রোববার   ১৭ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ৩ ১৪২৬   ১৯ রবিউল আউয়াল ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
হলি আর্টিসান মামলার রায় ২৭ নভেম্বর ‘সরকারি কাজে স্বচ্ছতার বিকল্প নেই’- স্পিকার প্রশ্নপত্র ফাঁসের কোনো অভিযোগ নেই- গণশিক্ষা প্রতিমন্ত্রী এফআর টাওয়ারের নকশা জালিয়াতি : বিএনপি নেতা ফারুকসহ ৩জন কারাগারে বরিশালে প্রাথমিক সমাপনীতে বসেছে ১ লাখ ৮৮ হাজার শিক্ষার্থী ছয় দিনের রিমান্ডে সম্রাট প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষা শুরু: প্রস্তুত ২৯ লাখ শিক্ষার্থী আজ মজলুম জননেতা হামিদ খান ভাসানীর প্রয়াণ দিবস আমিরাতে পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষা শুরু আজ আমার বাসায় সমস্ত রান্না হয়েছে পেঁয়াজ ছাড়া- প্রধানমন্ত্রী দুর্নীতির টাকা দিয়ে ফুটানি চলবে না : প্রধানমন্ত্রী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নির্মল সম্পাদক বাবু বরিশালে হিজড়া জনগোষ্ঠীদের প্রশিক্ষণ কর্মশালা মাদক ও দুর্নীতির বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে- শেখ হাসিনা পেঁয়াজ বিমানে উঠে গেছে কাল-পরশু এলেই দাম কমবে- প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রী দুবাই যাচ্ছেন আজ স্বেচ্ছাসেবকলীগের সম্মেলন আজ মেসির জাদুতে ব্রাজিলকে হারাল আর্জেন্টিনা আয়কর দিলেন অর্থমন্ত্রী, রিটার্ন দাখিল প্রধানমন্ত্রীর
১৪

ডেন্টালে পাসের হার ৮৮.৫২ শতাংশ

প্রকাশিত: ৩ নভেম্বর ২০১৯  

 


সরকারি-বেসরকারি ডেন্টাল কলেজ, ইউনিট ও ইনস্টিটিউটে ২০১৯-২০২০ শিক্ষাবর্ষে ভর্তি পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে। এবার  শতকরা হিসাবে পাসের হার ৮৮ দশমিক ৫২ শতাংশ।  ১০০ নম্বরের নৈর্ব্যক্তিক প্রশ্নপত্রে নেয়া পরীক্ষায় সর্বোচ্চ প্রাপ্ত নম্বর ৯২ দশমিক ৫০।

শনিবার দুপুরের পর ফল প্রকাশ করা হয়। পরীক্ষায় অংশগ্রহণকারী ১৯ হাজার ৭৭৮ জনের মধ্যে ১৭ হাজার ৫১৭ জন পাস করেছে। এবার স্বল্পতম সময়ে ২৭ ঘণ্টার মধ্যে ফলাফল প্রকাশিত হলো।

স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ জানান, উত্তীর্ণ শিক্ষার্থীদের মধ্যে থেকে জাতীয় মেধাতালিকার ভিত্তিতে প্রথমে সরকারি একটি ডেন্টাল কলেজ ও আটটি ডেন্টাল ইউনিটে ৫১৭টি সাধারণ আসন, মুক্তিযোদ্ধা কোটায় ১০টি আসন ও পশ্চাৎপদ জনগোষ্ঠীর জন্য পাঁচটি আসনসহ মোট ৫৩২টি আসনে ভর্তি করা হবে।

আগামী ১৬ নভেম্বর থেকে ২৮ নভেম্বর পর্যন্ত ছাত্র-ছাত্রী ভর্তি করা হবে। ২০২০ সালের ৪ ফেব্রুয়ারি থেকে সরকারি ডেন্টাল কলেজে ক্লাস শুরু হবে বলেও জানান তিনি।

গতকাল (১ নভেম্বর) ডেন্টাল কলেজের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষায় অংশগ্রহণের জন্য ২৫ হাজার ১১৬ জন আবেদন করলেও অংশগ্রহণ করেন ১৯ হাজার ৭৮৮ জন।

এই বিভাগের আরো খবর