রোববার   ২০ অক্টোবর ২০১৯   কার্তিক ৫ ১৪২৬   ২০ সফর ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
ফাদার রিগনের মৃত্যুবার্ষিকী আজ বিকেলে যুবলীগ নেতাদের সঙ্গে প্রধানমন্ত্রীর বৈঠক অখ্যাত মায়োর্কার মাঠে রিয়ালের প্রথম হার টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ ২ মাদক ব্যবসায়ী নিহত শ্রমিকের স্বার্থে কাজ করছে সরকার: শ্রম প্রতিমন্ত্রী যুবলীগ থেকে বহিষ্কার কাউন্সিলর রাজীব টেকনাফে পৃথক অভিযানে ইয়াবাসহ ৩ রোহিঙ্গা আটক রাজীবের মোহাম্মদপুরের বাসায় অভিযান পরিচালনা করছে র‌্যাব অস্ত্র ও মাদকসহ রাজীবকে আটক করেছে র‌্যাব কাউন্সিলর তারেকুজ্জামান রাজিব গ্রেফতার আসছে ‘জলের গান’র অ্যালবাম, থাকছে বারী সিদ্দিকীর গান বছর শেষ হলেই বাতিল হচ্ছে ২ হাজার রুপির নোট ঢাকায় আসছেন নিউইয়র্ক সিটির ৫ সিনেটর বাকেরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভা অনুষ্ঠিত দাইয়ুস জান্নাতে যাবে না ড্রাগনের রক্ত বয়ে চলেছে যে গাছ! বালিশকাণ্ডের মতো কলঙ্কজনক কাজ যেন না হয় :পরিকল্পনামন্ত্রী দলে অনুপ্রবেশকারীদের জায়গা দেওয়া হবে না: নাসিম দোয়া পাওয়ার জন্য রাজনীতি করি : শামীম ওসমান আর্থিক সংকটে দুদিন বন্ধ জাতিসংঘ
১৬

টস হেরে ব্যাটিং এ বাংলাদেশ

প্রকাশিত: ১৮ সেপ্টেম্বর ২০১৯  

নিজেদের তৃতীয় ম্যাচে আজ জিম্বাবুয়ের মুখোমুখি হচ্ছে টাইগাররা। আজকের ম্যাচে জিম্বাবুয়েকে হারাতে পারলেই ফাইনালে পৌঁছে যাবে সাকিব বাহিনী। শুরুতে আজকের ম্যাচে টস জিতে বাংলাদেশকে ব্যাটিং করার আমন্ত্রণ জানান জিম্বাবুয়ের অধিনায়ক হ্যামিল্টন মাসাকাদজা।

আজ বুধবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সন্ধ্যা সাড়ে ছয়টায় মাঠে গড়াবে ম্যাচটি। ম্যাচটি সরাসরি দেখা যাবে গাজী টিভিতে।

ডাবল রাউন্ড রবিন লিগ পদ্ধতিতে অনুষ্ঠিত ত্রিদেশীয় সিরিজটির এখন পর্যন্ত তিনটি ম্যাচ শেষ হয়েছে। সিরিজটিতে প্রতিটি দলই খেলেছে দুটি করে ম্যাচ। যেখানে দুই জয়ে শীর্ষ অবস্থানে আফগানিস্তান। এক পরাজয় আর এক জয়ে বাংলাদেশের অর্জন ২ পয়েন্ট। আর দুটিতে হেরে জিম্বাবুয়ের অর্জন শূন্য।

জিম্বাবুয়ে আজ হারলে সিরিজ থেকে ছিটকে যাবে। জিতলে আশা টিকে থাকবে। সেক্ষেত্রে আবার আফগানিস্তানের বিপক্ষেও সাকিবদের হারতে হবে। আর আফগানদেরও হারতে হবে জিম্বাবুয়ের বিপক্ষে। সমিকরস সহজ নয়।

এই সিরিজে এখন পর্যন্ত অজয়েও দল রশিদ খানরা। বাংলাদেশকে হারিয়েছে সেই সঙ্গে জিম্বাবুয়েকে হারিয়ে তাদের ফাইনাল নিশ্চিত আগেই। এখন ফাইনালের টিকিট নিশ্চিত করার পালা টাইগারদের।

জিম্বাবুয়ে ও আফগানদের বিপক্ষে সিরিজের শেষ দুই ম্যাচের জন্য নতুন করে একাদশ ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আগের দুই ম্যাচের স্কোয়াডে থাকা চারজনকে বাদ দেয়া হয়েছে এ ম্যাচে। বাদ পড়েছেন অভিজ্ঞ ওপেনার সৌম্য সরকার। তার জায়গায় এসেছেন শান্ত ও শেখ নাইম।

এছাড়া ফিরেছেন রুবেল ও শফিউল ইসলাম। সেই সঙ্গে শুভ ও মেহেদীকে বাদ দিয়ে দলে নেয়া হয়েছে আমিনুল ইসলাম বিপ্লবকে।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ
সাকিব আল হাসান (অধিনায়ক), মুশফিকুর রহীম (উইকেটরক্ষক), মাহমুদউল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, মোসাদ্দেক হোসেন, লিটন দাস, আফিফ হোসেন, রুবেল হোসেন, মুস্তাফিজুর রহমান, মোহাম্মদ সাইফউদ্দিন ও নাজমুল হোসেন শান্ত।

জিম্বাবুয়ের সম্ভাব্য একাদশ
ব্রেন্ডন টেইলর (উইকেটরক্ষক), হ্যামিল্টন মাসাকাদজা (অধিনায়ক), রায়ান বার্ল, গ্রেইগ আরভিন, শন উইলিয়ামস, রেগিস চাকাভা, আইনস্লে লভু, টিনোটেন্ডা মুতোম্বোজি, নেদিল মাদজিবা, কাইল জার্ভিস ও টেন্ডাই চাতারা।

 

এই বিভাগের আরো খবর