• শুক্রবার   ২৯ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১৫ ১৪২৭

  • || ০৬ শাওয়াল ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
একদিনে সর্বোচ্চ আড়াই হাজার শনাক্ত, মৃত্যু ২৩ জনের বিকেল ৪টার মধ্যে বন্ধ করতে হবে দোকান-শপিংমল দেশে ২৪ ঘণ্টায় আক্রান্ত ২ হাজার ছাড়ালো, মৃত্যু ১৫ স্বাস্থ্যবিধি মেনে ৩১ মে থেকে গণপরিবহন চালুর সিদ্ধান্ত দেশে একদিনে নতুন শনাক্ত ১৫৪১, মৃত্যু ২২ জীবন বাঁচাতে জীবিকাও সচল রাখতে হবে: কাদের ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ১৮৭৩ জন শনাক্ত, মৃত্যু আরও ২০ জনের র‌্যাব-৮ এর অভিযানে মাদারীপুর থেকে জেএমবি’র সক্রিয় সদস্য গ্রেফতার ২৪ ঘণ্টায় ২৪ জনের মৃত্যু, আক্রান্ত ছাড়াল ৩০ হাজার মমতাকে সহমর্মিতা জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ফোন মোংলা ও পায়রা বন্দরে ১০ নম্বর মহাবিপদ সংকেত মহাবিপদ সংকেত জারি সকালে, রাতের মধ্যে আসতে হবে আশ্রয় কেন্দ্রে ২ লাখ ৫ হাজার কোটি টাকার উন্নয়ন বাজেট অনুমোদন আম্পানের আঘাতে ১০ ফুটের অধিক উচ্চতার জলোচ্ছ্বাসের আশঙ্কা আরও ১২৫১ করোনা রোগী শনাক্ত, মৃত্যু ২১ জনের আরও ৭ হাজার কওমি মাদ্রাসাকে প্রধানমন্ত্রীর অর্থ সহায়তা পায়রা-মংলায় ৭, চট্টগ্রাম-কক্সবাজারে ৬ নম্বর বিপদ সংকেত দেশে একদিনে আক্রান্ত ও মৃত্যুর নতুন রেকর্ড বরিশালে ঘণ্টায় ৪৫-৬০ কিমি. বেগে বৃষ্টি বা বজ্রবৃষ্টির আশঙ্কা সমুদ্রসীমায় অবৈধ মৎস্য আহরণ বন্ধ করতে হবে: প্রাণিসম্পদ মন্ত্রী
৪৭

‘দরিদ্রদের নগদ অর্থ দেওয়া প্রধানমন্ত্রীর মানবিক উদ্যোগ’

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১৪ মে ২০২০  

 


প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্মহীন শ্রমজীবী মানুষকে নগদ অর্থ দেওয়ার যে কর্মসূচি গ্রহণ করেছেন, তা একটি মানবিক পদক্ষেপ বলে জানিয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগের নেতৃত্বাধীন ১৪ দলীয় জোট।
বুধবার (১৩ মে) যৌথ বিবৃতিতে ১৪ দলীয় জোটের নেতারা বলেন, করোনা ভাইরাসে বিপর্যস্ত দেশের এক ক্রান্তিকালে বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার কয়েকটি গুরুত্বপূর্ণ সিদ্ধান্তের একটি দরিদ্র, কর্মহীন ও শ্রমজীবী মানুষের জন্য নগদ অর্থ কর্মসূচি। যা উদ্বোধন হচ্ছে বৃহস্পতিবার (১৪ মে)।
‘একজন মানবিক প্রধানমন্ত্রীর পক্ষেই দেশের দরিদ্র জনগোষ্ঠীর জন্য নগদ আর্থিক সহায়তা দেওয়া কর্মসূচি গ্রহণ করা সম্ভব। অতি দরিদ্র শ্রমজীবী মানুষের মধ্যে নগদ আড়াই হাজার করে টাকা দেওয়া হবে। এটি আসন্ন ঈদ সামনে রেখে শুধু তাদের মধ্যে স্বস্তিই দেবে না, মনে একটি আত্মবিশ্বাসও সৃষ্টি করবে; তাদের জন্য একজন দরদি প্রধানমন্ত্রী আছেন। তিনি বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা। এজন্য প্রধানমন্ত্রীকে আন্তরিক অভিনন্দন জানাই। ১৪ দল প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সবসময় ছিল এবং আছে।
১৪ দলের যৌথ বিবৃতিতে স্বাক্ষর করেন আওয়ামী লীগ প্রেসিডিয়াম সদস্য, কেন্দ্রীয় ১৪ দলের সমন্বয়ক ও খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মোহাম্মদ নাসিম, ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন, জাসদের সভাপতি হাসানুল হক ইনু, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, জাতীয় পার্টির (জেপি) সাধারণ সম্পাদক শেখ শহীদুল ইসলাম, আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম, অ্যাডভোকেট কামরুল ইসলাম প্রমুখ।

রাজনীতি বিভাগের পাঠকপ্রিয় খবর