• মঙ্গলবার   ২৯ সেপ্টেম্বর ২০২০ ||

  • আশ্বিন ১৩ ১৪২৭

  • || ১১ সফর ১৪৪২

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
অস্ত্র মামলায় সাহেদের যাবজ্জীবন কারাদণ্ড মাহবুবে আলমের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম আর নেই দূরদর্শী নেতা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন এমসি কলেজে ধর্ষণের ঘটনায় কাউকে ছাড় নয়: কাদের করোনায় আরও ২৮ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৫৪০ মেহেরপুরে ‘আল্লাহর দল’র সক্রিয় সদস্য আটক করোনায় ২৪ ঘণ্টায় ৩৭ জনের মৃত্যু, শনাক্ত ১৬৬৬ করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২৮, শনাক্ত ১৫৫৭ মসজিদে বিস্ফোরণে মৃতের সংখ্যা বেড়ে ৩৪ ধর্ষণ মামলায় ভিপি নুর গ্রেফতার আইসিটি মামলায় আলাউদ্দিন জিহাদী এক দিনের রিমান্ডে করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৪০, শনাক্ত ১৭০৫ গাড়িচালক মালেক ১৪ দিনের রিমান্ডে করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২৬, শনাক্ত ১৫৪৪ গভীর সমুদ্র থেকে ৫ লাখ পিস ইয়াবা উদ্ধার, আটক ৭ ব্যাংকটা যেন ভালোভাবে চলে সেদিকে দৃষ্টি দিবেন: প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জের মসজিদে বিস্ফোরণে মৃত্যু বেড়ে ৩৩ আহমদ শফী কওমি শিক্ষার আধুনিকায়নে ভূমিকা রেখেছেন: প্রধানমন্ত্রী না.গঞ্জে মসজিদে বিস্ফোরণে মৃতের সংখ্যা বেড়ে ৩২
৯৪

টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২০ স্থগিত করল আইসিসি

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২০ জুলাই ২০২০  

অবশেষে গুঞ্জনই সত্যি হলো। টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২০ স্থগিতের ঘোষণা দিল আইসিসি।

করোনা ভাইরাসের কারণে ক্রীড়ার বৈশ্বিক আসরে একের পর এক ইভেন্ট থমকে যাওয়ার পর অবশেষে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠেয় ক্রিকেটের সংক্ষিপ্ত ফরম্যাটের এই বিশ্বকাপটিও স্থগিত হলো। এক বিবৃতির মাধ্যমে খবরটি নিশ্চিত করেছে ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা।

চলতি বছরের ১৮ অক্টোবর থেকে ১৫ নভেম্বর পর্যন্ত অস্ট্রেলিয়ার মাটিতে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল টি-টোয়েন্টি বিশ্বকাপের সপ্তম আসর।

সোমবার (২০ জুলাই) এনিয়ে এক সভায় বসে এমন সিদ্ধান্ত নেয় আইবিসি (দ্য কর্মাশিয়াল সাবসিডারি অব দ্য আইসিসি), যেখানে পরবর্তী তিনটি আইসিসি পুরুষ ইভেন্টের উইন্ডোগুলিতে বর্ষপুঞ্জিতে স্বচ্ছতা আনতে ও কোভিড-১৯ দ্বারা সৃষ্ট বিরতি থেকে পুনরুদ্ধারের জন্য আগামী তিন বছরে খেলাধুলাকে সেরা সম্ভাব্য সময়ে আয়োজনের ব্যাপারে সম্মতি জানানো হয়েছে।

আইসিসির নতুন সিদ্ধান্তে জানানো হয়, এ বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপ পিছিয়ে আগামী বছর অক্টোবর-নভেম্বরে হবে, ১৪ নভেম্বর ২০২১ ধরা হয়েছে ফাইনালের সম্ভাব্য তারিখ। এরপর ২০২২ সালে একই সময় হবে আরও একটি টি-টোয়েন্টি বিশ্বকাপ, যেটির ফাইনাল হতে পারে ১৩ নভেম্বর। এছাড়া ভারতে অনুষ্ঠেয় ২০২৩ ওয়ানডে বিশ্বকাপ ফেব্রুয়ারি-মার্চ থেকে পিছিয়ে নেওয়া হয়েছে একই বছরের অক্টোবর-নভেম্বরে। সেই আসরটির ফাইনাল হবে ২৬ নভেম্বর।

পরবর্তী তিনটি পুরুষ ইভেন্টের সময়:

# আইসিসি পুরুষ টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২১ অনুষ্ঠিত হবে ২০২১ সালের অক্টোবর-নভেম্বরে। ফাইনাল হবে ১৪ নভেম্বর।

# আইসিসি পুরুষ টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২২ অনুষ্ঠিত হবে ২০২২ সালের অক্টোবর-নভেম্বরে। ফাইনাল হবে ১৩ নভেম্বর।

# আইসিসি পুরুষ ক্রিকেট বিশ্বকাপ ২০২৩ অনুষ্ঠিত হবে ২০২৩ সালের অক্টোবর-নভেম্বরে। ফাইনাল হবে ১৬ নভেম্বর।

আইবিসি বোর্ড এই ব্যাপারে সম্মত হয়েছে যে, ধারাবাহিকভাবে তারা পরিস্থিতি পর্যবেক্ষণ করবে। যাতে করে ২০২১ ও ২০২২ সালের বৈশ্বিক আসরগুলো সফলতার সঙ্গে অনুষ্ঠিত হতে পারে। এছাড়া ২০২১ সালের ফেব্রুয়ারিতে নিউজিল্যান্ডে অনুষ্ঠেয় আইসিসি নারী বিশ্বকাপ কিভাবে পরিচালনা করা যায় সে ব্যাপারটিও মূল্যায়ন করবে।

খেলাধুলা বিভাগের পাঠকপ্রিয় খবর