বুধবার   ২৯ জানুয়ারি ২০২০   মাঘ ১৫ ১৪২৬   ০৩ জমাদিউস সানি ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
জীবাশ্ম জ্বালানি নিজেদের উন্নয়নে ব্যবহৃত হবে: প্রধানমন্ত্রী বিডিএফে আজ উপস্থাপন অষ্টম পঞ্চবার্ষিক পরিকল্পনা সংসদে বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান বিল, ২০২০ পাস ঢাকা-চট্টগ্রাম রুটে চলবে ইলেক্ট্রিক ট্রেন: সংসদে রেলমন্ত্রী বরিশালের ৪০ হাজার মানুষের জীবন বদলে দিয়েছে‘আমার বাড়ি আমার খামার’ র‌্যাব-৮ এর অভিযানে মাদক ব্যবসায়ী গ্রেফতার মৌলভীবাজারে অগ্নিকাণ্ডে একই পরিবারের ৫ জন নিহত একনেকে ৯ প্রকল্প অনুমোদন দিয়েছেন প্রধানমন্ত্রী করোনা ভাইরাস: সর্বত্র সতর্ক থাকার নির্দেশ প্রধানমন্ত্রীর ইসলামে শূকর নিষিদ্ধের বিষয়টি যেভাবে সমর্থন করে বিজ্ঞান আমেরিকা ও ইসরায়েলের কমান্ডাররাও পালানোর পথ খুঁজে পাবে না নেহা-আদিত্যর বিয়ে ১৪ ফেব্রুয়ারি সোয়া ৯ কোটি টাকা আত্মসাতে তিনজনের বিরুদ্ধে মামলা এবার বিএনপি ছাড়ছেন কোষাধ্যক্ষ সিনহা! নারীর নিরাপত্তায় ৪৮ হাজার এলইডি লাইট লাগানোর প্রতিশ্রুতি আতিকের নির্বাচনী কার্যালয়ে রাদওয়ান মুজিব সিদ্দিক হাতিরঝিল—বনশ্রী হয়ে চট্টগ্রাম রোডে মিলবে পৃথক চারলেন ব্যাংককের ইমিগ্রেশন হচ্ছে শাহ আমানত বিমানবন্দরেও মেহেন্দিগঞ্জে ড্রেজার মেশিন সহ দুজন আটক, কারাদন্ড চীনে আটকে পড়াদের দেশে ফেরাতে বিশেষ ফ্লাইট পাঠাবে সরকার
২০

দক্ষিণ কলকাতা উদযাপন করলো ‘বাংলাদেশ দিবস’

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১৪ জানুয়ারি ২০২০  

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীতে ১০ জানুয়ারি (শুক্রবার) বাংলাদেশের প্রধানমন্ত্রীর হাত ধরে যে ক্ষণগণনা শুরু হয়েছে তা ‘বাংলাদেশ দিবস’ হিসেবে উদযাপন করছে দক্ষিণ কলকাতা।

এ উপলক্ষে সোমবার (১৩ জানুয়ারি) কলকাতার যোধপুর পার্ক প্রাঙ্গণে এ দিবসটি উদযাপন করা হয়।

‘বঙ্গবন্ধুর জন্মশতবর্ষে আমাদের শ্রদ্ধার্ঘ’ নামে বঙ্গবন্ধুর বিভিন্ন সময়ের কালজয়ী ছবিগুলো ফ্রেমবন্দি করে একটি চিত্র প্রদর্শনীর আয়োজন করা হয়। যা চলবে ১০ দিনব্যাপী।এছাড়া এই দিন ছিলো যোধপুর পার্কে উৎসবে চতুর্থ দিন। এ উপলক্ষে বাংলাদেশ দিবসে সঙ্গীতশিল্পী অদিতি মহসিন, স্বপ্নীল সজীব, তামান্না প্রমী ও আব্দুল আলিমের কন্যা নুরজাহান আলিম গান পরিবেশন করেন।

পাশাপাশি বিশ্বরঙের ২৫ বছরপূর্তিতে বিশেষ আকর্ষণ হিসেবে ছিলো দুই বাংলার মডেলদের নিয়ে ফ্যাশন-শো।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ উপ-রাষ্ট্রদূত তৌফিক হাসান, প্রেসসচিব মোফাকখারুল ইকবালসহ বাংলাদেশের বিশিষ্ট শিল্পী, সাংবাদিকরা।

অনুষ্ঠান সম্বন্ধে যোধপুর পার্ক উৎসব কমিটির সভাপতি রতন দে বলেন, কাঁটাতার বাদ দিলে দু’বাংলা এক। আমরা প্রতিবারই যোধপুর পার্ক উৎসবে একটি দিন বাংলাদেশ দিবস উদযাপন করি। যেহেতু এবার একদিকে ভারতে যখন মহাত্মা গান্ধীর সার্ধ শতবর্ষ জন্মদিবস উদযাপন হচ্ছে, অপরদিকে বাংলাদেশের জাতির পিতার এবছর জন্মশতবার্ষিকী। তাই এবার অনুষ্ঠানসূচি একটু ভিন্নভাবে সাজিয়েছিলাম। এদিনটিতে শুধুমাত্র ‘বাংলাদেশ’ নিয়ে আমরা অনুষ্ঠানের পরিকল্পনা করেছি। তবে, গত চারবছর ধরে বঙ্গবন্ধুর নামে একটি কর্নার থাকে, যেখানে তার জীবদ্দশায় বিভিন্ন ছবি শোভা পায়।

দূতাবাস প্রধান তৌফিক হাসান বলেন, যোধপুর পার্ক উৎসব কমিটি চমৎকার আয়োজন করেছে বাংলাদেশ দিবস হিসেবে। আপনারা ইতোমধ্যে জেনে গেছেন গোটা বছরটা আমরা মুজিববর্ষ উদযাপন করবো। সেই হিসেবে কলকাতা বঙ্গবন্ধুর বাংলাদেশকে যে সম্মান জানাচ্ছে তাতে আমরা আন্তরিক কৃতজ্ঞ। আজকের আয়োজনে তিনটি বিষয়ে আমার মন কেড়েছে, প্রথমত, বঙ্গবন্ধুর নামে একটি কর্নার, দ্বিতীয়ত মঞ্চে আজকের শুধুমাত্র বাংলাদেশের বিশিষ্ট শিল্পীরা, এবং কলকাতার উৎসব কমিটি গোটা দিন বাংলাদেশ দিবস হিসেবে উদযাপন করছে।

এই বিভাগের আরো খবর