• শনিবার   ৩১ অক্টোবর ২০২০ ||

  • কার্তিক ১৫ ১৪২৭

  • || ১৪ রবিউল আউয়াল ১৪৪২

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
কারিগরি-জাতীয় বিশ্ববিদ্যালয়ে পরীক্ষা হবে : শিক্ষামন্ত্রী ১২ বছরে ৪৫০ কিলোমিটার মহাসড়ক ৪ লেনে উন্নীত: কাদের রায়হান হত্যা: এএসআই আশেক এলাহী গ্রেফতার করোনার কারণে ২০২১ সালে হবে না বই উৎসব: শিক্ষামন্ত্রী শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি বাড়ল ১৪ নভেম্বর পর্যন্ত ব্লকচেইন আগামী প্রযুক্তির নিরাপদ ভিত্তি: পলক করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২৩, শনাক্ত ১৪৯৩ স্কুল বাস সার্ভিসে নারী চালক সম্পৃক্ত করা জরুরি: সেতুমন্ত্রী দেশের মানুষের ভরসা ও বিশ্বাসের প্রতীক সেনাবাহিনী: প্রধানমন্ত্রী ৩ দিনের রিমান্ডে ইরফান ও সহযোগী জাহিদ প্রকল্পের বিরুদ্ধে মামলা হলে সঙ্গে সঙ্গে ব্যবস্থা: প্রধানমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২০, শনাক্ত ১৩৩৫ রিফাত হত্যা: অপ্রাপ্তবয়স্ক ৬ জনের ১০ বছরের কারাদণ্ড হাজী সেলিমের ছেলের ১ বছরের কারাদণ্ড করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ১৫, শনাক্ত ১৪৩৬ সাংসদ হাজী সেলিমের ছেলে ইরফান গ্রেপ্তার কেউ অপরাধ করলে তাকে আইনের মুখোমুখি হতে হবে: স্বরাষ্ট্রমন্ত্রী মিল মালিক, পাইকার ও ফড়িয়ারা ষড়যন্ত্রে লিপ্ত: কৃষিমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২৩, শনাক্ত ১৩০৮ পদ্মা সেতুতে বসলো ৩৪তম স্প্যান

দুর্নীতির বিরুদ্ধে কঠোর হুঁশিয়ারি যুবলীগ চেয়ারম্যানের

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৯ জুলাই ২০২০  

দুর্নীতি ও দুর্নীতিবাজদের বিরুদ্ধে কঠোর হুঁশিয়ারি দিয়েছেন বাংলাদেশ যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ। একইসঙ্গে যুবলীগের নেতাকর্মীদের দুর্নীতির বিরুদ্ধে সজাগ থাকতে এবং দুর্নীতি প্রতিহত করতে আহ্বান জানিয়েছেন তিনি।

বৃহস্পতিবার (৯ জুলাই) নেতাকর্মীদের সতর্ক করে এ বার্তা দেন যুবলীগ চেয়ারম্যান। সম্প্রতি সংগঠনের কয়েকজনের বিরুদ্ধে দুর্নীতির সহায়তা নিয়ে ব্যক্তিগত সুবিধা নেওয়ার অভিযোগ উঠলে দুর্নীতিবিরোধী এ বার্তা দিলেন তিনি।

বার্তায় শেখ ফজলে শামস পরশ বলেন, গত ৫ মাস ধরে বাংলাদেশ যুবলীগ মানুষের পাশে দাঁড়িয়েছে, মানুষকে সহযোগিতা পৌঁছে দিচ্ছে। মানুষের পাশে যুবলীগ সবসময় ছিল, থাকবে— এ বিষয়ে আমরা প্রতিজ্ঞাবদ্ধ। কিন্তু আরেকটি বিষয় আমরা লক্ষ করছি— ইদানীং কিছু দুর্নীতিবাজ বর্তমান অবস্থার সুযোগ নিয়ে ব্যক্তিগত ফায়দা লুটতে চেষ্টা করছে। আমাদের যুবলীগ এ ব্যাপারে সজাগ থাকবে, সচেতন থাকবে। দুর্নীতি ও দুর্নীতিবাজদের কোনো প্রশ্রয় যুবলীগ দেবে না। যুবলীগ দুর্নীতি প্রতিহত করবে।

যুবলীগ চেয়ারম্যান বলেন, সাম্প্রতিক সময়ে পত্রপত্রিকায় বিভিন্ন দুর্নীতির উদাহরণ পাওয়া যাচ্ছে। ত্রাণ থেকে শুরু করে তহবিলের অর্থ আত্মসাৎ, ভুয়া সার্টিফিকেট, নকল মাস্ক, নকল পণ্য দিয়ে ফায়দা নিচ্ছে। আমি আশা করব আমাদের যুবলীগ এসব প্রতিহত করবে। এসব দুর্নীতিবাজ, যারা করোনা সংকটের মধ্যেও মানুষের জীবন নিয়ে খেলা করে, ব্যক্তি স্বার্থ হাসিল করে, তাদের বিষয়ে যুবলীগের কোনো সহমর্মিতা তো নেইই, বরং যুবলীগ তাদের প্রতিহত করবে। এ ব্যাপারে, অর্থাৎ দুর্নীতির বিরুদ্ধে যুবলীগের জিহাদ অব্যাহত থাকবে।

করোনা সংকটে যুবলীগের নেতাকর্মীদের কাজের প্রশংসা করে শেখ পরশ বলেন, যুবলীগের নেতাকর্মীদের ধন্যবাদ জানাই, যারা জীবনের ঝুঁকি নিয়ে ত্রাণ তৎপরতা চালিয়ে যাচ্ছে। জাতির পিতা বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে বছরব্যাপী বৃক্ষরোপণ কাজ চালিয়ে যাচ্ছে যুবলীগ। যারা এ কর্মসূচি এগিয়ে নিয়ে যাচ্ছে, তাদের ধন্যবাদ জানাই। জীবনের ঝুঁকি নিয়ে কাজ করতে গিয়ে অনেকে করোনায় আক্রান্ত হচ্ছে। কয়েকজন মারাও গেছে। তাদের পরিবারের প্রতি সমবেদনা জানাই।