• বুধবার   ২৭ জানুয়ারি ২০২১ ||

  • মাঘ ১৪ ১৪২৭

  • || ১৩ জমাদিউস সানি ১৪৪২

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
আগে নিলে বলবে কাউকে দিলো না: প্রধানমন্ত্রী ৪০তম বিসিএসের ফল প্রকাশ করোনায় ২৪ ঘণ্টায় ১৭ জনের মৃত্যু, শনাক্ত ৫২৮ দেশে সুশাসন প্রতিষ্ঠিত করেছেন প্রধানমন্ত্রী: প্রাণিসম্পদ মন্ত্রী চাল আমদানির ফলে বাজার স্থিতিশীল হয়েছে: কৃষিমন্ত্রী ৩ কোটি ৪০ লাখ ভ্যাকসিন পাবে বাংলাদেশ: প্রধানমন্ত্রী করোনার প্রথম টিকা নিলেন নার্স রুনু দেশে করোনা টিকা কার্যক্রম উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী ৭ ফেব্রুয়ারি একযোগে টিকাদান কর্মসূচি শুরু: স্বাস্থ্যমন্ত্রী দেশে করোনায় ১৪ মৃত্যু, শনাক্ত ৫১৫ কারও ব্যবসায়িক স্বার্থে ভ্যাকসিন সংগ্রহ করেনি সরকার: কাদের দেশের প্রথম নৌপ্রধান ক্যাপ্টেন নুরুল হক আর নেই দেশে ফিটনেসবিহীন গাড়ি চার লাখ ৮১ হাজার: কাদের শেখ হাসিনার আমলে কোন মানুষ গৃহহীন থাকবে না: শাহরিয়ার আলম বৈধ পথে বাড়ছে রেমিট্যান্স: পলক করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ১৮, শনাক্ত ৬০২ চার ফিফটিতে বাংলাদেশের সংগ্রহ ২৯৭ সব জেলায় ৪-৫ দিনের মধ্যে ভ্যাকসিন পৌঁছে যাবে: পাপন দেশে পৌঁছেছে সেরামের ৫০ লাখ টিকা রমজানে টিসিবির পণ্য ৩ গুণ বাড়ানো হবে: বাণিজ্যমন্ত্রী

ইফতার আয়োজন

ঝটপট ৬ স্বাদের লাচ্ছি

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২ মে ২০২০  

প্লেইন লাচ্ছি

২/৩ কাপ মিষ্টি দই নিন ব্লেন্ডারে। আধা কাপ পানি, স্বাদ মতো চিনি, ১/৪ চা চামচ গোলমরিচের গুঁড়া ও স্বাদ মতো বিট লবণ একসঙ্গে ব্লেন্ড করে নিন। পরিবেশন করুন গ্লাসে ঢেলে।
 

চকলেট লাচ্ছি

পৌনে এক কাপ মিষ্টি দই, আধা কাপ পানি, ১ চা চামচ চিনি ও ২ টেবিল চামচ চকলেট সিরাপ দিন। সব একসঙ্গে ব্লেন্ড করে নিন। গ্লাসে ঢালার আগে সামান্য চকলেট সিরাপ ছড়িয়ে দিন গ্লাসে। পরিবেশনের আগে উপরে দিতে পারেন চকলেটের গুঁড়া।
 

আইসক্রিম লাচ্ছি

পৌনে এক কাপ মিষ্টি দই, আধা কাপ পানি, ১/৩ কাপ ভ্যানিলা আইসক্রিম ও ১ চা চামচ চিনি একসঙ্গে ব্লেন্ড করে বানিয়ে ফেলুন আইসক্রিম লাচ্ছি। গ্লাসে ঢেলে উপরে ছড়িয়ে দিন চকলেট চিপস।
 

রুহ আফজা লাচ্ছি

পৌনে এক কাপ মিষ্টি দই, আধা কাপ পানি, স্বাদ মতো চিনি ও ১ টেবিল চামচ রুহ আফজা দিয়ে দিন ব্লেন্ডারে। ভালো করে ব্লেন্ড করে পরিবেশন করুন ইফতারে।
 

মিন্ট লাচ্ছি

পৌনে এক কাপ মিষ্টি দই, আধা কাপ পানি, পনেরোটি পুদিনা পাতা, ২ টেবিল চামচ লেবুর রস ও ২ টেবিল চামচ চিনি দিন ব্লেন্ডারে। আরও যোগ করুন ১/৪ চা চামচ বিট লবণ ও আধা চা চামচ জিরার গুঁড়া। সব উপকরণ একসঙ্গে ব্লেন্ড করে নিন। পুদিনা পাতা ও লেবু দিয়ে সাজিয়ে পরিবেশন করুন।
 

দই-চিড়ার লাচ্ছি

১/৩ কাপ চিড়া ১ কাপ পানিতে ভিজিয়ে রাখুন ৫ মিনিট। এরপর ধুয়ে পানি ফেলে দিন। ব্লেন্ডারে পৌনে ১ কাপ মিষ্টি দই, আধা কাপ দুধ, ১ টেবিল চামচ চিনি ও চিড়া দিয়ে দিন। ব্লেন্ড করে পরিবেসন করুন ইফতারে।