• শুক্রবার   ০৭ মে ২০২১ ||

  • বৈশাখ ২৪ ১৪২৮

  • || ২৪ রমজান ১৪৪২

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
অনলাইনে পরীক্ষা নিতে পারবে বিশ্ববিদ্যালয়গুলো আজই ফিরছেন সাকিব-মুস্তাফিজ যে যেখানে আছেন সেখানেই ঈদ উদযাপন করুন: প্রধানমন্ত্রী খালেদা জিয়ার আবেদন পেয়েছি, দ্রুত সিদ্ধান্ত নেওয়া হবে: আইনমন্ত্রী যুক্তরাষ্ট্রের কাছে ২০ মিলিয়ন টিকা চেয়েছে বাংলাদেশ: আব্দুল মোমেন গ্রামে বাড়ি নির্মাণে ইউনিয়ন পরিষদের অনুমতি লাগবে: তাজুল করোনা প্রাণ নিল আরও ৫০ জনের, নতুন শনাক্ত ১৭৪২ সেরামের টিকা না পেলে টাকা ফেরত চাওয়া হবে: অর্থমন্ত্রী ধান-চাল ক্রয়ের জন্য অত্যন্ত যৌক্তিক দাম নির্ধারণ: কৃষিমন্ত্রী শপিংমল খোলা রাত ৮টা পর্যন্ত ১২ মে’র আগেই আসবে চীনের টিকা: পররাষ্ট্রমন্ত্রী ব্রাহ্মণবাড়িয়ায় তাণ্ডবের ঘটনায় আরো ১০ জন গ্রেফতার করোনায় একদিনে আরও ৬১ জনের মৃত্যু বাঁশখালীতে নিহতদের পরিবারকে ৫ লাখ টাকা করে দেয়ার নির্দেশ জুনায়েদ আল হাবিব আরও ৪ দিনের রিমান্ডে নাশকতার মামলায় ফের ৫ দিনের রিমান্ডে মামুনুল হক জামায়াত-শিবিরের ৮ নেতাকর্মী আটক করোনায় প্রাণ গেল আরও ৬৫ জনের, শনাক্ত ১৭৩৯ ‘লকডাউন’ বাড়লো ১৬ মে পর্যন্ত অর্থবিত্তে বড় হলেও সত্য সংবাদ পরিবেশন হওয়া উচিত: তথ্যমন্ত্রী

জেএমবি সদস্য তৌফিকের জামিন স্থগিত

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১৩ এপ্রিল ২০২১  

নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জেএমবির চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার তৌফিকুল ইসলাম ওরফে তৌফিক ডাক্তারের (৪৫) জামিন স্থগিত করেছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। একই সঙ্গে তাকে গ্রেপ্তারের নির্দেশ দিয়েছেন আদালত।

মঙ্গলবার (১৩ এপ্রিল) প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন আপিল বিভাগের ভার্চুয়াল বেঞ্চ এই আদেশ দেন। আদালতে এদিন রাষ্ট্রপক্ষে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিশ্বজিৎ দেবনাথ ও ডেপুটি অ্যাটর্নি জেনারেল অমিত দাশগুপ্ত। অন্যদিকে আসামির পক্ষে ছিলেন ব্যারিস্টার এএম মাহবুব উদ্দিন খোকন।

ডেপুটি অ্যাটর্নি জেনারেল অমিত দাশগুপ্ত বলেন, জেএমবি সদস্য তৌফিকুল ইসলাম ওরফে তৌফিক ডাক্তার হাইকোর্ট থেকে জামিন নিয়ে বের হয়ে গেছেন। আমরা তার জামিন স্থগিত চেয়ে আবেদন করেছিলাম। আপিল বিভাগ তৌফিকের জামিন স্থগিত করে তাকে গ্রেফতারের নির্দেশ দিয়েছেন।

২০১৮ সালের ১৫ অক্টোবর চাঁপাইনবাবগঞ্জের নাচোল উপজেলার আমলাইন এলাকা থেকে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জেএমবির সদস্য তৌফিকুল ইসলাম ওরফে তৌফিক ডাক্তারসহ চার সদস্যকে উগ্রবাদী বই ও লিফলেটসহ আটক করে র‍্যাব। আটক চারজন হলেন- চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার বেনীচক গ্রামের মুজিবুর রহমানের ছেলে জিয়াউর রহমান ওরফে জিয়া (৩৬), নন্দলালপুর গ্রামের প্রয়াত হারুনুর রশিদের ছেলে মনিরুল ইসলাম ওরফে লাদেন (৩৬), শিবগঞ্জ উপজেলার রাঘবপুর গ্রামের প্রয়াত ফজর আলীর ছেলে তৌফিকুল ইসলাম ওরফে তৌফিক ডাক্তার (৪৫) ও কানসাট কাইঠ্যাপাড়ার রুহুল আমিনের ছেলে মো. সুলাভ ওরফে সানাউল্লাহ (২২)।