রোববার   ২৩ ফেব্রুয়ারি ২০২০   ফাল্গুন ১০ ১৪২৬   ২৮ জমাদিউস সানি ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
শীর্ষ সন্ত্রাসী জিসানের সহযোগী র‌্যাবের হাতে গ্রেফতার দৃশ্যমান পদ্মা সেতুর পৌনে চার কিলোমিটার সারা দেশে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত ইংরেজি উচ্চারণে বাংলা বলার সমালোচনা প্রধানমন্ত্রীর উন্নত দেশ গড়তে বেসরকারি সহযোগিতা প্রয়োজন: পররাষ্ট্রমন্ত্রী মুজিববর্ষে বিএনপিকেও আমন্ত্রণ জানানো হবে: কাদের ভণ্ডপীরসহ ৯ জনের কারাদণ্ড প্রধানমন্ত্রী সব সময় শিক্ষাকে গুরুত্ব দেন: পরিকল্পনামন্ত্রী মুজিব বর্ষে নতুন শিল্প কারখানা স্থাপন করা হবে: শিল্প প্রতিমন্ত্রী আসন্ন সেচ মৌসুমে লোডশেডিংয়ের শঙ্কা নেই : বিদ্যুৎ বিভাগ একুশে পদক হাতে তুলে দিলেন প্রধানমন্ত্রী শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস শুক্রবার একুশে পদক মেধা ও মনন চর্চার ক্ষেত্র সম্প্রসারিত করবে : রাষ্ট্রপতি আজ একুশে পদক প্রদান করবেন প্রধানমন্ত্রী এনামুল বাছিরের পদোন্নতির আবেদন হাইকোর্টে খারিজ জাপানের সঙ্গে জয়েন্ট ওয়ার্কিং গ্রুপ হবে : বাণিজ্যমন্ত্রী সমৃদ্ধ দেশ গড়তে সুস্থ যুব সমাজের বিকল্প নেই : প্রতিমন্ত্রী ফরহাদ ডাকঘর সঞ্চয়ের সুদহার পুনর্বিবেচনা করা হবে : অর্থমন্ত্রী মুঠোফোন প্রতারক জিনের বাদশা গ্রেফতার করোনাভাইরাস নিয়ে গুজবে কান দিবেন না : স্বাস্থ্যমন্ত্রী
৯৫

টয়লেটে হবু বরের সাথে সেলফি তুললে ৬১ হাজার টাকা দিবে সরকার

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১০ অক্টোবর ২০১৯  

টয়লেটে হবু বরের সেলফি তুলতে হবে। আর সেই সেলফি দেখাতে পারলেই কনে পাবেন ৬১ হাজার টাকা! হবু বরের বাড়িতে টয়লেট বা বাথরুম রয়েছে কি না, এই প্রমাণ দিতেই এই ব্যবস্থা।

ভারতের মধ্যপ্রদেশ সরকারের মুখ্যমন্ত্রী কন্যা বিবাহ প্রকল্পে এই নিয়ম চালু করেছে। এই প্রকল্পের সুবিধা নেয়ার জন্য আবেদন করতে হবে। শুধু গ্রামাঞ্চলেই নয়, ভোপালের পৌরসভা এলাকাতেও এই প্রকল্প প্রযোজ্য হবে।

জানা গেছে, সরকারি কর্মকর্তারা বাড়ি বাড়ি গিয়ে সব সময় তদারকি করতে পারেন না। তাই চালু হয়েছে #SelfieStandingInToilet। 

ভোপালের জাহাঙ্গিরাবাদের বাসিন্দা সমীর (ছদ্ম নাম) বলেন, এই প্রকল্পের সুবিধা নিতে বিয়ের সার্টিফিকেটের সঙ্গে জোড়া থাকবে টয়লেটে বরের ছবি। আমাকে বলা হয়েছিল, এই ছবি না দিলে কাজি বিয়ে পড়বেন না। ভোপালের কেন্দ্রীয় গ্রন্থাগারে যে গণবিবাহের আয়োজন করা হয়েছে, সেখানকার ৭৪ হবু বরের মধ্যে সমীর অন্যতম।

সমাজকল্যাণ দফতরের প্রিন্সিপাল সেক্রেটারি জেএন কানসোটিয়ার বলেন, এতে খারাপ কিছু নেই। তবে এটি আরো ভালো কিছু করা যেত।

এই বিভাগের আরো খবর