর্ডের অতিরিক্ত মহাপরিচালক মো. হাবিবুর রহমান, বরিশালের জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান।