মঙ্গলবার   ১৫ অক্টোবর ২০১৯   আশ্বিন ২৯ ১৪২৬   ১৫ সফর ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
স্বামী-স্ত্রীর পায়ে ১৮টি স্মার্টফোন ৬ দিনের অভিযানে বরিশাল বিভাগে ১৫৪ জেলের কারাদণ্ড অপমানে কাঁদলেন মৌসুমী সাগরে ফের ভারতীয় ১১ জেলে আটক বিয়ে-বিচ্ছেদের পর শরিয়তে সন্তান প্রতিপালনের অধিকার কার? মৃত্যুর আগে জাহ্নবীকে দেয়া মা শ্রীদেবীর দামি পরামর্শ যা ছিল বরিশাল স্টেডিয়ামে আসছে শ্রীলংকা যুদ্ধাপরাধ: আজ ৫ রাজাকারের রায় মানবাধিকার ও আইনের শাসন প্রতিষ্ঠায় গুরুত্ব স্পিকারের শাহজালালে বিপুল পরিমাণ ইউএস ডলার ও থাই বাথসহ আটক ১ বাবরি মসজিদের রায় ঘিরে অযোধ্যায় ১৪৪ ধারা বাংলাদেশের প্রথম হিজড়া ভাইস চেয়ারম্যান পিংকী হাইপ্রোফাইল দুর্নীতিবাজ: এবার বড় অভিযানে নামছে দুদক এক মঞ্চে ৯৩ বইয়ের মোরক উন্মচন করলেন সংস্কৃতি প্রতিমন্ত্রী ১১১ ফুটের গ্রহাণু ধেয়ে আসছে পৃথিবীর দিকে! প্লে স্টোর থেকে আবারও ১৫ অ্যাপ বাতিল কেমন মানুষদের বুদ্ধি বেশি হয়? বিপিএলের চার স্পন্সর প্রস্তুত একসঙ্গে নোবেল জিতেছেন যে দম্পতিরা হাওরের জমি পাবে না রাঘব বোয়ালরা -রাষ্ট্রপতি
৫২

টয়লেটে হবু বরের সাথে সেলফি তুললে ৬১ হাজার টাকা দিবে সরকার

প্রকাশিত: ১০ অক্টোবর ২০১৯  

টয়লেটে হবু বরের সেলফি তুলতে হবে। আর সেই সেলফি দেখাতে পারলেই কনে পাবেন ৬১ হাজার টাকা! হবু বরের বাড়িতে টয়লেট বা বাথরুম রয়েছে কি না, এই প্রমাণ দিতেই এই ব্যবস্থা।

ভারতের মধ্যপ্রদেশ সরকারের মুখ্যমন্ত্রী কন্যা বিবাহ প্রকল্পে এই নিয়ম চালু করেছে। এই প্রকল্পের সুবিধা নেয়ার জন্য আবেদন করতে হবে। শুধু গ্রামাঞ্চলেই নয়, ভোপালের পৌরসভা এলাকাতেও এই প্রকল্প প্রযোজ্য হবে।

জানা গেছে, সরকারি কর্মকর্তারা বাড়ি বাড়ি গিয়ে সব সময় তদারকি করতে পারেন না। তাই চালু হয়েছে #SelfieStandingInToilet। 

ভোপালের জাহাঙ্গিরাবাদের বাসিন্দা সমীর (ছদ্ম নাম) বলেন, এই প্রকল্পের সুবিধা নিতে বিয়ের সার্টিফিকেটের সঙ্গে জোড়া থাকবে টয়লেটে বরের ছবি। আমাকে বলা হয়েছিল, এই ছবি না দিলে কাজি বিয়ে পড়বেন না। ভোপালের কেন্দ্রীয় গ্রন্থাগারে যে গণবিবাহের আয়োজন করা হয়েছে, সেখানকার ৭৪ হবু বরের মধ্যে সমীর অন্যতম।

সমাজকল্যাণ দফতরের প্রিন্সিপাল সেক্রেটারি জেএন কানসোটিয়ার বলেন, এতে খারাপ কিছু নেই। তবে এটি আরো ভালো কিছু করা যেত।

এই বিভাগের আরো খবর