• বুধবার   ৩০ সেপ্টেম্বর ২০২০ ||

  • আশ্বিন ১৪ ১৪২৭

  • || ১২ সফর ১৪৪২

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
পাঁচদিনের রিমান্ডে জেএমআই চেয়ারম্যান করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২৬, শনাক্ত ১৪৮৮ অস্ত্র মামলায় সাহেদের যাবজ্জীবন কারাদণ্ড মাহবুবে আলমের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম আর নেই দূরদর্শী নেতা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন এমসি কলেজে ধর্ষণের ঘটনায় কাউকে ছাড় নয়: কাদের করোনায় আরও ২৮ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৫৪০ মেহেরপুরে ‘আল্লাহর দল’র সক্রিয় সদস্য আটক করোনায় ২৪ ঘণ্টায় ৩৭ জনের মৃত্যু, শনাক্ত ১৬৬৬ করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২৮, শনাক্ত ১৫৫৭ মসজিদে বিস্ফোরণে মৃতের সংখ্যা বেড়ে ৩৪ ধর্ষণ মামলায় ভিপি নুর গ্রেফতার আইসিটি মামলায় আলাউদ্দিন জিহাদী এক দিনের রিমান্ডে করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৪০, শনাক্ত ১৭০৫ গাড়িচালক মালেক ১৪ দিনের রিমান্ডে করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২৬, শনাক্ত ১৫৪৪ গভীর সমুদ্র থেকে ৫ লাখ পিস ইয়াবা উদ্ধার, আটক ৭ ব্যাংকটা যেন ভালোভাবে চলে সেদিকে দৃষ্টি দিবেন: প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জের মসজিদে বিস্ফোরণে মৃত্যু বেড়ে ৩৩
৬৬

ঢাবিতে চলচ্চিত্র উৎসবের শেষ দিন আজ

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১৩ ফেব্রুয়ারি ২০২০  

বায়ান্নর ভাষাশহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ছাত্র-শিক্ষক কেন্দ্র (টিএসসি) প্রাঙ্গণে শুরু হওয়া পাঁচ দিনব্যাপী চলচ্চিত্র উৎসবের শেষ দিন আজ বৃহস্পতিবার। ঢাকা বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদের আয়োজনে এ উত্সব শুরু হয়েছে গত রবিবার। এবার একটি চলচ্চিত্র দেখতে লাগছে মাত্র ৩০ টাকা।

দুই বাংলার সমসাময়িক ও ধ্রুপদি ১৯টি পূর্ণদৈর্ঘ্য ও তিনটি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র নিয়ে সাজানো হয়েছে এবারের উৎসব।

গতকাল বুধবার উৎসবের চতুর্থ দিনে টিএসসিতে উপস্থিত ছিলেন পশ্চিম বাংলার চলচ্চিত্র পরিচালক অঞ্জন দত্ত। বিকেল সাড়ে ৩টায় তাঁর পরিচালিত সিনেমা ‘ফাইনালি ভালোবাসা’ প্রদর্শিত হয়।

২০০২ সাল থেকে উৎসবটি নিয়মিতভাবে আয়োজন করে আসছে চলচ্চিত্র সংসদ। উত্সবের ১৯তম আসরে বাংলা ভাষার চলচ্চিত্র প্রদর্শনীর পাশাপাশি উত্সবস্থলে শোভা পাচ্ছে দেশের কালজয়ী সব সিনেমার ফেস্টুন এবং খান আতাউর রহমান, নারায়ণ ঘোষ মিতা, সুভাষ দত্ত ও আমজাদ হোসেনের মতো নামকরা চলচ্চিত্র নির্মাতাদের তথ্যসংবলিত চিত্র। টিকিট বিক্রির অর্থের একটি অংশ উৎসব শেষে গুরুতর অসুস্থ ভাষাসৈনিক ও মুক্তিযোদ্ধা আব্দুল মালেককে দেওয়া হবে বলে জানা গেছে।

শিক্ষা বিভাগের পাঠকপ্রিয় খবর