সোমবার   ২৩ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ৭ ১৪২৬   ২৩ মুহররম ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
পৃথিবীতে এত ধর্ম কেন? ৫০ হাজার পিস ইয়াবাসহ মাদকবিক্রেতা আটক কাজাখস্তান গেলেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী দিনে ১০ হাজারের বেশি কনটেইনার হ্যান্ডেলিং হচ্ছে বন্দরে বিএনপির ৩ নেতাকে নিয়মিত টাকা দিতেন জি কে শামীম বরিশালে কারেন্ট জাল জব্দ, আটক ৩ এক মাসে ইন্টারনেট ব্যবহারকারীর সংখ্যা বেড়েছে ২০ লাখ : বিটিআরসি সেই ডিসির নারী কেলেঙ্কারির সত্যতা বাচ্চাকে মারধর করায় থানা ঘেরাও হনুমানের! জাতীয় নারী দাবায় শীর্ষস্থানে রানী হামিদ ইউজিসির কাঠগড়ায় পাবলিক বিশ্ববিদ্যালয়ের ১৪ ভিসি ক্যাসিনোতে মিলল ধর্মীয় উপাসনা সামগ্রী! বিজয়নগর সায়েম টাওয়ার থেকে ১৭ জুয়ারী আটক ১৩ নেপালিকে মোটা অংকের বেতনে রাখা হয় জুয়া চালাতে স্পা সেন্টার থেকে আটক ১৬ নারী, ৩ পুরুষ আরও ১০ লক্ষ তরুণ-তরুণীর কর্মসংস্থান করা হবে- পলক আবুধাবি থেকে নিউইয়র্কের পথে প্রধানমন্ত্রী অজুহাতে কাজ আটকে রাখলে কঠোর ব্যবস্থা: গণপূর্তমন্ত্রী ব্যাংক নোটের আদলে টোকেন ব্যবহার করা যাবে না ঢাকা আসছেন বিশ্ব ব্যাংকের ভাইস প্রেসিডেন্ট ও জাতিসংঘের দূত
১০

টেস্ট র‌্যাংকিংয়ে শীর্ষস্থান অটুট রাখলেন স্মিথ-কামিন্স

প্রকাশিত: ১১ সেপ্টেম্বর ২০১৯  

টেস্ট র‌্যাংকিংয়ে নিজেদের অবস্থান ধরে রেখেছেন স্টিভেন স্মিথ ও প্যাট কামিন্স। সদ্য প্রকাশিত টেস্ট র‌্যাংকিংয়ে শীর্ষস্থান ধরে রেখেছেন এই দুই অস্ট্রেলিয়ান তারকা।

স্মিথ-কামিন্সের নৈপুণ্যে ইংল্যান্ডের বিপক্ষে চতুর্থ টেস্টে ১৮৫ রানের বিশাল জয় পেয়েছে অজিরা। ম্যানচেস্টারের এই টেস্টে প্রথম ইনিংসে ২১১ ও দ্বিতীয় ইনিংসে ৮২ রান করেন স্মিথ। দুর্দান্ত ব্যাটিং নৈপুণ্যের জন্য ৯৩৭ রেটিং পয়েন্ট নিয়ে শীর্ষস্থান ধরে রেখেছেন এই সাবেক অজি অধিনায়ক। ভারত অধিনায়ক বিরাট কোহলির চেয়ে ৩৪ পয়েন্ট এগিয়ে গেছেন স্মিথ।

বোলারদের ক্ষেত্রে ক্যারিয়ার সেরা রেটিং পয়েন্ট ৯১৪ নিয়ে শীর্ষস্থান অটুট রেখেছেন কামিন্স। ২০০১ সালে এই রেটিং পয়েন্ট পেয়েছিলেন সাবেক অজি পেসার গ্লেন ম্যাকগ্রা। দ্বিতীয় স্থানে থাকা দক্ষিণ আফ্রিকান বোলার কাগিসো রাবাদার চেয়ে ৬৩ পয়েন্ট এগিয়ে আছেন কামিন্স। জসপ্রীত বুমরাহ আছেন তৃতীয় স্থানে। প্রথমবারের মতো টেস্ট বোলারদের র‌্যাংকিংয়ে শীর্ষ দশে জায়গা পেয়েছেন জস হ্যাজলউড। 

বোলারদেরে ক্ষেত্রে বাংলাদেশিদের মধ্যে একধাপ এগিয়েছেন সাকিব আল হাসান ও তাইজুল ইসলাম। সাকিব আছেন ২২তম স্থানে। পরের স্থানে তাইজুল। টাইগারদের মধ্যে সবচেয়ে বড় লাফ দিয়েছেন নাঈম হাসান। এই অফ স্পিনার ২১ ধাপ এগিয়ে বসেছেন ৬৬তম স্থানে। 

এই বিভাগের আরো খবর