শুক্রবার   ২১ ফেব্রুয়ারি ২০২০   ফাল্গুন ৮ ১৪২৬   ২৬ জমাদিউস সানি ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
উন্নত দেশ গড়তে বেসরকারি সহযোগিতা প্রয়োজন: পররাষ্ট্রমন্ত্রী মুজিববর্ষে বিএনপিকেও আমন্ত্রণ জানানো হবে: কাদের ভণ্ডপীরসহ ৯ জনের কারাদণ্ড প্রধানমন্ত্রী সব সময় শিক্ষাকে গুরুত্ব দেন: পরিকল্পনামন্ত্রী মুজিব বর্ষে নতুন শিল্প কারখানা স্থাপন করা হবে: শিল্প প্রতিমন্ত্রী আসন্ন সেচ মৌসুমে লোডশেডিংয়ের শঙ্কা নেই : বিদ্যুৎ বিভাগ একুশে পদক হাতে তুলে দিলেন প্রধানমন্ত্রী শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস শুক্রবার একুশে পদক মেধা ও মনন চর্চার ক্ষেত্র সম্প্রসারিত করবে : রাষ্ট্রপতি আজ একুশে পদক প্রদান করবেন প্রধানমন্ত্রী এনামুল বাছিরের পদোন্নতির আবেদন হাইকোর্টে খারিজ জাপানের সঙ্গে জয়েন্ট ওয়ার্কিং গ্রুপ হবে : বাণিজ্যমন্ত্রী সমৃদ্ধ দেশ গড়তে সুস্থ যুব সমাজের বিকল্প নেই : প্রতিমন্ত্রী ফরহাদ ডাকঘর সঞ্চয়ের সুদহার পুনর্বিবেচনা করা হবে : অর্থমন্ত্রী মুঠোফোন প্রতারক জিনের বাদশা গ্রেফতার করোনাভাইরাস নিয়ে গুজবে কান দিবেন না : স্বাস্থ্যমন্ত্রী সাগর তীরে উঁচু স্থাপনা নির্মাণ না করার নির্দেশ প্রধানমন্ত্রীর বিএনপি জ্বালাও-পোড়াও না করলে দেশ আরো এগিয়ে যেত : তথ্যমন্ত্রী শহীদ দিবসে জঙ্গি হামলার কোনো সম্ভাবনা নেই : ডিএমপি কমিশনার দেশে ব্রয়লারসহ কোন পশু-পাখির মধ্যে করোনা পাওয়া যায়নি : আইইডিসিআর
১৯

ঢাবিতে চলচ্চিত্র উৎসবের শেষ দিন আজ

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১৩ ফেব্রুয়ারি ২০২০  

বায়ান্নর ভাষাশহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ছাত্র-শিক্ষক কেন্দ্র (টিএসসি) প্রাঙ্গণে শুরু হওয়া পাঁচ দিনব্যাপী চলচ্চিত্র উৎসবের শেষ দিন আজ বৃহস্পতিবার। ঢাকা বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদের আয়োজনে এ উত্সব শুরু হয়েছে গত রবিবার। এবার একটি চলচ্চিত্র দেখতে লাগছে মাত্র ৩০ টাকা।

দুই বাংলার সমসাময়িক ও ধ্রুপদি ১৯টি পূর্ণদৈর্ঘ্য ও তিনটি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র নিয়ে সাজানো হয়েছে এবারের উৎসব।

গতকাল বুধবার উৎসবের চতুর্থ দিনে টিএসসিতে উপস্থিত ছিলেন পশ্চিম বাংলার চলচ্চিত্র পরিচালক অঞ্জন দত্ত। বিকেল সাড়ে ৩টায় তাঁর পরিচালিত সিনেমা ‘ফাইনালি ভালোবাসা’ প্রদর্শিত হয়।

২০০২ সাল থেকে উৎসবটি নিয়মিতভাবে আয়োজন করে আসছে চলচ্চিত্র সংসদ। উত্সবের ১৯তম আসরে বাংলা ভাষার চলচ্চিত্র প্রদর্শনীর পাশাপাশি উত্সবস্থলে শোভা পাচ্ছে দেশের কালজয়ী সব সিনেমার ফেস্টুন এবং খান আতাউর রহমান, নারায়ণ ঘোষ মিতা, সুভাষ দত্ত ও আমজাদ হোসেনের মতো নামকরা চলচ্চিত্র নির্মাতাদের তথ্যসংবলিত চিত্র। টিকিট বিক্রির অর্থের একটি অংশ উৎসব শেষে গুরুতর অসুস্থ ভাষাসৈনিক ও মুক্তিযোদ্ধা আব্দুল মালেককে দেওয়া হবে বলে জানা গেছে।

এই বিভাগের আরো খবর