রোববার   ২০ অক্টোবর ২০১৯   কার্তিক ৫ ১৪২৬   ২০ সফর ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
ফাদার রিগনের মৃত্যুবার্ষিকী আজ বিকেলে যুবলীগ নেতাদের সঙ্গে প্রধানমন্ত্রীর বৈঠক অখ্যাত মায়োর্কার মাঠে রিয়ালের প্রথম হার টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ ২ মাদক ব্যবসায়ী নিহত শ্রমিকের স্বার্থে কাজ করছে সরকার: শ্রম প্রতিমন্ত্রী যুবলীগ থেকে বহিষ্কার কাউন্সিলর রাজীব টেকনাফে পৃথক অভিযানে ইয়াবাসহ ৩ রোহিঙ্গা আটক রাজীবের মোহাম্মদপুরের বাসায় অভিযান পরিচালনা করছে র‌্যাব অস্ত্র ও মাদকসহ রাজীবকে আটক করেছে র‌্যাব কাউন্সিলর তারেকুজ্জামান রাজিব গ্রেফতার আসছে ‘জলের গান’র অ্যালবাম, থাকছে বারী সিদ্দিকীর গান বছর শেষ হলেই বাতিল হচ্ছে ২ হাজার রুপির নোট ঢাকায় আসছেন নিউইয়র্ক সিটির ৫ সিনেটর বাকেরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভা অনুষ্ঠিত দাইয়ুস জান্নাতে যাবে না ড্রাগনের রক্ত বয়ে চলেছে যে গাছ! বালিশকাণ্ডের মতো কলঙ্কজনক কাজ যেন না হয় :পরিকল্পনামন্ত্রী দলে অনুপ্রবেশকারীদের জায়গা দেওয়া হবে না: নাসিম দোয়া পাওয়ার জন্য রাজনীতি করি : শামীম ওসমান আর্থিক সংকটে দুদিন বন্ধ জাতিসংঘ
৩৪

টাইফুন ‘তাপা’র আঘাত জাপান-দ. কোরিয়ায়, বহু ফ্লাইট বাতিল

প্রকাশিত: ২২ সেপ্টেম্বর ২০১৯  

জাপানে আঘাত হেনেছে শক্তিশালী টাইফুন ‘তাপা’। ফলে বাতিল করা হয়েছে উড়োজাহাজের শতাধিক আভ্যন্তরীণ ফ্লাইট। ওকিনাওয়া দ্বীপে ভূমিধসের আশঙ্কায় সেখানকার বাসিন্দাদের সতর্ক থাকার অনুরোধ জানিয়েছে কর্তৃপক্ষ।

এটি পরে আবার আঘাত হেনেছে দক্ষিণ কোরিয়ার উপকূলেও। এতে ক্ষয়ক্ষতির পাশাপাশি ভূমিধসের আশঙ্কাও করা হচ্ছে। তীব্র বাতাস উপকূলে আছড়ে ফেলেছে বিলাসবহুল ইয়েট। বাতিল করা হয়েছে আভ্যন্তরীণ রুটের বহু ফ্লাইট।

রোববার (২২ সেপ্টেম্বর) আন্তর্জাতিক সংবাদমাধ্যম এসব তথ্য জানায়।

খবরে বলা হয়, টাইফুন তাপা প্রথমে জাপানের ওকিনাওয়া দ্বীপে আঘাত হানে। এসময় তীব্র বাতাসের সঙ্গে ছিল ভারী বৃষ্টি। এতে আহত হয় প্রায় ১৯জন। এ টাইফুনের কারণে বিভিন্ন এয়ারলাইন্স কোম্পানি জাপানে প্রায় ৪১২টি আভ্যন্তরীণ ফ্লাইট বাতিল করেছে। এ ফ্লাইটগুলোর অধিকাংশই কিয়শু দ্বীপ ভিত্তিক। এ টাইফুনের ফলে ব্যাপক মাত্রায় ভূমিধসের আশঙ্কা করা হচ্ছে। একইসঙ্গে দ্বীপের ২ হাজার বাসিন্দাকে নিরাপদ স্থানে সরে যাওয়ার অনুরোধ করেছে কর্তৃপক্ষ।

টাইফুনের আঘাতে ভূমিধসের আশঙ্কা করা হচ্ছে। ছবি: সংগৃহীত

এদিকে এটি রোববার দক্ষিণ কোরিয়ায় পুরোদমে আঘাত হানার পর সেখানেও ব্যাপক ভূমিধসের আশঙ্কা করা হচ্ছে। এর গতিবেগ হতে পারে ঘণ্টায় সর্বোচ্চ ১২৬ কিলোমিটার। ইতোমধ্যে এ টাইফুনের কারণে ৩৫৯টি আভ্যন্তরীণ ফ্লাইট বাতিল করা হয়েছে দেশটিতে।

এই বিভাগের আরো খবর