বুধবার   ১৯ ফেব্রুয়ারি ২০২০   ফাল্গুন ৭ ১৪২৬   ২৪ জমাদিউস সানি ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
এনামুল বাছিরের পদোন্নতির আবেদন হাইকোর্টে খারিজ জাপানের সঙ্গে জয়েন্ট ওয়ার্কিং গ্রুপ হবে : বাণিজ্যমন্ত্রী সমৃদ্ধ দেশ গড়তে সুস্থ যুব সমাজের বিকল্প নেই : প্রতিমন্ত্রী ফরহাদ ডাকঘর সঞ্চয়ের সুদহার পুনর্বিবেচনা করা হবে : অর্থমন্ত্রী মুঠোফোন প্রতারক জিনের বাদশা গ্রেফতার করোনাভাইরাস নিয়ে গুজবে কান দিবেন না : স্বাস্থ্যমন্ত্রী সাগর তীরে উঁচু স্থাপনা নির্মাণ না করার নির্দেশ প্রধানমন্ত্রীর বিএনপি জ্বালাও-পোড়াও না করলে দেশ আরো এগিয়ে যেত : তথ্যমন্ত্রী শহীদ দিবসে জঙ্গি হামলার কোনো সম্ভাবনা নেই : ডিএমপি কমিশনার দেশে ব্রয়লারসহ কোন পশু-পাখির মধ্যে করোনা পাওয়া যায়নি : আইইডিসিআর বিশ্ববাসীর কাছে বাংলাদেশ এখন অনুকরণীয়: শ ম রেজাউল ওআইসিকে শক্তিশালী করতে চাই: ড. মোমেন ধর্ষকদের ধরিয়ে দিন, কঠোর ব্যবস্থা নেবো: প্রধানমন্ত্রী টাকা না থাকলে এত উন্নয়ন কাজ করছি কীভাবে : প্রধানমন্ত্রী সব ব্যথা চেপে রেখে দেশের জন্য কাজ করছি : প্রধানমন্ত্রী ট্রেনে খোলা খাবার বিক্রি ও প্লাস্টিকের কাপ নিষিদ্ধ হচ্ছে চলতি বছরে জিপিএ-৪ কার্যকর হচ্ছে মজুদ গ্যাসে চলবে ২০৩০ সাল পর্যন্ত : খনিজ সম্পদ প্রতিমন্ত্রী গুজব-অপপ্রচার রোধে কাজ করছে উচ্চ পর্যায়ের কমিটি : তথ্যমন্ত্রী সব কারখানায় ব্রেস্ট ফিডিং কর্নার স্থাপনের নির্দেশ
৮৩

তীব্র গতিতে ছুটছে গাড়ি, স্টিয়ারিং হাতে ঘুমাচ্ছেন চালক

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১১ সেপ্টেম্বর ২০১৯  


  

তীব্র গতিতে হাইওয়ে দিয়ে ছুটে চলছে গাড়ি। কিন্তু চালক গভীর ঘুমিয়ে তলিয়ে গেছেন। শুধু চালকই নন বরং তার পাশের আসনে থাকা ব্যক্তিও বেঘোরে ঘুমাচ্ছিলেন। গাড়ি চালিয়ে পাশ দিয়ে যাওয়ার সময় এমন দৃশ্য দেখে হতবাক হন ডাকোটা রান্ডল।
হাইওয়ে দিয়ে যাওয়ার সময় পাশের গাড়ির দিকে তাকিয়ে ম্যাসাচুসেটস অঙ্গরাজ্যের বাসিন্দা ডাকোটা রান্ডল দেখেন গাড়িটি কেউ চালাচ্ছে না। এটা আপনা আপনিই চলছে। তিনি তাকিয়ে দেখেন তার পাশের গাড়িটি তীব্র গতিতে যাচ্ছে। কিন্তু স্টিয়ারিং ধরা চালক এবং তার পাশে থাকা ব্যক্তিটি খুব আরাম করে ঘুমাচ্ছেন।


এক মুহূর্তও দেরি না করে ওই দৃশ্য ধারণ করেন তিনি। টেসলা গাড়ির অনবদ্য ফিচার হলো এর অটো-পাইলট ফাংশন। তবে এ নিয়ম থাকলেও কোম্পানির পক্ষ থেকে সব সময়ই চালককে সজাগ থাকতে বলা হয়। এভাবে ঘুমের তো একেবারেই অনুমতি নেই।
ডাকোটা রান্ডলের এই ভিডিও সামাজিক মাধ্যমে ভাইরাল হয়। ওই ভিডিওতে দেখা গেছে, স্টিয়ারিংয়ে হাত রেখে ঘুমাচ্ছেন গাড়িচালক। রান্ডল জানিয়েছেন, গাড়িটি ঘণ্টায় ৫৫ থেকে ৬০ কিলোমিটার বেগে চলছিল। তবে এ ঘটনাটি পুলিশকে জানাননি তিনি।
তিনি না জানালেও সামাজিক মাধ্যমে পুলিশ এবং টেসলা কোম্পানির সবাই ইতোমধ্যে এই ভিডিও দেখেছেন। এরপরই টেসলার থেকে একটি বিবৃতি দেয়া হয়েছে। টেসলার এক মুখপাত্র বলেন, এ ভিডিওর কিছু অংশ দেখে এটা বিপজ্জনক এবং পরিকল্পিত প্রাঙ্ক ভিডিও বলে মনে হচ্ছে। তবে গাড়ি চালানোর সময় চালককে সব সময়ই সচেতন থাকতে বলা হয় এবং অটোপাইলট মুড এড়িয়ে চলতে বলা হয়।
তবে এ বিষয়ে ভিডিও ধারণকারী রান্ডল বলেন, এটা আমার কাছে প্রাঙ্ক ভিডিও বলে মনে হয়নি। হয়তো গাড়ির ভেতরে থাকা লোকজন ঘুমের ভান ধরেছিল। তবে এ বিষয়ে আমার যথেষ্ট সন্দেহ রয়েছে।

এই বিভাগের আরো খবর