সোমবার   ১৬ ডিসেম্বর ২০১৯   পৌষ ২ ১৪২৬   ১৮ রবিউস সানি ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
এগিয়ে যাওয়া বাংলাদেশের বিজয়গাথা জাতীয় স্মৃতিসৌধে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বিজয় দিবসে আওয়ামী লীগের কর্মসূচি ইসলামে বিজয় দিবসের গুরুত্ব পাকিস্তান এখন বাংলাদেশ হতে চায় ‘মিস ওয়ার্ল্ড ২০১৯’ হলেন ভারতীয় বংশোদ্ভূত টনি-অ্যান সিং ‘সোনার তরী’ ও ‘অচীন পাখি’ উদ্বোধন ২৮ ডিসেম্বর আজ বীরশ্রেষ্ঠ মোস্তফা কামালের ৭২তম জন্মবার্ষিকী বিজয় দিবসের আগে ভারতীয় সেনাবাহিনীর কুচকাওয়াজে মুক্তিযোদ্ধারা আজকের ভাগ্যচক্র বিজয়ের স্মৃতি ও বঙ্গবন্ধু বিয়ে করা আর বিয়ে দেয়াও ধর্মীয় বিধান বরিশালে ১শ পিস ইয়াবা নিয়ে ওসির ছেলেসহ আটক ২ বিজয়ের শক্তি বরিশাল বিভাগে মিলেছে ৩৭ রাজাকারের অস্তিত্ব! ১৬ ডিসেম্বর কিনুন ১৬ টাকায় এয়ার টিকিট ১৬ ডিসেম্বর বাঙালির ইতিহাসে সর্বোচ্চ অর্জনের দিন রক্তক্ষয়ী যুদ্ধে বাংলাদেশের জন্ম দেখে নিন প্রথম পর্বে প্রকাশিত ১০,৭৮৯ রাজাকারের তালিকা আজ মহান বিজয় দিবস
৭০

ট্রাম্পকে চ্যালেঞ্জ ছুড়ে দিতে আসছে তার ১৭ গুণ ধনী প্রতিদ্বন্দ্বী

প্রকাশিত: ৮ নভেম্বর ২০১৯  

 

আগামী বছর নভেম্বর মাসে মার্কিন যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্ট নির্বাচন। জানা গিয়েছে, ২০২০ সালের প্রেসিডেন্ট নির্বাচনে বর্তমান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের প্রতিদ্বন্দ্বী হতে পারেন যুক্তরাষ্ট্রের আর এক বিলিয়নিয়ার মাইকেল ব্লুমবার্গ। তিনি নিউ ইয়র্কের প্রাক্তন মেয়র।

তিনি মনে করেন, ট্রাম্পকে হারানোর জন্য যোগ্য কোনও প্রতিদ্বন্দ্বী নেই। তাই নিজেই তার সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করতে চান। এই সপ্তাহেই আনুষ্ঠানিক কার্যক্রম শেষ করবেন বলেও জানিয়েছেন বিশ্বের অন্যতম শীর্ষ এই ধনী।

জানা গিয়েছে, মাইকেল ব্লুমবার্গ বিশ্বের অন্যতম শীর্ষ ধনী। ফোর্বসের হিসেব অনুযায়ী তার সম্পদের পরিমাণ ৫ হাজার ২০০ কোটি ডলার, যা ট্রাম্পের সম্পদের প্রায় ১৭ গুণ(৩১০ কোটি)।
শিক্ষা ও স্বাস্থ্যসহ বিভিন্ন খাতে কোটি কোটি ডলার সহায়তা করেছেন তিনি। রাজনীতিতেও বেশ সফল ব্লুমবার্গ। তিনবার নিউ ইয়র্কের মেয়র হিসেবে দায়িত্ব পালন করেছেন তিনি। চলতি সপ্তাহেই ডেমোক্রেট প্রার্থী হিসেবে কাগজপত্র তৈরি করবেন ৭৭ বছর বয়সী ব্লুমবার্গ।

ইতিমধ্যেই ডেমোক্র্যাটিক দলের ১৭ জন নেতা ২০২০ সালের নির্বাচনে ট্রাম্পকে চ্যালেঞ্জ জানাতে প্রস্তুতি শুরু করে দিয়েছেন। প্রাক্তন ভাইস প্রেসিডেন্ট জো বাইডেন এরই মধ্যে জনপ্রিয়তার বিচারে তাকে পেছনে ফেলে এগিয়ে রয়েছেন।

অন্যদিকে ট্রাম্পের সঙ্গে প্রেসিডেন্ট প্রার্থী হওয়ার লড়াইয়ে রয়েছেন তাঁর রিপাবলিকান দলের তিন সদস্য। তবে তাদের কারও ট্রাম্পকে সরিয়ে নির্বাচনের করার সম্ভাবনা নেই বললেই চলে। জানা গিয়েছে, ২০১৯ সালে মার্কিন যুক্তরাষ্ট্রে ধনি ব্যক্তির তালিকায় নয় নাম্বার এবং সারা বিশ্বের তালিকায় ১৪ নাম্বারে স্থান পেয়েছেন ৭৭ বছর বয়সী ব্লুমবার্গ। সূত্র : কলকাতা টাইমস।

এই বিভাগের আরো খবর