সোমবার   ১৬ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ১ ১৪২৬   ১৬ মুহররম ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
রোহিঙ্গা ভোটার খতিয়ে দেখতে চট্টগ্রামে কবিতা খানম আগামী ১০মাসের রোডম্যাপ তৈরি ও তার বাস্তবায়ন করবো - জয় ও লেখক ডেঙ্গুতে সরকারি হিসেবে ৬৮ জনের মৃত্যু আ. লীগের সম্পাদকমণ্ডলীর সভা ১৮ সেপ্টেম্বর বরিশাল নগরীতে আসছে স্মার্ট এলইডি লাইটিং বঙ্গবন্ধুর নাতনি টিউলিপের জন্মদিন আজ আজ থেকে ট্রাকে পেঁয়াজ বিক্রি করবে টিসিবি বিশ্ব ওজন দিবস আজ শিগগিরই বন্দর-ট্রেনে যুক্ত হচ্ছে ত্রিপুরা-বাংলাদেশ দিল্লিতে শেখ হাসিনা-মোদি বৈঠক ৫ অক্টোবর সারাদেশে ৭৫ প্রতিষ্ঠানকে পাঁচ লক্ষাধিক টাকা জরিমানা প্রাথমিকের শিক্ষক নিয়োগের ফল প্রকাশ এ পি জে আব্দুল কালাম স্মৃতি পুরস্কারে ভূষিত শেখ হাসিনা টস হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ বরিশালকে যানজট মুক্ত রাখতে কাজ করছে ট্রাফিক সদস্যরা- ডিসি ট্রাফিক সততা ও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করুন : প্রধানমন্ত্রী বরিশালে কাজী নজরুল ইসলামের ৪৩তম প্রয়াণ বার্ষিকী অনুষ্ঠিত রাজশাহীর পুলিশ একাডেমিতে কুচকাওয়াজ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী গণপরিবহনে মাসিক বেতনে চালক নিয়োগের নির্দেশ হাইকোর্টের সারদার পথে প্রধানমন্ত্রী

টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি বিভাগের কাজ পর্যবেক্ষণে সংসদীয় কমিটি

প্রকাশিত: ১২ সেপ্টেম্বর ২০১৯  

ডাক ও টেলিযোগাযোগ বিভাগ এবং তথ্যপ্রযুক্তি বিভাগের কার্যক্রম পর্যবেক্ষণ করার সিদ্ধান্ত নিয়েছে জাতীয় সংসদের এ সংক্রান্ত স্থায়ী কমিটি। এলক্ষ্যে দুটি সংসদীয় উপ-কমিটিও গঠণ করা হয়েছে। কমিটির সদস্য রেজওয়ান আহমেদ তোফিকের নেতৃত্বাধীন চার সদস্যের উপ-কমিটি পর্যবেক্ষণ করবে তথ্যপ্রযুক্তি বিভাগ। আর বেনজীর আহমদের নেতৃত্বাধীন চার সদস্যের অপর কমিটি পর্যবেক্ষণ করবে ডাক ও টেলিযোগাযোগ বিভাগ। 

জাতীয় সংসদ ভবনে গতকাল বুধবার অনুষ্ঠিত ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত ন্থায়ী কমিটির ৩য় বৈঠকে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে। 

কমিটির সভাপতি এ. কে.এম রহমতুল্লাহর সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে বিশেষ আমন্ত্রণে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার উপস্থিত ছিলেন। কমিটির সদস্য ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, বেনজীর আহমদ, রেজওয়ান আহাম্মদ তৌফিক, ফাহ্মী গোলন্দাজ বাবেল, আহমেদ ফিরোজ কবির, মনিরা সুলতানা, জাকিয়া পারভীন খানম, এবং অপরাজিতা হক  বৈঠকে অংশগ্রহণ করেন। 

ডাক ও টেলিযোগাযোগ বিভাগের অতিরিক্ত সচিব, তথ্যপ্রযুক্তি বিভাগের অতিরিক্ত সচিবসহ বিভিন্ন সংস্থা প্রধানগণ, মন্ত্রণালয় ও জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ বৈঠকে উপস্থিত ছিলেন।

সংসদ সচিবালয় জানায়, বৈঠকে দেশের প্রতিটি জেলা ও উপজেলা পর্যায়ে তথ্য ও যোগাযোগ প্রযুক্তিবিষয়ক কমিটির মাসিক সভা অনুষ্ঠান সংক্রান্ত চিঠি সকল জাতীয় সংসদ সদস্যের নিকট যেনো প্রেরণ করা হয়, সে বিষয়ে সংশ্লিষ্ট  সবাইকে অবহিত করার জন্য তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগকে  আগামী ৭দিনের মাঝে চিঠি প্রেরণ করার জন্য কমিটি সুপারিশ করে।

এছাড়া বৈঠকে ডিজিটাল নিরাপত্তা আইনের আওতায় তথ্যপ্রযুক্তির উন্নয়নে ডিজিটাল ফরেনসিক ল্যাব প্রতিষ্ঠা করার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য তথ্যপ্রযুক্তি বিভাগকে সুপারিশ করা হয়।

এই বিভাগের আরো খবর