রোববার   ২০ অক্টোবর ২০১৯   কার্তিক ৫ ১৪২৬   ২০ সফর ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
ফাদার রিগনের মৃত্যুবার্ষিকী আজ বিকেলে যুবলীগ নেতাদের সঙ্গে প্রধানমন্ত্রীর বৈঠক অখ্যাত মায়োর্কার মাঠে রিয়ালের প্রথম হার টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ ২ মাদক ব্যবসায়ী নিহত শ্রমিকের স্বার্থে কাজ করছে সরকার: শ্রম প্রতিমন্ত্রী যুবলীগ থেকে বহিষ্কার কাউন্সিলর রাজীব টেকনাফে পৃথক অভিযানে ইয়াবাসহ ৩ রোহিঙ্গা আটক রাজীবের মোহাম্মদপুরের বাসায় অভিযান পরিচালনা করছে র‌্যাব অস্ত্র ও মাদকসহ রাজীবকে আটক করেছে র‌্যাব কাউন্সিলর তারেকুজ্জামান রাজিব গ্রেফতার আসছে ‘জলের গান’র অ্যালবাম, থাকছে বারী সিদ্দিকীর গান বছর শেষ হলেই বাতিল হচ্ছে ২ হাজার রুপির নোট ঢাকায় আসছেন নিউইয়র্ক সিটির ৫ সিনেটর বাকেরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভা অনুষ্ঠিত দাইয়ুস জান্নাতে যাবে না ড্রাগনের রক্ত বয়ে চলেছে যে গাছ! বালিশকাণ্ডের মতো কলঙ্কজনক কাজ যেন না হয় :পরিকল্পনামন্ত্রী দলে অনুপ্রবেশকারীদের জায়গা দেওয়া হবে না: নাসিম দোয়া পাওয়ার জন্য রাজনীতি করি : শামীম ওসমান আর্থিক সংকটে দুদিন বন্ধ জাতিসংঘ
১৭

তারেক রহমানের চাপে পদত্যাগ করলেন সাবেক মেয়র মাঈন উদ্দিন!

প্রকাশিত: ১৮ সেপ্টেম্বর ২০১৯  

ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর পৌরসভা নির্বাচনে মেয়র পদে দলীয় মনোনয়ন না পাওয়ায় দল থেকে পদত্যাগ করেছেন নবীনগর উপজেলা বিএনপির সহ-সভাপতি ও সাবেক মেয়র মাঈন উদ্দিন।

১২ সেপ্টেম্বর দুপুরে মেয়র পদে স্বতন্ত্র প্রার্থী হিসেবে রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র জমা দিয়ে নবীনগর প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে তিনি এ ঘোষণা দেন।

বিএনপি নেতা মাঈন উদ্দিন নবীনগর পৌরসভার সাবেক মেয়র। তিনি এবার মেয়র পদে দলীয় মনোনয়নের বিষয়ে অনেকটা নিশ্চিত ছিলেন। কিন্তু বিএনপি থেকে ধানের শীষ প্রতীকে মনোনয়ন দেয়া হয়েছে নবীনগর পৌর বিএনপির সাধারণ সম্পাদক মো. শাহাবুদ্দিনকে। এ অবস্থায় ১২ সেপ্টেম্বর দুপুরে মাঈন উদ্দিন নাটকীয়ভাবে বিএনপি থেকে পদত্যাগ করেন।

মাঈন উদ্দিন বলেন, তারেক রহমান স্বেচ্ছাচারিতা করে আমাকে মনোনয়ন থেকে বঞ্চিত করেছেন। অর্থের বিনিময়ে সম্পূর্ণ অনিয়মতান্ত্রিকভাবে অন্য একজনকে ধানের শীষ প্রতীক দেয়া হয়েছে। তাই আমি বিএনপি থেকে পদত্যাগ করে স্বতন্ত্র প্রার্থী হয়েছি। ইনশাআল্লাহ এবারও বিপুল ভোটে জয়ী হবো।

এদিকে, মাঈন উদ্দিনের সাথে বিএনপি ও অঙ্গ সংগঠন থেকে ২৭ নেতাকর্মী পদত্যাগ করেছেন বলেও জানা গেছে।

মাঈন উদ্দিন ক্ষোভ প্রকাশ করে আরও বলেন, আমার পক্ষে জনমত থাকার পরও কেবল মনোনয়ন বাণিজ্যের কারণে তারেক রহমান অযোগ্য ব্যক্তিকে প্রার্থী করেছেন। তাই আমি দলীয় কর্মকাণ্ড ও দলীয় পদ থেকে পদত্যাগ করছি। আমার কর্মের মূল্যায়ন করবে পৌরসভাবাসী। তারাই আমার দল ও প্রতীক। নির্বাচন সুষ্ঠু হলে আমার বিজয় সুনিশ্চিত।

এ ব্যাপারে জানতে চাইলে জেলা বিএনপির সাধারণ সম্পাদক জহিরুল হক খোকন বলেন, নিয়মতান্ত্রিকভাবে কেন্দ্র থেকে বিএনপির প্রার্থী চূড়ান্ত করা হয়েছে। কারও পক্ষে রায় না গেলে বরাবরই বলে থাকেন যে, নিয়মতান্ত্রিকভাবে হয়নি। কে কি বললো এটি আমাদের দেখার বিষয় না। প্রার্থী মনোনীত করা হয়েছে সরাসরি তারেক রহমানের নির্দেশে। এটি নিয়ে অপরাজনীতি করার সুযোগ নেই।

এই বিভাগের আরো খবর