শুক্রবার   ১৩ ডিসেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ২৮ ১৪২৬   ১৫ রবিউস সানি ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
বরিশালে ডিজিটাল বাংলাদেশ দিবস উদযাপন আজকের নবীন কর্মকর্তারাই হবেন ৪১ সালের সৈনিক : প্রধানমন্ত্রী ঘুষ-দুর্নীতির বিরুদ্ধে সজাগ থাকার আহ্বান প্রধানমন্ত্রীর তথ্যপ্রযুক্তি ব্যবহারে দায়িত্বশীল হতে হবে: স্পিকার বয়স্ক বাবা-মাকে না দেখলে জেল চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোতে যারা ফখরুল-রিজভীসহ ১৩৫ জনের বিরুদ্ধে দুই মামলা আগৈলঝাড়ায় ডিজিটাল বাংলাদেশ দিবস পালন  সবার জন্য উন্মুক্ত থাকছে ‘কনসার্ট ফর ডিজিটাল বাংলাদেশ’ এসক্যাপ অধিবেশনে যোগ দিতে শেখ হা‌সিনা‌কে আমন্ত্রণ কৃষি আধুনিক হলেই মাথাপিছু আয় বাড়বে: কৃষিমন্ত্রী ডিজিটাল বাংলাদেশ দিবস আজ মাওলানা ভাসানীর জন্মবার্ষিকী আজ ববি শিক্ষক সমিতির নির্বাচন : সভাপতি আরিফ-সম্পাদক খোরশেদ বঙ্গবন্ধুর স্বপ্ন ছিলো সুখী সমৃদ্ধ সোনার বাংলা গড়ার কাল নেতাকর্মীদের সতর্ক থাকতে বললেন ওবায়দুল কাদের ‘ফুড চেইনের মাধ্যমে প্লাস্টিক শরীরে প্রবেশ করছে’ বিশাল জয়ে শুরু কুমিল্লার বঙ্গবন্ধু বিপিএল মিশন টাইম ম্যাগাজিনের ‘পারসন অব দ্য ইয়ার’ গ্রেটা থানবার্গ বিদ্যুৎ খাতের উন্নয়নে ৩০ কোটি ডলার দেবে এডিবি
২২

দক্ষিণ কোরিয়ার বিপক্ষে জয় দিয়ে বছর শেষ করল ব্রাজিল

প্রকাশিত: ১৯ নভেম্বর ২০১৯  

অবশেষে জয়ের দেখা পেল পাঁচ ম্যাচে জয়শূন্য ব্রাজিল। দক্ষিণ কোরিয়ার বিপক্ষে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে লুকাস পাকুয়েতো, ফিলিপ্পে কৌতিনহো ও দানিলোর গোলে ৩-০ ব্যবধানে জয় পেয়েছে কোপা আমেরিকার বর্তমান চ্যাম্পিয়ন সেলেসাওরা।

মঙ্গলবার (১৯ নভেম্বর) সন্ধ্যা সাড়ে ৭টায় সংযুক্ত আরব আমিরাতের আবুধাবির মোহাম্মদ বিন জায়েদ স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচের মাত্র নবম মিনিটেই লুকাস পাকুয়েতোর গোলে এগিয়ে যায় তিতের দল। ডি-বক্সের সামনে থেকে ফিলিপ্পে কৌতিনহোর বুদ্ধিদীপ্ত পাস কাজে লাগিয়ে বাঁ প্রান্ত থেকে পাকুয়েতোর দিকে দারুণ এক ক্রস দেন রেনান লোদি। আর তা থেকে নিখুঁত হেডে লক্ষ্যভেদ করেন এসি মিলানের মিডফিল্ডার পাকুয়েতো।

প্রথম গোলে পরোক্ষ ভূমিকা রাখা কৌতিনহো দলকে দ্বিতীয় গোল উপহার দেন। ৩৬তম মিনিটে পোস্টের একদম সামনে থেকে দুর্দান্ত এক বাঁকানো ফ্রি-কিক নেন এই বায়ার্ন তারকা। দক্ষিণ কোরিয়ার গোলরক্ষক ডান দিকে ঝাঁপিয়ে পড়লেও ঠেকাতে ব্যর্থ হন। 

৪১তম মিনিটে অল্পের জন্য রক্ষা পায় ব্রাজিল। সনের দুর্দান্ত প্রচেষ্টা রুখে দিয়েছিলেন ব্রাজিল গোলরক্ষক আলিসন, কিন্তু বল তার হাত ফসকে বেরিয়ে গেলে বল ক্লিয়ার করতে গিয়ে নিজেদের পোস্টে বল পাঠান কৌতিনহো, কিন্তু কপাল ভালো বল বারে লেগে ফিরে আসে আর এবার বল সাইডলাইনে পাঠিয়ে দেন সাবেক বার্সা তারকা।

দ্বিতীয়ার্ধের দুই দলের অগোছালো আক্রমণের মাঝেই ফের ব্যবধান বাড়িয়ে নেয় ব্রাজিল। এবার লোদির কাট-ব্যাক থেকে বল পেয়ে বক্সের বাইরে থেকে বুলেট গতির শটে লক্ষ্যভেদ করেন ব্রাজিলিয়ান রাইট-ব্যাক দানিলো। 

৭৪তম মিনিটে ম্যাচে দক্ষিণ কোরিয়ার সবচেয়ে সেরা পারফর্মার সন হিয়ং-মিনের দূরপাল্লার শট ঠেকিয়ে দেন আলিসন। বাকি সময় দুই দলের কেউই জাল খুঁজে না পাওয়ায় বড় জয় নিয়ে মাঠ ছাড়ে ব্রাজিল।

এই বিভাগের আরো খবর