• রোববার   ১২ জুলাই ২০২০ ||

  • আষাঢ় ২৮ ১৪২৭

  • || ২১ জ্বিলকদ ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
করোনায় ২৪ ঘণ্টায় ৪৭ মৃত্যু, শনাক্ত ২৬৬৬ করোনায় ২৪ ঘণ্টায় ৩০ মৃত্যু, শনাক্ত ২৬৮৬ লিবিয়ায় ২৬ বাংলাদেশিকে হত্যার ঘটনায় চক্রের দুই সদস্য কারাগারে করোনায় ২৪ ঘণ্টায় ৪১ মৃত্যু, শনাক্ত ৩৩০৭ এইচএসসিতে ভর্তি কার্যক্রম শুরু শিগগিরই: শিক্ষামন্ত্রী করোনায় মৃত প্রবাসীর পরিবার পাবে ৩ লাখ টাকা করে: প্রধানমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় ৪৬ মৃত্যু, শনাক্ত ৩৪৮৯ করোনা শনাক্তে প্রতারণায় কঠোর অবস্থানে সরকার : ওবায়দুল কাদের করোনায় ২৪ ঘণ্টায় ৫৫ মৃত্যু, শনাক্ত ৩০২৭ চলে গেলেন বরেণ্য সংগীতশিল্পী এন্ড্রু কিশোর করোনায় আরও ৪৪ মৃত্যু, শনাক্ত ৩২০১ ভিসার মেয়াদ বাড়ালো সৌদি আরব: পররাষ্ট্রমন্ত্রী গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ২৭৩৮, মৃত্যু ৫৫ কাউকেই ভূতুড়ে বিদ্যুৎ বিল পরিশোধ করতে হবে না: বিদ্যুৎ সচিব আজ থেকে অধস্তন আদালতে আত্মসমর্পণ করা যাবে করোনায় ২৪ ঘণ্টায় ২৯ মৃত্যু, শনাক্ত ৩২৮৮ বেতন-ভাতা পরিশোধে মালিকরা সহমর্মিতার নজির দেখাবেন : কাদের পাটকল শ্রমিকরা দুই ধাপে সব পাওনা পাবে: পাটমন্ত্রী গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ৪০১৯, মৃত্যু ৩৮ চালের বাজার অস্থিতিশীল করলে কঠোর ব্যবস্থা : খাদ্যমন্ত্রী
১০৫

তীব্র গতিতে ছুটছে গাড়ি, স্টিয়ারিং হাতে ঘুমাচ্ছেন চালক

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১১ সেপ্টেম্বর ২০১৯  


  

তীব্র গতিতে হাইওয়ে দিয়ে ছুটে চলছে গাড়ি। কিন্তু চালক গভীর ঘুমিয়ে তলিয়ে গেছেন। শুধু চালকই নন বরং তার পাশের আসনে থাকা ব্যক্তিও বেঘোরে ঘুমাচ্ছিলেন। গাড়ি চালিয়ে পাশ দিয়ে যাওয়ার সময় এমন দৃশ্য দেখে হতবাক হন ডাকোটা রান্ডল।
হাইওয়ে দিয়ে যাওয়ার সময় পাশের গাড়ির দিকে তাকিয়ে ম্যাসাচুসেটস অঙ্গরাজ্যের বাসিন্দা ডাকোটা রান্ডল দেখেন গাড়িটি কেউ চালাচ্ছে না। এটা আপনা আপনিই চলছে। তিনি তাকিয়ে দেখেন তার পাশের গাড়িটি তীব্র গতিতে যাচ্ছে। কিন্তু স্টিয়ারিং ধরা চালক এবং তার পাশে থাকা ব্যক্তিটি খুব আরাম করে ঘুমাচ্ছেন।


এক মুহূর্তও দেরি না করে ওই দৃশ্য ধারণ করেন তিনি। টেসলা গাড়ির অনবদ্য ফিচার হলো এর অটো-পাইলট ফাংশন। তবে এ নিয়ম থাকলেও কোম্পানির পক্ষ থেকে সব সময়ই চালককে সজাগ থাকতে বলা হয়। এভাবে ঘুমের তো একেবারেই অনুমতি নেই।
ডাকোটা রান্ডলের এই ভিডিও সামাজিক মাধ্যমে ভাইরাল হয়। ওই ভিডিওতে দেখা গেছে, স্টিয়ারিংয়ে হাত রেখে ঘুমাচ্ছেন গাড়িচালক। রান্ডল জানিয়েছেন, গাড়িটি ঘণ্টায় ৫৫ থেকে ৬০ কিলোমিটার বেগে চলছিল। তবে এ ঘটনাটি পুলিশকে জানাননি তিনি।
তিনি না জানালেও সামাজিক মাধ্যমে পুলিশ এবং টেসলা কোম্পানির সবাই ইতোমধ্যে এই ভিডিও দেখেছেন। এরপরই টেসলার থেকে একটি বিবৃতি দেয়া হয়েছে। টেসলার এক মুখপাত্র বলেন, এ ভিডিওর কিছু অংশ দেখে এটা বিপজ্জনক এবং পরিকল্পিত প্রাঙ্ক ভিডিও বলে মনে হচ্ছে। তবে গাড়ি চালানোর সময় চালককে সব সময়ই সচেতন থাকতে বলা হয় এবং অটোপাইলট মুড এড়িয়ে চলতে বলা হয়।
তবে এ বিষয়ে ভিডিও ধারণকারী রান্ডল বলেন, এটা আমার কাছে প্রাঙ্ক ভিডিও বলে মনে হয়নি। হয়তো গাড়ির ভেতরে থাকা লোকজন ঘুমের ভান ধরেছিল। তবে এ বিষয়ে আমার যথেষ্ট সন্দেহ রয়েছে।

আন্তর্জাতিক বিভাগের পাঠকপ্রিয় খবর