• রোববার   ০৭ জুন ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ২৩ ১৪২৭

  • || ১৫ শাওয়াল ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
হাসপাতাল থেকে রোগী ফেরত দেওয়া মানবতাবিরোধী কাজ: তথ্যমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় ৩৫ মৃত্যু, শনাক্ত ২৬৩৫ ৩ হাজার মেডিক্যাল টেকনোলজিস্ট নিয়োগে অনুমোদন দিলেন প্রধানমন্ত্রী মানুষকে সুরক্ষিত করতে প্রাণপণে চেষ্টা করছি: প্রধানমন্ত্রী করোনায় মৃত্যুর মিছিলে আরও ৩৫ জন, নতুন শনাক্ত ২৪২৩ হলিক্রস-নটরডেমসহ চার কলেজে ভর্তি বন্ধ গত ২৪ ঘণ্টায় করোনায় ৩৭ মৃত্যু, শনাক্ত আরও ২৬৯৫ আজ থেকে চলবে আরও ৯ জোড়া ট্রেন হাসপাতাল থেকে রোগী ফেরানো শাস্তিযোগ্য অপরাধ: তথ্যমন্ত্রী যেকোনো প্রতিবন্ধকতা মোকাবিলা করে এগিয়ে যেতে পারব: প্রধানমন্ত্রী সময় যত কঠিনই হোক দুর্নীতি ঘটলেই আইনি ব্যবস্থা: দুদক চেয়ারম্যান জেলা হাসপাতালগুলোতে আইসিইউ ইউনিট স্থাপনের নির্দেশ প্রধানমন্ত্রীর করোনা বিশ্ব বদলে দিলেও বিএনপিকে বদলাতে পারেনি: কাদের করোনায় ২৪ ঘণ্টায় ৩৭ মৃত্যু, শনাক্ত ২৯১১ সীমিত আকারে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার নির্দেশনা খাদ্য উৎপাদন আরও বাড়াতে সব ধরনের প্রচেষ্টা চলছে: কৃষিমন্ত্রী সারা দেশকে লাল, সবুজ ও হলুদ জোনে ভাগ করা হবে: স্বাস্থ্যমন্ত্রী গত ২৪ ঘণ্টায় দেশে ২৩৮১ জনের করোনা শনাক্ত পুরোপুরি স্বাস্থ্যবিধি মেনে ট্রেন চলছে: রেলমন্ত্রী দেশে গত ২৪ ঘণ্টায় ২৫৪৫ জনের করোনা শনাক্ত, মৃত্যু ৪০ জন
৯০

দিন শেষ নিপুণের

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৭ অক্টোবর ২০১৯  

নতুন ছবির খবর নেই; কালেভদ্রে অংশ নিচ্ছেন ওয়েব সিরিজ-মিউজিক ভিডিওসহ শুটিং, শোবিজের কোনো অনুষ্ঠান কিংবা ফিতা কাটার ইভেন্টে। বাকি সময়টা কাটছে নিজের কাজে। এখন চিত্রনায়িকা নিপুণের দিনলিপি আসলে এমনই!

দিন ভালো যাচ্ছে না নায়িকা নিপুণের। আগের মতো এখন আর চলচ্চিত্রে খুব একটা দেখা মিলছে না এক সময়ের ঢাকাই সিনেমার এ নায়িকার। অর্ধশতাধিক বাংলা ছবির নায়িকা তিনি। অভিনয়ের স্বীকৃতিস্বরূপ দুবার পেয়েছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারও। কিন্তু এখন তার হাতে কাজ নেই। চলচ্চিত্রে একেবারেই দেখা মিলছে না তার! বলা যায়, ঢাকাই চলচ্চিত্রে তার দিন শেষ। আর ছোট পর্দায় উৎসবকেন্দ্রিক নাটকে মাঝে-মধ্যে দেখা গেলেও সেটা খুবই কম। তাই নিজের ব্যবসা আর বিভিন্ন ইভেন্টে ফিতা কাটা নিয়ে এখন অধিক মনোযোগী তিনি। মাঝে যুবলীগের প্রভাবশালীদের মান ভাঙাতেন, চলচ্চিত্র অঙ্গনে প্রভাব বাড়াতে। এবার অভিযান শুরুর পর তার প্রভাবও শেষ।

 

শুধু নিপুণ নন, ঢাকাই চলচ্চিত্রে অনেক আগেই অনেক নায়িকারই কাজ কমেছে। ভগ্ন-রুগ্নভাবেই যেন টিকে আছে ঢাকাই ফিল্ম ইন্ডাস্ট্রি। তাই এ অবস্থায় অনেক নায়িকাই ঝুঁকছেন ভিন্ন পেশায়। নায়িকা নিপুণও তার ব্যতিক্রম নন। মাঝে একটি ওয়েব সিরিজ ও বোন পলিনের গানের মিউজিক ভিডিওতে কাজ করলেও হারিয়ে যাওয়া নায়িকাদের তালিকায় এখন নিপুণের অবস্থান। একসময় রাজনীতিতেও ঝুঁকতে চেয়েছিলেন।

রুপালি জগতে নিপুণের আবির্ভাব ২০০৬ সালে। তার প্রথম অভিনীত ছবি ‘রত্নগর্ভা মা’, যা আজও মুক্তি পায়নি। এরপর মুক্তি পায় তার  অভিনীত ছবি ‘পিতার আসন’। এরপর তো অভিনয় করেছেন বেশ কিছু চলচ্চিত্রে। ২০১৭ সালে নিপুণ বাংলাদেশ চলচ্চিত্র সমিতির কার্যনির্বাহী সদস্য হন। বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির কার্যনির্বাহী সদস্য হিসেবে মৌসুমীর ছেড়ে দেওয়া পদে শপথ নেন তিনি।

এদিকে কাজ না থাকলেও বিভিন্ন সময়ে বিভিন্ন ইস্যুতে নিপুণ ছিলেন আলোচনার কেন্দ্রবিন্দুতে। শাকিব খানকে নিয়ে নিপুণ সমালোচনা করে বেশ কয়েকবার হয়েছিলেন সমালোচিত। এর মধ্যে আরটিভির ‘পূর্ণিমা’ নামের একটি টিভি অনুষ্ঠানে নিপুণ জানান, ‘তিনি শাকিব খানের সঙ্গে জুটি বেঁধে সিনেমায় অভিনয় করতে চান না।’ তিনি শাকিবের শিক্ষাগত যোগ্যতা নিয়েও সমালোচনা করেছিলেন; একই সঙ্গে শিল্পীদের সম্মান দিয়ে কথা বলারও পরামর্শ দিয়েছিলেন। সেই সময়ে নিপুণের একটি ফেসবুক স্ট্যাটাসের উত্তরে শাকিব খান পাল্টা জবাব দিয়ে বলেন, ‘তার (নিপুণ) বিষয়ে আমার কিছু বলার নেই। সারা জীবন দেখেছি, তিনি দ্বিতীয় শ্রেণির নায়িকা হিসেবে কাজ করেছেন। অনেক দিন ধরেই তিনি কোনো আলোচনায় নেই, আমাকে নিয়ে কথা বলে তিনি নিজেকে আলোচনায় আনতে চান।’

তবে যে যাই বলুক না কেন, চলচ্চিত্রে কাজ কমে গেলেও তিনি এ সময়ে আলোচনায় রয়েছেন বিভিন্ন ইভেন্টে যোগদান, শপ উদ্বোধনী অনুষ্ঠানে আমন্ত্রিত হয়ে ফিতা কাটায়। কখনো কখনো তাকে দেখা গেছে সুবিধাবঞ্চিতদের পাশেও। এদিকে ‘টিউলিপ নেইলস অ্যান্ড স্পা’ নামে অত্যাধুনিক একটি পারলার খুলেছেন তিনি। বনানীতে ওই প্রতিষ্ঠানেই সময় কাটছে তার। শোনা গিয়েছিল, একটি কফিশপও খুলবেন। তাহলে কি তার চলচ্চিত্র ক্যারিয়ার শেষ? অন্যদিকে কেন ধাবিত হচ্ছেন?

নিপুণ অভিনীত সর্বশেষ ছবি উত্তম আকাশের ধূসর কুয়াশা। চলচ্চিত্রে কাজ না থাকলেও নিপুণ অভিনয় করেছেন চা বাগানের ঘটনা নিয়ে তৌহিদ মিতুলের নির্মিত ওয়েব সিরিজ ‘গার্ডেন গেম’-এ। অন্যদিকে কিছু দিন আগে নিজের বোন পলিনের গান ‘রং’-এর মডেল হিসেবে দেখা দিলেন। এ মিজানের কথায় গানটি তৈরি করেছেন সংগীত পরিচালক শওকত আলী ইমন। পার্টি মুডের বিশেষ ৩০ লাখ টাকা ব্যয়ের এ গানটির ভিডিওটি যৌথভাবে তৈরি করেছেন ভারতীয় নির্মাতা-কোরিওগ্রাফার বব ও পবন শেঠি। যেটি সিএমভির ইউটিউব চ্যানেলে প্রকাশিতও হয়েছে।

এর আগে কাজ কমে যাওয়া প্রসঙ্গে নিপুণ এক সাক্ষাৎকারে বলেছিলেন, ‘আমি কোনো সময় একটানা ছবির কাজ করিনি। বুঝে-শুনে ভালো গল্পের ছবিতে কাজ করেছি। এটা কিন্তু সত্যি, এখন আর চলচ্চিত্রের অবস্থা আগের মতো নেই। তাই খুব বেশি ভালো গল্প না হলে ছবিতে অভিনয় করছি না।’

নতুন ছবির খবর নেই; কালেভদ্রে অংশ নিচ্ছেন নাটকের শুটিং, শোবিজের কোনো অনুষ্ঠান কিংবা ফিতা কাটার ইভেন্টে। বাকি সময়টা কাটছে নিজের কাজে। এখন চিত্রনায়িকা নিপুণের দিনলিপি আসলে এমনই!

বিনোদন বিভাগের পাঠকপ্রিয় খবর