• বুধবার   ১৪ এপ্রিল ২০২১ ||

  • চৈত্র ৩০ ১৪২৭

  • || ০২ রমজান ১৪৪২

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
একদিনে করোনায় ৬৯ জনের মৃত্যু, শনাক্ত ৬০২৮ নারায়ণগঞ্জে সহিংসতার ঘটনায় জামায়াত নেতা গ্রেফতার অবকাঠামো নির্মাণকাজ লকডাউনের আওতামুক্ত থাকবে: কাদের নিয়মিত পর্নোগ্রাফি দেখতেন রফিকুল মাদানী: পুলিশ স্বাস্থ্যবিধি মেনে চলমান উন্নয়ন কাজ অব্যাহত রাখুন: তাজুল ইসলাম করোনায় একদিনে রেকর্ড ৮৩ জনের মৃত্যু হামলাকারীদের চিহ্নিত করে আইনের আওতায় আনা হবে: রেলমন্ত্রী বিশ্বে শান্তি নিশ্চিত করাটাই চ্যালেঞ্জ: প্রধানমন্ত্রী ২৪ ঘণ্টায় বরিশালে করোনা শনাক্ত ১১৫ বাজেটে স্বাস্থ্য ও কৃষি খাত গুরুত্ব পাবে: অর্থমন্ত্রী দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে ব্যবসায়ীদের সহযোগিতা চান স্বরাষ্ট্রমন্ত্রী আ. লীগের নিজস্ব ইতিহাস তৈরির কারখানা নেই: কাদের জেএমবির ভারপ্রাপ্ত আমিরের ১০ দিনের রিমান্ড চায় পুলিশ লকডাউনে কোথাও উন্নয়ন কাজ বন্ধ থাকবে না: পরিকল্পনামন্ত্রী ফেসবুকে ‘উসকানিমূলক’ স্ট্যাটাস: গ্রেফতার হেফাজতের লোকমান আমিনী পুরো বিশ্বেই শান্তির সংস্কৃতি ছড়িয়ে দিতে চায় বাংলাদেশ: মোমেন ১২-১৩ এপ্রিল চলমান লকডাউনের নির্দেশনা জারি থাকবে: সেতুমন্ত্রী টিকার দ্বিতীয় ডোজ নিলেন প্রতিমন্ত্রী জাহিদ ফারুক করোনায় একদিনে সর্বোচ্চ ৭৭ জনের মৃত্যু অরাজকতা সৃষ্টির চেষ্টা করলে কঠোর ব্যবস্থা : আইনমন্ত্রী

ঝড়-বৃষ্টি বাড়ছে, তাপমাত্রা আরও কমবে

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৮ এপ্রিল ২০২১  

বসন্তের শেষে এসে বাড়ছে ঝড়-বৃষ্টির প্রবণতা। ঝড়-বৃষ্টির সম্ভাষণে গ্রীষ্মকে বরণের অপেক্ষা যেন প্রকৃতির। দূর হয়েছে জনজীবনে হাঁসফাঁস তোলা তাপপ্রবাহ। একে তো করোনাভাইরাস সংক্রমণ রোধে বিধিনিষেধের জীবন, এর ওপর গরম কমে বসন্তের প্রকৃতি পেয়েছে এক মনোরম রূপ।

বৃহস্পতিবার (৮ এপ্রিল) বসন্তের দ্বিতীয় মাস চৈত্রের ২৫ তারিখ। আর ৫ দিন পরই পহেলা বৈশাখ, প্রকৃতিতে পা রাখবে ‘রুদ্র তাপস’ গ্রীষ্ম।

আবহাওয়া বিভাগ জানিয়েছে, মঙ্গলবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল রাজশাহীতে ৩৮ ডিগ্রি সেলসিয়াস। একদিনের ব্যবধানে বুধবার তা কমে হয়েছে ৩৬ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস, ঢাকায় এই তাপমাত্রা রেকর্ড করা হয়েছে।

আবহাওয়া দফতর পাঁচ বিভাগে ঝড়-বৃষ্টির পূর্বাভাস দিয়েছে। এ সময়ে তাপমাত্রা আরও কমার সম্ভাবনার কথাও জানিয়েছে সংস্থাটি।

বৃহস্পতিবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, কুমিল্লা অঞ্চলসহ রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, সিলেট বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলাসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

এ সময়ে রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগে দিনের তাপমাত্রা সামান্য কমতে পারে এবং অন্যত্র তা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। তবে সারাদেশে রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে বলেও পূর্বাভাসে উল্লেখ করা হয়েছে।

আগামী তিন দিনের আবহাওয়া পূর্বাভাসে অধিদফতর জানিয়েছে আবহাওয়া মোটামুটি এ রকমই থাকবে। তবে সামান্য পরিবর্তন হতে পারে।

বৃহস্পতিবার সকাল থেকেই ঢাকার আকাশে রোদ-মেঘের লুকোচুরি খেলা চলছে। বৃহস্পতিবার ঢাকায় সকালে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৫ দশমিক ৬ ডিগ্রি।

বৃহস্পতিবার সকাল ৬টা থেকে গত ২৪ ঘণ্টায় রংপুর বিভাগে কয়েকটি স্থানে বৃষ্টি হয়েছে। রংপুরে ২ মিলিমিটার, সৈয়দপুরে ১ মিলিমিটার ও রাজারহাটে ৫ মিলিমিটার বৃষ্টি হয়েছে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর।