বৃহস্পতিবার   ১৪ নভেম্বর ২০১৯   কার্তিক ২৯ ১৪২৬   ১৬ রবিউল আউয়াল ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
রোহিঙ্গা সমস্যার পেছনে জিয়াউর রহমানের হাত ছিল: প্রধানমন্ত্রী খেলাপি ঋণ অবশ্যই আদায় করা হবে: অর্থমন্ত্রী ধেয়ে আসছে ‘বুলবুলে’র চেয়েও ভয়ানক ঘূর্ণিঝড় ‘নাকরি’ বরিশালের বর্ধিত এলাকার কাঁচাসড়ক অচিরেই পাকা করার উদ্যোগ দেশের কল্যাণে প্রয়োজনে বাবার মতো জীবন দেবো: শেখ হাসিনা বিমানে উড়ে বাংলাদেশ এল ২২৫টি গরু! বুলবুলে ক্ষতিগ্রস্থ ২৭ পরিবারের মাঝে ঢেউটিন ও অর্থ সহায়তা দেশে রফতানি বাড়াতে দরকার পরিবহন খাতে উন্নয়ন: বিশ্বব্যাংক মা হারানো সেই শিশুর দায়িত্ব নিলেন উপমন্ত্রী শামীম মালয়েশিয়ায় বীমার আওতায় দুই লাখ বাংলাদেশি কর্মী আওয়ামী লীগে দূষিত রক্তের প্রয়োজন নেই: সেতুমন্ত্রী ঘুরে দাঁড়িয়ে দুর্দান্ত জয় বাংলাদেশের মেয়েদের শেখ হাসিনার নেতৃত্ব মানুষের দিন বদল হয়েছে-তথ্যমন্ত্রী ৭৫ পরবর্তীতে অনেকে উচ্ছিষ্টের লোভে দল ছেড়ে চলে গেছেন: নওফেল নকল মুদ্রা দিয়ে প্রতারণার অভিযোগে গ্রেফতার ৯ বাংলাদেশ থেকে কেউ বিচ্ছিন্নতাবাদী তৎপরতা চালাতে পারবে না সমুদ্রের ঢেউয়ে ভেসে আসছে কোটি কোটি টাকার কোকেন! বাবার সঙ্গে কঙ্গনার সম্পর্ক নিয়ে মুখ খুললেন সুরাজ! ব্যাটসম্যানদের টেস্ট মেজাজে ব্যাট করতে হবে: দুর্জয় ববি উপাচার্যের এর সাথে গনিত অলিম্পিয়াডে বিজয়ীর সাক্ষাত
৪৬

তীব্র গতিতে ছুটছে গাড়ি, স্টিয়ারিং হাতে ঘুমাচ্ছেন চালক

প্রকাশিত: ১১ সেপ্টেম্বর ২০১৯  


  

তীব্র গতিতে হাইওয়ে দিয়ে ছুটে চলছে গাড়ি। কিন্তু চালক গভীর ঘুমিয়ে তলিয়ে গেছেন। শুধু চালকই নন বরং তার পাশের আসনে থাকা ব্যক্তিও বেঘোরে ঘুমাচ্ছিলেন। গাড়ি চালিয়ে পাশ দিয়ে যাওয়ার সময় এমন দৃশ্য দেখে হতবাক হন ডাকোটা রান্ডল।
হাইওয়ে দিয়ে যাওয়ার সময় পাশের গাড়ির দিকে তাকিয়ে ম্যাসাচুসেটস অঙ্গরাজ্যের বাসিন্দা ডাকোটা রান্ডল দেখেন গাড়িটি কেউ চালাচ্ছে না। এটা আপনা আপনিই চলছে। তিনি তাকিয়ে দেখেন তার পাশের গাড়িটি তীব্র গতিতে যাচ্ছে। কিন্তু স্টিয়ারিং ধরা চালক এবং তার পাশে থাকা ব্যক্তিটি খুব আরাম করে ঘুমাচ্ছেন।


এক মুহূর্তও দেরি না করে ওই দৃশ্য ধারণ করেন তিনি। টেসলা গাড়ির অনবদ্য ফিচার হলো এর অটো-পাইলট ফাংশন। তবে এ নিয়ম থাকলেও কোম্পানির পক্ষ থেকে সব সময়ই চালককে সজাগ থাকতে বলা হয়। এভাবে ঘুমের তো একেবারেই অনুমতি নেই।
ডাকোটা রান্ডলের এই ভিডিও সামাজিক মাধ্যমে ভাইরাল হয়। ওই ভিডিওতে দেখা গেছে, স্টিয়ারিংয়ে হাত রেখে ঘুমাচ্ছেন গাড়িচালক। রান্ডল জানিয়েছেন, গাড়িটি ঘণ্টায় ৫৫ থেকে ৬০ কিলোমিটার বেগে চলছিল। তবে এ ঘটনাটি পুলিশকে জানাননি তিনি।
তিনি না জানালেও সামাজিক মাধ্যমে পুলিশ এবং টেসলা কোম্পানির সবাই ইতোমধ্যে এই ভিডিও দেখেছেন। এরপরই টেসলার থেকে একটি বিবৃতি দেয়া হয়েছে। টেসলার এক মুখপাত্র বলেন, এ ভিডিওর কিছু অংশ দেখে এটা বিপজ্জনক এবং পরিকল্পিত প্রাঙ্ক ভিডিও বলে মনে হচ্ছে। তবে গাড়ি চালানোর সময় চালককে সব সময়ই সচেতন থাকতে বলা হয় এবং অটোপাইলট মুড এড়িয়ে চলতে বলা হয়।
তবে এ বিষয়ে ভিডিও ধারণকারী রান্ডল বলেন, এটা আমার কাছে প্রাঙ্ক ভিডিও বলে মনে হয়নি। হয়তো গাড়ির ভেতরে থাকা লোকজন ঘুমের ভান ধরেছিল। তবে এ বিষয়ে আমার যথেষ্ট সন্দেহ রয়েছে।

এই বিভাগের আরো খবর