রোববার   ১৫ ডিসেম্বর ২০১৯   পৌষ ১ ১৪২৬   ১৭ রবিউস সানি ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
স্বেচ্ছাসেবক ও শৃঙ্খলা উপ-কমিটির সভা আজ হঠাৎ পড়ে গেলেন মোদী সিটি ভোটে চূড়ান্ত প্রস্তুতি ইসির অতীতের যেকোনো সময়ের চেয়ে আওয়ামী লীগ এখন শক্তিশালী : ভূমিমন্ত্রী মেজাজ হারিয়ে দুই ঘণ্টায় ১২৩ টুইট করে ট্রাম্পের নতুন রেকর্ড! বিজয় দিবসে আসছে সাবিনা ইয়াসমিনের গান নারীর ক্ষমতায়নে বিস্ময়কর রেকর্ড হাত থেকে কোরআন পড়ে গেলে করণীয় সানিয়া মির্জার বোনের বিয়েতে বসেছিল চাঁদের হাট! বিএনপির ঘাড়ে ভর করেছে বুদ্ধিজীবী হত্যাকারীদের প্রেতাত্মা ‘বোরকা পরে বাংলাদেশ থেকে এসেছি’ বিজেপি এমপির টুইটে ভারতে তোলপাড় বন্দে আলী মিয়ার জন্ম ‘২ ঘণ্টার মধ্যে উড়ে যাবে সালমান খানের গ্যালাক্সি অ্যাপার্টমেন্ট!’ গরুর খামারে কম্বল দান করলেই মিলবে বন্দুকের লাইসেন্স! আজ প্রকাশ হবে রাজাকারদের তালিকা সোশ্যাল মিডিয়া বিশেষজ্ঞ খুঁজছেন ব্রিটেনের রানি শামীমের ৩৬৫ কোটি টাকা, খালেদের ৩৪, সম্রাটের ‘তেমন নেই’ মাকাসিদুশ শরিয়া তত্ত্বের প্রয়োগ ও অপপ্রয়োগ লড়েছেন মোসাদ্দেক, জিতেছে ঢাকা প্রজন্ম থেকে প্রজন্মকে সচেতন থাকতে হবে: প্রধানমন্ত্রী
৬০

তীব্র গতিতে ছুটছে গাড়ি, স্টিয়ারিং হাতে ঘুমাচ্ছেন চালক

প্রকাশিত: ১১ সেপ্টেম্বর ২০১৯  


  

তীব্র গতিতে হাইওয়ে দিয়ে ছুটে চলছে গাড়ি। কিন্তু চালক গভীর ঘুমিয়ে তলিয়ে গেছেন। শুধু চালকই নন বরং তার পাশের আসনে থাকা ব্যক্তিও বেঘোরে ঘুমাচ্ছিলেন। গাড়ি চালিয়ে পাশ দিয়ে যাওয়ার সময় এমন দৃশ্য দেখে হতবাক হন ডাকোটা রান্ডল।
হাইওয়ে দিয়ে যাওয়ার সময় পাশের গাড়ির দিকে তাকিয়ে ম্যাসাচুসেটস অঙ্গরাজ্যের বাসিন্দা ডাকোটা রান্ডল দেখেন গাড়িটি কেউ চালাচ্ছে না। এটা আপনা আপনিই চলছে। তিনি তাকিয়ে দেখেন তার পাশের গাড়িটি তীব্র গতিতে যাচ্ছে। কিন্তু স্টিয়ারিং ধরা চালক এবং তার পাশে থাকা ব্যক্তিটি খুব আরাম করে ঘুমাচ্ছেন।


এক মুহূর্তও দেরি না করে ওই দৃশ্য ধারণ করেন তিনি। টেসলা গাড়ির অনবদ্য ফিচার হলো এর অটো-পাইলট ফাংশন। তবে এ নিয়ম থাকলেও কোম্পানির পক্ষ থেকে সব সময়ই চালককে সজাগ থাকতে বলা হয়। এভাবে ঘুমের তো একেবারেই অনুমতি নেই।
ডাকোটা রান্ডলের এই ভিডিও সামাজিক মাধ্যমে ভাইরাল হয়। ওই ভিডিওতে দেখা গেছে, স্টিয়ারিংয়ে হাত রেখে ঘুমাচ্ছেন গাড়িচালক। রান্ডল জানিয়েছেন, গাড়িটি ঘণ্টায় ৫৫ থেকে ৬০ কিলোমিটার বেগে চলছিল। তবে এ ঘটনাটি পুলিশকে জানাননি তিনি।
তিনি না জানালেও সামাজিক মাধ্যমে পুলিশ এবং টেসলা কোম্পানির সবাই ইতোমধ্যে এই ভিডিও দেখেছেন। এরপরই টেসলার থেকে একটি বিবৃতি দেয়া হয়েছে। টেসলার এক মুখপাত্র বলেন, এ ভিডিওর কিছু অংশ দেখে এটা বিপজ্জনক এবং পরিকল্পিত প্রাঙ্ক ভিডিও বলে মনে হচ্ছে। তবে গাড়ি চালানোর সময় চালককে সব সময়ই সচেতন থাকতে বলা হয় এবং অটোপাইলট মুড এড়িয়ে চলতে বলা হয়।
তবে এ বিষয়ে ভিডিও ধারণকারী রান্ডল বলেন, এটা আমার কাছে প্রাঙ্ক ভিডিও বলে মনে হয়নি। হয়তো গাড়ির ভেতরে থাকা লোকজন ঘুমের ভান ধরেছিল। তবে এ বিষয়ে আমার যথেষ্ট সন্দেহ রয়েছে।

এই বিভাগের আরো খবর