রোববার   ১৫ ডিসেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ৩০ ১৪২৬   ১৭ রবিউস সানি ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
বিজয় দিবসে আসছে সাবিনা ইয়াসমিনের গান নারীর ক্ষমতায়নে বিস্ময়কর রেকর্ড হাত থেকে কোরআন পড়ে গেলে করণীয় সানিয়া মির্জার বোনের বিয়েতে বসেছিল চাঁদের হাট! বিএনপির ঘাড়ে ভর করেছে বুদ্ধিজীবী হত্যাকারীদের প্রেতাত্মা ‘বোরকা পরে বাংলাদেশ থেকে এসেছি’ বিজেপি এমপির টুইটে ভারতে তোলপাড় বন্দে আলী মিয়ার জন্ম ‘২ ঘণ্টার মধ্যে উড়ে যাবে সালমান খানের গ্যালাক্সি অ্যাপার্টমেন্ট!’ গরুর খামারে কম্বল দান করলেই মিলবে বন্দুকের লাইসেন্স! আজ প্রকাশ হবে রাজাকারদের তালিকা সোশ্যাল মিডিয়া বিশেষজ্ঞ খুঁজছেন ব্রিটেনের রানি শামীমের ৩৬৫ কোটি টাকা, খালেদের ৩৪, সম্রাটের ‘তেমন নেই’ মাকাসিদুশ শরিয়া তত্ত্বের প্রয়োগ ও অপপ্রয়োগ লড়েছেন মোসাদ্দেক, জিতেছে ঢাকা প্রজন্ম থেকে প্রজন্মকে সচেতন থাকতে হবে: প্রধানমন্ত্রী মোশতাক, জিয়ার মতো মীরজাফররা আর যেন ক্ষমতায় না আসে-প্রধানমন্ত্রী বরিশালে শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত বরিস জনসনকে প্রধানমন্ত্রীর অভিনন্দন আগৈলঝাড়ায় শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত বুদ্ধিজীবী দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা
১৩২

ত্রি-বার্ষিক সম্মেলন ঘিরে নিরলস কাজ করছেন মেয়র সাদিক আবদুল্লাহ

প্রকাশিত: ২ ডিসেম্বর ২০১৯  


২০১৮ সালের ৩০ জুলাই অনুষ্ঠিত বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচনে মনোনয়ন পাওয়ার আগ থেকেই আলোচনায় ছিলেন রাজনৈতিক পবিারের সন্তান সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ। তৃণমূলের নেতাকর্মীদের চাওয়াকে গুরুত্ব দিয়ে তাকে আওয়ামী লীগের চূড়ান্ত প্রার্থী করা হয়। এরপর বিপুল ভোটে এ তরুণ নেতা বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র নির্বাচিত হন।
দায়িত্ব গ্রহনের পর তিনি যেমন বরিশাল সিটি কর্পোরেশনকে ঢেলে সাজাতে কাজ করছেন তেমনি একজন রাজনীতিবিদ হিসেবে নিজের প্রানপ্রিয় সংগঠনের কার্যক্রমকে আরো গতিশীল করতে নিরলস কাজ করছেন তিনি। বর্তমানে বরিশাল মহানগর আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনকে ঘিরে ব্যস্ত সময় পার করছেন সেরনিয়াবাত সাদিক আবদুল্ল­াহ।
গত ১২ অক্টোবর থেকে ১৫ নভেম্বর পর্যন্ত অনুষ্ঠিত বরিশাল মহানগর আওয়ামী লীগের ৩০ টি ওয়ার্ডের ত্রি-বার্ষিক সম্মেলনেও ছিল সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহর সরব উপস্থিতি। প্রতিটি ওয়ার্ড সম্মেলনে তার তারুণ্যদীপ্ত কণ্ঠ যথেষ্ঠ নজর কেড়েছে নেতাকর্মীদের। যেখানেই যাচ্ছেন নেতাকর্মীরা তাকে ঘিরেই আগ্রহ দেখাচ্ছেন।
আগামী ৮ ডিসেম্বর বরিশালের ঐতিহাসিক বঙ্গবন্ধু উদ্যানে বরিশাল মহানগর আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হবে। সম্মেলনে আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক এবং সেতু মন্ত্রী ওবায়দুল কাদের প্রধান অতিথি এবং বরিশাল জেলা আওয়ামী লীগের সভাপতি ও পার্বত্য শান্তি চুক্তি বাস্তবায়ন কমিটির আহবায়ক মন্ত্রী আবুল হাসানাত আবদুল্লাহ উদ্বোধক হিসেবে উপস্থিত থাকবেন বলে জানা গেছে।
সম্মেলনে সঞ্চালকের দায়িত্ব পালন করবেন বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ। ওই সম্মেলনকে সামনে রেখে তিনি এখন ব্যস্ত সময় পার করছেন। একটি সফল সম্মেলন উপহার দিতে তিনি রাত দিন পরিকল্পনা করছেন।
 মঞ্চ সজ্জা, অতিথিদের অর্ভ্যথনা, শৃঙ্খলা, আপ্যায়ন, সার্বিক ব্যবস্থাপনাসহ সব দিকেই নজর দিতে হচ্ছে তাকে। একদিকে সিটি কর্পোরেশনের দাপ্তরিক কার্য যেমন তাকে সম্পন্ন করতে হচ্ছে তেমনি মহানগর আওয়ামী লীগের সম্মেলন যাতে সর্বাত্মক সফল হয় সেই দিকে তাকে মনোনিবেশ করতে হচ্ছে।
মেয়র সাদিক আবদুল্লাহ বয়সে তরুন হলেও একজন রাজনীতিবিদ হিসেবে নিজের পেশাগত দায়িত্ব পালনের পাশাপাশি বিভিন্ন সামাজিক কার্যক্রমের সঙ্গেও নিজেকে যুক্ত রাখছেন। আর স্থানীয় জনগণও তার এ অংশগ্রহণ সাদরে গ্রহণ করছেন।

এই বিভাগের আরো খবর