সোমবার   ১৬ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ১ ১৪২৬   ১৬ মুহররম ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
রোহিঙ্গা ভোটার খতিয়ে দেখতে চট্টগ্রামে কবিতা খানম আগামী ১০মাসের রোডম্যাপ তৈরি ও তার বাস্তবায়ন করবো - জয় ও লেখক ডেঙ্গুতে সরকারি হিসেবে ৬৮ জনের মৃত্যু আ. লীগের সম্পাদকমণ্ডলীর সভা ১৮ সেপ্টেম্বর বরিশাল নগরীতে আসছে স্মার্ট এলইডি লাইটিং বঙ্গবন্ধুর নাতনি টিউলিপের জন্মদিন আজ আজ থেকে ট্রাকে পেঁয়াজ বিক্রি করবে টিসিবি বিশ্ব ওজন দিবস আজ শিগগিরই বন্দর-ট্রেনে যুক্ত হচ্ছে ত্রিপুরা-বাংলাদেশ দিল্লিতে শেখ হাসিনা-মোদি বৈঠক ৫ অক্টোবর সারাদেশে ৭৫ প্রতিষ্ঠানকে পাঁচ লক্ষাধিক টাকা জরিমানা প্রাথমিকের শিক্ষক নিয়োগের ফল প্রকাশ এ পি জে আব্দুল কালাম স্মৃতি পুরস্কারে ভূষিত শেখ হাসিনা টস হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ বরিশালকে যানজট মুক্ত রাখতে কাজ করছে ট্রাফিক সদস্যরা- ডিসি ট্রাফিক সততা ও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করুন : প্রধানমন্ত্রী বরিশালে কাজী নজরুল ইসলামের ৪৩তম প্রয়াণ বার্ষিকী অনুষ্ঠিত রাজশাহীর পুলিশ একাডেমিতে কুচকাওয়াজ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী গণপরিবহনে মাসিক বেতনে চালক নিয়োগের নির্দেশ হাইকোর্টের সারদার পথে প্রধানমন্ত্রী
৩৮৩

দাম কোমলো আইফোনের

প্রকাশিত: ১৬ জানুয়ারি ২০১৯  

আইফোন (iPhone) অ্যাপল ইনকর্পোরেটেড দ্বারা নির্মিত একটি আধুনিক ইন্টারনেট ও মাল্টিমিডিয়া সংযুক্ত স্মার্টফোন। বিশ্বব্যাপী এই ফোনের ব্যাপক চাহিদা থাকলেও দাম আকাশছোঁয়া। এদিকে, ক্রমশ কোম্পানির শেয়ারের দাম কমছে। এতদিন অ্যাপল এর শক্ত বাজার ছিল চীন। সেখানেও বিপুল হারে আইফোন বিক্রি কমেছে। বিশ্লেষকরা জানিয়েছেন শিগগিরই চীনে সস্তা হতে চলেছে ''iPhone XR''। সম্প্রতি জাপানে সস্তা হয়েছে ''iPhone XR''। এছাড়াও চীনে একাধিক পুরনো আইফোন মডেলের দাম কমিয়েছে অ্যাপল। এছাড়াও নতুন বছরে ভিডিও স্ট্রিমিং অ্যাপ নিয়ে আসতে চলেছে কোম্পানিটি।

ড্যানিয়েল ইভস নামে এক বিশ্লেষক জানিয়েছেন, বাজারে নিজেদের প্রাসঙ্গিক করে তুলতে 'আইফোন-এক্সআর' মডেলের দাম অনেকটাই কমাতে চলেছে অ্যাপল। ইতিমধ্যেই চীনের বড় খুচরা বিক্রেতারা একাধিক আইফোন মডেলে বিপুল ছাড় দিতে শুরু করছে।

সম্প্রতি বেশ নড়বড়ে অ্যাপল স্টক। এর অন্যতম কারন লেটেস্ট ''আইফোন এক্সআর'' এর আকাশছোঁয়া দাম। যা অ্যাপল লগ্নীকারীদের বেশ চিন্তায় রেখেছে। তাই নতুন গ্রাহক টানতে ''আইফোন এক্সআর'' সস্তা করার সিদ্ধান্ত নিতে চলেছে কোম্পানি।

বিশ্বব্যাপী আইফোন সেলে ভাঁটার কারণে সার্ভিসে জোড় দিতে চাইছে অ্যাপল। অনেক দিন ধরেই অ্যাপলের ভিডিও স্ট্রিমিং সার্ভিস বাজারে আসার কথা শোনা যাচ্ছিল। এবার দিনের আলো দেখতে পারে এই সার্ভিস। 

সম্প্রতি এক সাক্ষাৎকারে কোম্পানির সিইও টিম কুক জানিয়েছিলেন, ২০১৯ সালে একাধিক সার্ভিস লঞ্চ করবে অ্যাপল। আমাজন, নেটফ্লিক্স ও হুলুর মতো জনপ্রিয় ভিডিও স্ট্রিমিং সার্ভিসের সামনে কড়া প্রতিযোগিতার মুখমুখি হবে অ্যাপল এর নতুন ভিডিও স্ট্রিমিং সার্ভিস। সূত্র: এনডিটিভি

এই বিভাগের আরো খবর