বৃহস্পতিবার   ২৩ জানুয়ারি ২০২০   মাঘ ১০ ১৪২৬   ২৭ জমাদিউল আউয়াল ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
পদ্মাসেতুতে বসলো ২২তম স্প্যান, দৃশ্যমান হলো ৩৩০০ মিটার জাতীয় প্রশিক্ষণ দিবস আজ বঙ্গবন্ধু গোল্ডকাপ : ২য় সেমিফাইনালে মাঠে নামছে বাংলাদেশ এ খাবারগুলো খেলেই বিপদ! ১২৭ যাত্রী নিয়ে মাঝ আকাশে জ্বালানি শেষ, অতঃপর...! জাদুকরী স্বপ্ন দেখাব না : তাপস কাউকে তাড়ানোর আগে আমাকে ভারত ছাড়া করতে হবে : মমতা গণতন্ত্র সূচকে ৮ ধাপ অগ্রগতি বাংলাদেশের র‌্যাবের নামে চাঁদা দাবির ঘটনায় আটক ১ ৯৯৯ ফোন করে বখাটের হাত থেকে রক্ষা পেলো স্কুলছাত্রী ছাত্রীদের টিফিনের টাকায় বঙ্গবন্ধুর হাজারো ছবি কক্সবাজার সৈকতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ স্বর্ণদ্বীপ যাচ্ছেন ভারতে শিরোপা জিতলো বাংলাদেশের মেয়েরা সারওয়ার আলীকে হত্যাচেষ্টা মামলার মূল আসামি গ্রেফতার ধনী হতে চাইলে রপ্ত করুন এই ১২টি অভ্যাস নিরাপদে লাহোর পৌঁছেছেন টাইগাররা আজ আইসিজেতে রোহিঙ্গা গণহত্যা মামলার রায় ক্যাসিনো ব্রাদার্সের ১৩০ ফ্ল্যাটের খোঁজ ফার্নিচার রপ্তানি ১০ কোটি ডলার ছাড়াবে ৭০০টি অবৈধ স্থাপনা উচ্ছেদ, রেলের ৫ একর জায়গা উদ্ধার
৫৪

টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি বিভাগের কাজ পর্যবেক্ষণে সংসদীয় কমিটি

প্রকাশিত: ১২ সেপ্টেম্বর ২০১৯  

ডাক ও টেলিযোগাযোগ বিভাগ এবং তথ্যপ্রযুক্তি বিভাগের কার্যক্রম পর্যবেক্ষণ করার সিদ্ধান্ত নিয়েছে জাতীয় সংসদের এ সংক্রান্ত স্থায়ী কমিটি। এলক্ষ্যে দুটি সংসদীয় উপ-কমিটিও গঠণ করা হয়েছে। কমিটির সদস্য রেজওয়ান আহমেদ তোফিকের নেতৃত্বাধীন চার সদস্যের উপ-কমিটি পর্যবেক্ষণ করবে তথ্যপ্রযুক্তি বিভাগ। আর বেনজীর আহমদের নেতৃত্বাধীন চার সদস্যের অপর কমিটি পর্যবেক্ষণ করবে ডাক ও টেলিযোগাযোগ বিভাগ। 

জাতীয় সংসদ ভবনে গতকাল বুধবার অনুষ্ঠিত ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত ন্থায়ী কমিটির ৩য় বৈঠকে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে। 

কমিটির সভাপতি এ. কে.এম রহমতুল্লাহর সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে বিশেষ আমন্ত্রণে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার উপস্থিত ছিলেন। কমিটির সদস্য ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, বেনজীর আহমদ, রেজওয়ান আহাম্মদ তৌফিক, ফাহ্মী গোলন্দাজ বাবেল, আহমেদ ফিরোজ কবির, মনিরা সুলতানা, জাকিয়া পারভীন খানম, এবং অপরাজিতা হক  বৈঠকে অংশগ্রহণ করেন। 

ডাক ও টেলিযোগাযোগ বিভাগের অতিরিক্ত সচিব, তথ্যপ্রযুক্তি বিভাগের অতিরিক্ত সচিবসহ বিভিন্ন সংস্থা প্রধানগণ, মন্ত্রণালয় ও জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ বৈঠকে উপস্থিত ছিলেন।

সংসদ সচিবালয় জানায়, বৈঠকে দেশের প্রতিটি জেলা ও উপজেলা পর্যায়ে তথ্য ও যোগাযোগ প্রযুক্তিবিষয়ক কমিটির মাসিক সভা অনুষ্ঠান সংক্রান্ত চিঠি সকল জাতীয় সংসদ সদস্যের নিকট যেনো প্রেরণ করা হয়, সে বিষয়ে সংশ্লিষ্ট  সবাইকে অবহিত করার জন্য তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগকে  আগামী ৭দিনের মাঝে চিঠি প্রেরণ করার জন্য কমিটি সুপারিশ করে।

এছাড়া বৈঠকে ডিজিটাল নিরাপত্তা আইনের আওতায় তথ্যপ্রযুক্তির উন্নয়নে ডিজিটাল ফরেনসিক ল্যাব প্রতিষ্ঠা করার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য তথ্যপ্রযুক্তি বিভাগকে সুপারিশ করা হয়।

এই বিভাগের আরো খবর