• বুধবার   ২৭ জানুয়ারি ২০২১ ||

  • মাঘ ১৩ ১৪২৭

  • || ১৩ জমাদিউস সানি ১৪৪২

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
৭ ফেব্রুয়ারি একযোগে টিকাদান কর্মসূচি শুরু: স্বাস্থ্যমন্ত্রী দেশে করোনায় ১৪ মৃত্যু, শনাক্ত ৫১৫ কারও ব্যবসায়িক স্বার্থে ভ্যাকসিন সংগ্রহ করেনি সরকার: কাদের দেশের প্রথম নৌপ্রধান ক্যাপ্টেন নুরুল হক আর নেই দেশে ফিটনেসবিহীন গাড়ি চার লাখ ৮১ হাজার: কাদের শেখ হাসিনার আমলে কোন মানুষ গৃহহীন থাকবে না: শাহরিয়ার আলম বৈধ পথে বাড়ছে রেমিট্যান্স: পলক করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ১৮, শনাক্ত ৬০২ চার ফিফটিতে বাংলাদেশের সংগ্রহ ২৯৭ সব জেলায় ৪-৫ দিনের মধ্যে ভ্যাকসিন পৌঁছে যাবে: পাপন দেশে পৌঁছেছে সেরামের ৫০ লাখ টিকা রমজানে টিসিবির পণ্য ৩ গুণ বাড়ানো হবে: বাণিজ্যমন্ত্রী রেশম শিল্পের উন্নয়নে সমন্বিত উদ্যোগ নেওয়া হবে: পাটমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২০, শনাক্ত ৪৭৩ অপপ্রচার ও ষড়যন্ত্রের বিরুদ্ধে ঐক‌্যবদ্ধ হওয়ার আহ্বান: কাদের দশম ও দ্বাদশ শ্রেণির নিয়মিত ক্লাস হবে: শিক্ষামন্ত্রী ঢাকা শুধু বাসযোগ্য নয়, বিনোদন কেন্দ্রে পরিণত হবে: তাজুল করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২২, শনাক্ত ৪৩৬ সবার আগে আমি ভ্যাকসিন নেব : অর্থমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ১৬, শনাক্ত ৫৮৪

জেলেদের সচেতনতায় সাগরে নৌবাহিনীর ৯ জাহাজ, দিচ্ছে ত্রাণও

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৩১ মার্চ ২০২০  

 

  


দেশে করোনা ভাইরাস মোকাবিলায় সমুদ্র ও উপকূলীয় নদ-নদী ও সাগরে মাছ ধরতে যাওয়া জেলেদের সতর্ক এবং তাদের পরিবারকে সচেতন করতে কাজ করছে নৌবাহিনীর নয়টি জাহাজ।

ছোট-বড় ট্রলার ও মাছ ধরার নৌকাগুলোতে থাকা জেলেদের সামাজিক দূরত্ব নিশ্চিত এবং সংক্রমণ রোধে নিয়মিত মাইকিং করে সতর্ক করছেন নৌবাহিনীর সদস্যরা। একইসঙ্গে তাদের পরিবারের মধ্যে সচেতনতা সৃষ্টির বিভিন্ন পরামর্শ এবং নির্দেশনাও দিচ্ছেন।

জেলেদের সুরক্ষা নিশ্চিত করতে মাস্ক ও জীবাণুনাশক সাবান দিচ্ছে নৌবাহিনী। এছাড়া প্রতিকূল পরিস্থিতি মোকাবিলায় গরীব ও দুঃস্থদের চাল, ডালসহ বিভিন্ন ত্রাণসামগ্রীও দিচ্ছে।

মঙ্গলবার (৩১ মার্চ) আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা যায়।
ত্রাণ বিতরণ করছেন নৌবাহিনীর সদস্যরা, ছবি: সংগৃহীত

এতে আরও বলা হয়, জেলেদের সচেতনতা সৃষ্টির লক্ষ্যে গভীর সমুদ্রের সেন্টমার্টিন এলাকায় নৌবাহিনীর জাহাজ বঙ্গবন্ধু ও নির্মূল, কক্সবাজারে বানৌজা নির্ভয়, কুতুবদিয়ায় বানৌজা সৈকত, পাথরঘাটায় বানৌজা পদ্মা, বরগুনায় এলসিটি ১০৪, ভাষাণচরে এলসিইউ ০৩, পায়রাবন্দরের কাছে ধলেশ্বরী এবং চাঁদপুরে তিস্তা নিয়োজিত রয়েছে।

করোনা ভাইরাস মোকাবিলায় সরকারের নির্দেশনা বাস্তবায়নে বেসামরিক প্রশাসনকে সহায়তা দেওয়ার লক্ষ্যে সমুদ্র ও উপকূলীয় এলাকায় নৌবাহিনীর কন্টিনজেন্টগুলো নিয়োজিত রয়েছে।

দেশের সার্বিক পরিস্থিতির উন্নতি না হওয়া পর্যন্ত নৌবাহিনীর জাহাজ ও কন্টিনজেন্টগুলো এই সচেতনতামূলক কার্যক্রম অব্যাহত থাকবে।