সোমবার   ১৮ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ৩ ১৪২৬   ২০ রবিউল আউয়াল ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
হলি আর্টিসান মামলার রায় ২৭ নভেম্বর ‘সরকারি কাজে স্বচ্ছতার বিকল্প নেই’- স্পিকার প্রশ্নপত্র ফাঁসের কোনো অভিযোগ নেই- গণশিক্ষা প্রতিমন্ত্রী এফআর টাওয়ারের নকশা জালিয়াতি : বিএনপি নেতা ফারুকসহ ৩জন কারাগারে বরিশালে প্রাথমিক সমাপনীতে বসেছে ১ লাখ ৮৮ হাজার শিক্ষার্থী ছয় দিনের রিমান্ডে সম্রাট প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষা শুরু: প্রস্তুত ২৯ লাখ শিক্ষার্থী আজ মজলুম জননেতা হামিদ খান ভাসানীর প্রয়াণ দিবস আমিরাতে পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষা শুরু আজ আমার বাসায় সমস্ত রান্না হয়েছে পেঁয়াজ ছাড়া- প্রধানমন্ত্রী দুর্নীতির টাকা দিয়ে ফুটানি চলবে না : প্রধানমন্ত্রী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নির্মল সম্পাদক বাবু বরিশালে হিজড়া জনগোষ্ঠীদের প্রশিক্ষণ কর্মশালা মাদক ও দুর্নীতির বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে- শেখ হাসিনা পেঁয়াজ বিমানে উঠে গেছে কাল-পরশু এলেই দাম কমবে- প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রী দুবাই যাচ্ছেন আজ স্বেচ্ছাসেবকলীগের সম্মেলন আজ মেসির জাদুতে ব্রাজিলকে হারাল আর্জেন্টিনা আয়কর দিলেন অর্থমন্ত্রী, রিটার্ন দাখিল প্রধানমন্ত্রীর
৫২৫

তামিমকে `বিশ্রামে` যাওয়ার পরামর্শ দিলেন সাকিব

প্রকাশিত: ১ আগস্ট ২০১৯  

০, ১৯, ২!  শ্রীলঙ্কা সিরিজে তিন ওয়ানডেতে ভারপ্রাপ্ত অধিনায়ক তামিম ইকবালের রান। অথচ সাকিববিহীন দলকে সামনে থেকে নেতৃত্ব দেওয়ার সুযোগ ছিল তার সামনে। কিন্তু তিনি প্রত্যাশা তো মেটাতে পারেননি, উল্টো খেলেছেন খুবই বাজে।

বাঁহাতি ওপেনার তামিম ইকবালকে বিশ্রামে যাওয়ার পরামর্শ দিলেন টেস্ট ও টি-টোয়েন্টি দলের অধিনায়ক সাকিব আল হাসান। আজ বৃহস্পতিবার বনানীর বিদ্যা নিকেতন স্কুলে মশা নিধন কর্মসূচী উদ্ভোধন করতে গিয়ে সাংবাদিকদের এক প্রশ্নে তিনি এ পরামর্শ দেন।

সাকিব আল হাসান বলেন, 'এখন খেলোয়াড়ের এই রকম সময় যেতেই পারে। আমার কাছে যেটা এখন মনে হয়, বেশি এখন গুরত্বপূর্ণ হচ্ছে ওর (তামিমের) বিশ্রামে যাওয়া, রিকভার করা, সুস্থ হওয়া এবং স্ট্রংলি কামব্যাক করা।’

তামিমের ওপর দৃঢ় বিশ্বাস রেখে সাকিব বলেন, 'আমার দৃঢ় বিশ্বাস তামিম এটাই করবে।’

টানা ছয় ম্যাচে বোল্ড ওপেনার হিসেবে বিশ্ব ক্রিকেটে বাজে নজির গড়েন তামিম। বিশ্বকাপেও খেলতে পারেননি প্রত্যাশা অনুযায়ী। অথচ তার কাছে চাওয়া ছিল আকাশছোঁয়া। এই তামিম এখন চাচ্ছেন ক্রিকেট থেকে বিরতি নিয়ে আরও দুর্দান্তভাবে ফিরে আসতে।

গতকাল বুধবার শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচের পর গণমাধ্যমকে এমনটাই বললেন তামিম। তবে কখন-কীভাবে বিরতিতে যাবেন, তা স্পষ্ট করে বলেননি এই প্রথম ওয়ানডেতে অধিনায়কের দায়িত্ব পালন করা দেশসেরা এই ওপেনার।  

কলম্বোর প্রেমাদাসা ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচ শেষে তামিম বলেন, ‘বিশ্বকাপ থেকেই আমি নিজেকে নিজে ডুবিয়েছি। আমি চেষ্টা করেছি কিন্তু যথেষ্ঠ নয়। সম্ভবত আমার কিছু সময় নেওয়া উচিত খেলার বাইরে এবং আত্মবিশ্বাস নিয়ে ফিরে আসা উচিত।’

শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচ সিরিজের প্রথম দুই ওয়ানডেতে হেরে আগেই সিরিজ খুইয়েছে বাংলাদেশ। গতকাল তৃতীয় ও শেষ ওয়ানডেতে ১২২ রানের বড় ব্যবধানে হেরে ধবলধোলাই হলেন তামিম ইকবালরা। এর আগে প্রথম ম্যাচে ৯১ ও দ্বিতীয় ম্যাচে সাত উইকেটে হারে টাইগাররা। একটি ম্যাচেও ব্যাটে-বলে তামিমরা লড়াই করতে পারেননি।

এই বিভাগের আরো খবর